বাংলা নিউজ > ময়দান > টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন ডু'প্লেসি

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন ডু'প্লেসি

ফ্যাফ ডু'প্লেসি। ছবি- গেটি।

দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক জানান, অস্ট্রেলিয়া সিরিজের পরেই সন্যাস নেওয়ার ইচ্ছা ছিল তাঁর।

টেস্ট ক্রিকেট থেকে অবসর নিলেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফ্যাফ ডু'প্লেসি। নিজের অবসর ঘোষণার পর ডু'প্লেসি জানান, তিনি অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের পরেই দীর্ঘতম ফর্ম্যাট থেকে সরে দাঁড়াতে চেয়েছিলেন। সিরিজ স্থগিত হয়ে যাওয়ায় অবিলম্বে টেস্ট ক্রিকেট থেকে বুটজোড়া তুলে রাখার সিদ্ধান্ত নেন।

সোশ্যাল মিডিয়ার বিজ্ঞপ্তিতে ডু'প্লেসি লেখেন, ‘আমার হৃদয় একেবারে স্বচ্ছ। নতুন অধ্যায় শুরু করার এটাই সঠিক সময়।’

ডু'প্লেসি আরও লেখেন, ‘সব ফর্ম্যাটে দেশের হয়ে প্রতিনিধিত্ব করা আমার কাছে গর্বের। তবে এবার টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ার সময় এসেছে।’ 

২০১২ সালে অ্যাডিলেডে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট অভিষেক হয় ডু'প্লেসির। সদ্য সমাপ্ত পাকিস্তান সফরে রাওয়ালপিন্ডিতে কেরিয়ারের শেষ টেস্ট খেলেন তিনি। দক্ষিণ আফ্রিকার হয়ে মোট ৬৯টি টেস্টে মাঠে নামেন ডু'প্লেসি। ৪০.০২ গড়ে ৪১৬৩ রান সংগ্রহ করেছেন তিনি। সেঞ্চুরি করেছেন ১০টি। হাফ-সেঞ্চুরি করেছেন ২১টি।

২০১৬ সালে এবি ডি'ভিলিয়র্স ক্যাপ্টেন্সি ছাড়ার পর নেতৃত্বের দায়িত্ব হাতে পান ফ্যাফ। গত ফেব্রুয়ারিতে নেতৃত্বের দায়িত্ব থেকে সরে দাঁড়ান তিনি। মোট ৩৬টি টেস্টে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিয়েছেন ডু'প্লেসি। তাঁর নেতৃত্বে দক্ষিণ আফ্রিকা ১৮টি টেস্ট জিতেছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

AI নিয়ে রাহুলকে প্রশ্ন তরুণের, উত্তর শুনে ট্রোল নেটপাড়ার, ‘না জেনেই রচনা লিখল’ পিরিতির ফুল ফুটে… পায়ে হাওয়াই চটি, পাশে ডোনা-রচনা, ঝুমুরের তালে জমিয়ে নাচ মমতার ‘গণধর্ষণ’ করে ব্ল্যাকমেলিং! যোগীরাজ্যে গাছ থেকে উদ্ধার দুই কিশোরীর ঝুলন্ত দেহ পুলিশের সামনে দাপট! ইডির হাত থেকে রেহাই পেতে মরিয়া শাহজাহান, আগাম জামিনের আবেদন জমাট জুটি ধাওয়ান-কার্তিকের, শাহবাজদের বিরুদ্ধে '১০ ওভারেই' জয় ডিওয়াই পাতিল ব্লুর চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক প্রাথমিকে নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ দিল হাইকোর্ট, সার্টিফিকেট যাচাই হবে এবার জুয়ার টাকা পাচার করা হত, পেটিএম ব্যাঙ্কের উপর ৫.৪৯ কোটি টাকা জরিমানা চাপাল সরকার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.