বাংলা নিউজ > ময়দান > ICC T20 WC 2022 এর আগে দীপককে দেখে নিক, রোহিতকে প্রাক্তন নির্বাচকের পরামর্শ
উইকেট নেওয়ার পরে দীপক চাহার (ছবি-এএফপি)

ICC T20 WC 2022 এর আগে দীপককে দেখে নিক, রোহিতকে প্রাক্তন নির্বাচকের পরামর্শ

  • প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং নির্বাচক সাবা করিম পরামর্শ দিয়েছেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ম্যানেজমেন্টের স্ট্যান্ডবাই পেসার দীপক চাহারকে দেখে নেওয়া উচিত। হ্যামস্ট্রিং-এর চোটের কারণে ছিটকে যাওয়ার পরে দীপক চাহার সম্প্রতি জিম্বাবোয়ে সফরের মাধ্যমে ভারতীয় দলে ফিরেছিলেন।

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং নির্বাচক সাবা করিম পরামর্শ দিয়েছেন যে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে টিম ম্যানেজমেন্টের স্ট্যান্ডবাই পেসার দীপক চাহারকে দেখে নেওয়া উচিত। হ্যামস্ট্রিং-এর চোটের কারণে ছিটকে যাওয়ার পরে দীপক চাহার সম্প্রতি জিম্বাবোয়ে সফরের মাধ্যমে ভারতীয় দলে ফিরেছিলেন। তবে এই সুইং বোলার এশিয়া কাপের স্কোয়াডে জায়গা করে নিতে পারেননি বা টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রধান দলেও জায়গা পাননি।

দীপক চাহার অস্ট্রেলিয়ার মেগা ইভেন্টের জন্য একজন রিজার্ভ খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন। কিন্তু তিনি অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন T20I সিরিজের জন্য ভারতের প্রধান দলের অংশ হয়েছেন। এই সিরিজের আগে, সাবা করিম মনে করেন চাহার বল হাতে ভারতের জন্য একটি দুর্দান্ত বিকল্প হতে পারেন। সাবা করিম মতে, আইসিসি মেগা ইভেন্টের আগে ভারতীয় টিম ম্যানেজমেন্টের দীপক চাহারকে সুযোগ দেওয়া উচিত এবং তাঁকে দেখে নেওয়া উচিত।

আরও পড়ুন… শাহিন আফ্রিদির T20 WC 2022 খেলা উচিত নয়! কেন এমন বললেন আকিব জাভেদ?

ভারতীয় ক্রিকেটের প্রাক্তন নির্বাচক সাবা করিম ইন্ডিয়া নিউজের সঙ্গে কথা বলার সময় বলেন, ‘আপনাকে স্ট্যান্ডবাই বোলারদের চেষ্টা করতে হবে (টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে)। এটি দেখে দীপক চাহারের চেষ্টা করা উচিত, কারণ তিনি নতুন বলেও ভালো বোলিং করেন এবং তিনি একটি সুইং বোলার। তিনি টিম ইন্ডিয়ার জন্য একটি দুর্দান্ত বিকল্প হতে পারেন।’ এশিয়া কাপে বল নিয়ে ভারতের খারাপ পারফরম্যান্স সম্পর্কে কথা বলতে গিয়ে করিম স্বীকার করেছেন যে ভুবনেশ্বর কুমার বিকল্পের অভাবে তাঁর চার ওভার বল করতে বাধ্য হয়েছেন।

আরও পড়ুন… ‘ঝুঁকি না নিলে জিতবেন কীভাবে?’ পন্ত না কার্তিক বিতর্কের সমাধান করলেন গাভাসকর

সাবা করিম মনে করেন জসপ্রীত বুমরাহ এবং হার্ষাল প্যাটেলের প্রত্যাবর্তন ভারতীয় বোলিং আক্রমণকে আরও শক্তিশালী করে তুলবে। কারণ তাদের ইনজুরির কারণে এশিয়া কাপ থেকে টিম ইন্ডিয়াকে ছিটকে যেতে হয়ে ছিল। সাবা করিম জানা, ‘এশিয়া কাপে মূল সমস্যা ছিল যে ভুবনেশ্বরকে প্রতি ম্যাচে চার ওভার বল করতে হয়েছিল। যদি সে দুর্দান্ত ফর্মে না থাকে বা একটা দিন ভালো না যায়, তাহলে হার্দিক পান্ডিয়ার মতো দুর্দান্ত বিকল্প আমাদের কাছে রয়েছে।’

বন্ধ করুন