বাংলা নিউজ > ময়দান > টেস্ট ও ওয়ান ডে থেকে অবসর নিলেন ভারতকে বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়া দক্ষিণ আফ্রিকার তারকা

টেস্ট ও ওয়ান ডে থেকে অবসর নিলেন ভারতকে বিশ্বকাপ থেকে ছিটকে দেওয়া দক্ষিণ আফ্রিকার তারকা

মিগনন ডু'প্রীজ। ছবি- আইসিসি।

দেশের হয়ে T20 ক্রিকেট খেলা চালিয়ে যাবেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্যাপ্টেন।

ভারতকে বিশ্বকাপ থেকে ছিটকে দিতে মুখ্য ভূমিকা নিয়েছিলেন মিগনন ডু'প্রীজ। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্যাপ্টেন বিশ্বকাপের পরেই টেস্ট ও ওয়ান ডে থেকে অবসর নিলেন। টি-২০ ফর্ম্যাটে মনোনিবেশ করতে ও পরিবারকে পর্যাপ্ত সময় দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে বিজ্ঞপ্তিতে জানিয়েছেন ডু'প্রীজ।

এবছর সেমিফাইনালেই শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার বিশ্বকাপ অভিযান। ম্যাচ জয়ের নিরিখে দক্ষিণ আফ্রিকার মেয়েদের এটাই ছিল সেরা বিশ্বকাপ। ভারতের বিরুদ্ধে শেষ লিগ ম্যাচে অপরাজিত ৫২ রান করে মিগনন ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন। মূলত ডু'প্রীজের জন্যই ভারত সেমিফাইনালের টিকিট হাতে পায়নি।

ক্রিকেট সাউথ আফ্রিকার তরফে বৃহস্পতিবার ডু'প্রীজের আন্তর্জাতিক ক্রিকেটের দু'টি ফর্ম্যাট থেকে অবসরের কথা বিজ্ঞপ্তি জারি করে জানিয়ে দেওয়া হয়। মিগনন দেশের জার্সিতে ১টি মাত্র টেস্ট ম্যাচ খেলেছেন, যেটি ছিল ভারতের বিরুদ্ধেই। এছাড়া ১৫৪টি ওয়ান ডে ম্যাচে দক্ষিণ আফ্রিকার হয়ে প্রতিনিধিত্ব করেছেন তিনি।

একদিনের আন্তর্জাতিক ক্রিকেটে ৩২.৯৮ গড়ে ৩৭৬০ রান সংগ্রহ করেছেন ডু'প্রীজ। তিনি সেঞ্চুরি করেছেন ২টি। হাফ-সেঞ্চুুরি করেছেন ১৮টি। এছাড়া দক্ষিণ আফ্রিকার হয়ে এখনও পর্যন্ত ১০৮টি আন্তর্জাতিক টি-২০ ম্যাচে মাঠে নেমেছেন মিগনন। তিনি টি-২০ ক্রিকেটে ২১.৬০ গড়ে ১৭৫০ রান সংগ্রহ করেছেন। সংক্ষিপ্ত ফর্ম্যাটে ৭টি হাফ-সেঞ্চুরি করেছেন মিগনন। আন্তর্জাতিক ক্রিকেটে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্বও দিয়েছেন তিনি। টেস্ট ও ওয়ান ডে থেকে সরে দাঁড়ালেও দেশের হয়ে টি-২০ ক্রিকেট খেলা চালিয়ে যাবেন ডু'প্রীজ।

বন্ধ করুন