বাংলা নিউজ > ময়দান > ফের ২২ গজে করোনার থাবা, প্রয়াত সৌরাষ্ট্রের প্রাক্তন পেসার এবং বিসিসিআই রেফারি
প্রয়াত রাজেন্দ্রসিন জাদেজা।
প্রয়াত রাজেন্দ্রসিন জাদেজা।

ফের ২২ গজে করোনার থাবা, প্রয়াত সৌরাষ্ট্রের প্রাক্তন পেসার এবং বিসিসিআই রেফারি

  • রাজেন্দ্রসিন জাদেজা সৌরাষ্ট্রের প্রাক্তন ক্রিকেটার তো ছিলেনই, একটা সময়ে তিনি সৌরাষ্ট্রের ক্রিকেট টিমের নির্বাচক ছাড়াও কোচ এবং ম্যানেজারও ছিলেন।

করোনা কেড়ে নিল আরও এক ক্রীড়াবিদকে। ৬৬ বছরের সৌরাষ্ট্রের প্রাক্তন পেসার এবং বর্তমানে বিসিসিআই-এর অফিসিয়াল রেফারি রাজেন্দ্রসিন জাদেজা রবিবার সকালে প্রয়াত হন।

সৌরাষ্ট্রের জনপ্রিয় ক্রিকেটার ছিলেন রাজেন্দ্রসিন। ৫০টি ফার্স্ট ক্লাস ম্যাচ খেলে ১৩৪টি উইকেট নিয়েছেন তিনি। ১৫৩৪ রান করেছেন। লিস্ট ‘এ’ গেমের ১১টি ম্যাচ খেলে ১৪টি উইকেট নিয়েছেন। মোট ১০৪ রান করেছেন তিনি। বিসিসিআই-এর রেফারি হিসেবে ৫৩ ফার্স্ট ক্লাস ম্যাচে রেফারিং করেছেন। লিস্ট ‘এ’ গেমসের ১৮টি ম্যাচে এবং ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচে তিনিে রেফারিং করেছেন। তাঁর মৃত্যুতে ক্রিকেট মহলে গভীর শোকের ছায়া নেমে এসেছে। তিনি একটা সময়ে সৌরাষ্ট্র ক্রিকেট টিমের নির্বাচক ছাড়াও কোচ এবং ম্যানেজারও ছিলেন।

সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের তরফে শোক প্রকাশ করে এক বিবৃতিতে জানানো হয়েছে, ‘সৌরাষ্ট্রের জনপ্রিয় ক্রিকেটার রাজেন্দ্রসিন জাদেজার প্রয়াণে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রত্যেকেই গভীর ভাবে শোকাহত। রবিবার সকালে কোভিড যুদ্ধে তিনি হার মানেন।’

প্রাক্তন বিসিসিআই এব সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সচিব নিরঞ্জন শাহ বলেছেন, ‘রাজেন্দ্রসিন জাদেজার আলাদাই কোয়ালিটি, স্টাইল, নীতিবোধ, ক্রিকেট বোঝার ক্ষমতা ছিল। ক্রিকেটের প্রতি তাঁর ভালবাসা এবং অবদানের কথা সকলে সারা জীবন মনে রাখবে।’

বন্ধ করুন