বাংলা নিউজ > ময়দান > আন্তর্জাতিক ক্রিকেটে নতুন ইনিংস শুরু উমর গুলের, রশিদ খানদের কোচিং করাবেন পাক তারকা
উমর গুল। ছবি- আইসিসি।

আন্তর্জাতিক ক্রিকেটে নতুন ইনিংস শুরু উমর গুলের, রশিদ খানদের কোচিং করাবেন পাক তারকা

  • জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজ থেকেই আফগানিস্তান দলের দায়িত্ব নেবেন প্রাক্তন পাক পেসার।

বল হাতে পাকিস্তানকে বিস্তর সাফল্য এনে দিয়েছেন উমর গুল। খেলা ছাড়ার পরে এবার নতুন ইনিংস শুরু করলেন তারকা পেসার। আফগানিস্তানের নতুন বোলিং কোচ নিযুক্ত হলেন প্রাক্তন পাক তারকা।

আফগানিস্তান ক্রিকেট বোর্ডের তরফে বিজ্ঞপ্তি জারি করে উমর গুলকে বোলিং কোচের দায়িত্ব দেওয়ার কথা ঘোষণা করা হয়। এও জানানো হয় যে, জিম্বাবোয়ের বিরুদ্ধে দ্বি-পাক্ষিক সিরিজ থেকেই রশিদ খানদের দায়িত্ব নেবেন গুল।

আরও পড়ুন:- IPL 2022 Eliminator: এলিমিনেটরে থামল LSG-র দৌড়, রুদ্ধশ্বাস জয়ে কোয়ালিফায়ারে RCB

গত এপ্রিলে আমিরশাহিতে আফগানিস্তান দলের ট্রেনিং ক্যাম্পে বোলিং পরামর্শদাতার ভূমিকা পালন করেন গুল। সেখানেই পাক তারকার কাজ আপ্লুত করে আফগানিস্তান ক্রিকেট বোর্ডকে। উমরকে তার পরেই পাকাপাকিভাবে বোলিং কোচের দায়িত্ব নেওয়ার অনুরোধ জানানো হয় এবং তিনি সম্মত হন দায়িত্ব নিতে।

আরও পড়ুন:- ক্যাচ মিস তো ম্যাচ মিস, হাড়ে হাড়ে টের পেল লখনউ, ইডেনে নিজেদের পায়ে কুড়ুল মারেন রাহুলরা, RCB-র জয়ের ৫টি কারণ

উল্লেখ্য, ৩৯ বছর বয়সী উমর গুল পাকিস্তানের হয়ে তিন ফর্ম্যাট মিলিয়ে ২৩৭টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। সীমিত ওভারের ক্রিকেটে তাঁর সাফল্য ছিল নজরকাড়া। ১৩০টি ওয়ান ডে ম্যাচে গুল ১৭৯টি উইকেট নিয়েছেন। ৬০টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে তাঁর উইকেট সংখ্যা ৮৫। এছাড়া ৪৭টি টেস্টে উমর ১৬৩টি উইকেট সংগ্রহ করেছেন। গুল ২০০৭ ও ২০০৯ টি-২০ বিশ্বকাপের সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন।

বন্ধ করুন