বাংলা নিউজ > ময়দান > চমক ঋদ্ধির ত্রিপুরার, কোচ হচ্ছেন গ্যারি কার্স্টেনদের দেশের কিংবদন্তি- রিপোর্ট

চমক ঋদ্ধির ত্রিপুরার, কোচ হচ্ছেন গ্যারি কার্স্টেনদের দেশের কিংবদন্তি- রিপোর্ট

লান্স ক্লুসনার।

গত মরশুমের আগেই বাংলার ঋদ্ধিমান সাহা এবং সুদীপ চট্টোপাধ্যায়কে সই করিয়েছে ত্রিপুরা। এবার দক্ষিণ আফ্রিকার লান্স ক্লুসনারকে কোচ হিসাবে সই করাতে চলেছে তারা। এমনটাই জানা গিয়েছে সূত্র মারফত।

ভারতের ঘরোয়া ক্রিকেটে নিজেদের আরও ভালো জায়গায় পরিণত করতে চলেছে ত্রিপুরা। গত মরশুমেই বাংলার দুই সিনিয়র ক্রিকেটার ঋদ্ধিমান সাহা এবং সুদীপ চট্টোপাধ্যায়কে দলে নিয়েছে ত্রিপুরা ক্রিকেট সংস্থা। ভারতীয় ঘরোয়া ক্রিকেট সার্কিটে আরও ভালো জায়গায় নিজেদের স্থান করে নিতে বদ্ধ পরিকর ত্রিপুরা। আর সেই জন্যই হেভিওয়েটের দিকে ঝাপাচ্ছে তারা।

ত্রিপুরা ক্রিকেট বোর্ড সূত্রে খবর কোনও বিদেশি কোচকে আনতে চলেছে তারা। ইতিমধ্যেই অনেক প্রাক্তন ক্রিকেটারের সঙ্গে কথা বার্তা চালাচ্ছেন। তবে তাঁদের সবচেয়ে পছন্দের তালিকায় রয়েছেন দক্ষিণ আফ্রিকার প্রাক্তন ক্রিকেটার লান্স ক্লুসনার। প্রোটিয়া এই তারকার সঙ্গে অনেকটাই কথা এগিয়ে গিয়েছে। এমনটাই জানিয়েছেন ত্রিপুরা ক্রিকেট সংস্থার এক কর্তা। নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা জানান, 'আমরা রাজ্য ক্রিকেট দলের উন্নতিতে বেশ কিছু পদক্ষেপ নিয়েছি। আমরা চাইছি নতুন কোচ নিযুক্ত করতে। ইতিমধ্যেই আমরা দক্ষিণ আফ্রিকার তারকা ক্রিকেটার লান্স ক্লুসনারের সঙ্গে কথা বার্তা চালাচ্ছি। অনেকটাই কথা এগিয়ে গিয়েছে। এখন শুধু সময়ের অপেক্ষা। আমরা ক্লুসনারকে পেতে মরিয়া হয়ে রয়েছি।'

শুধু ত্রিপুরা দলের কোচ নয়, একই সঙ্গে ক্রিকেটের পরিকাঠামো উন্নতি করা হবে বলেও জানান তিনি। সেই কর্তা বলেন, 'শুধুমাত্র সিনিয়র দলের উন্নতি নয়, ত্রিপুরার ঘরোয়া ক্রিকেটার মান এবং পরিকাঠামোগত উন্নয়নেও আমরা বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছি। যা ধাপে ধাপে করা হবে।'

গত মরশুমের আগেই বাংলার দুই সিনিয়র ক্রিকেটারকে সই করিয়েছিল ত্রিপুরা ক্রিকেট সংস্থা। কিন্তু তারপরও রঞ্জিতে একেবারেই ভালো পারফরম্যান্স করতে পারেনি ত্রিপুরা। এলিট গ্রুপ 'ডি'তে ৮টি দলের মধ্যে ষষ্ঠ স্থানে শেষ করতে হয় ঋদ্ধিমান সাহার দলকে। স্বাভাবিক ভাবেই একেবারেই ভালো পারফরম্যান্স ছিল না গত মরশুমে। আর সেই জন্যই এবার মরশুম শুরু হওয়ার অনেকটা আগে থেকেই আসরে নেমে পড়েছেন কর্তারা। সব ঠিক ঠাক থাকলে কয়েক দিনের মধ্যেই নতুন কোচ ক্লুসনারের নাম সরকারি ভাবে জানিয়ে দিতে পারে ত্রিপুরা ক্রিকেট সংস্থা।

৫১ বছর বয়সী দক্ষিণ আফ্রিকান প্রাক্তন ক্রিকেটার দেশের জার্সি গায়ে ৪৯টি টেস্টে ম্যাচ খেলে ৬৯ ইনিংসে করেছেন ১৯০৬ রান। ওডিআইতে ১৭১টি ম্যাচের মধ্যে ১৩৭ ইনিংস খেলে করেছেন ৩৫৭৬ রান। আফগানিস্তান দলের কোচের দায়িত্বও সামলেছেন তিনি। প্রোটিয়া এই তারকা ত্রিপুরা দলে যোগ দিলে সেই দলের উন্নতি হবে বলেই মনে করছে ভারতীয় ক্রিকেট মহল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আমার আর জয় শাহ মধ্যে… BCCI সচিবের সঙ্গে সম্পর্ক নিয়ে মুখ খুললেন হেড কোচ গম্ভীর আপনি কী আইসক্রিমের পোকা? আইসক্রিম দিবসে জানুন ভারতের ৮টি সেরা দোকানের ঠিকানা বিশেষ নজর ডিফেন্স স্টকে, বাজেটের দিন কিনতে পারেন কোন কোন শেয়ার? মোদী জমানায় আগের বাজেটগুলিতে সেনসেক্স উঠেছিল না পড়েছিল? একনজরে পরিসংখ্যান কর্মচারীকে জুতো মারার জন্য দুবাইতে আটক, ‘গুজব’ বলে সত্যিকে অস্বীকার করছেন রাহাত? Paris Olympics 2024-এ তারকা হয়ে উঠতে পারেন এই পাঁচ ভারতীয় বংশোদ্ভুত ক্রীড়াবিদ আমেরিকায় T20 WC-এর জন্য বিপুল ক্ষতি,বিষয়টি খতিয়ে দেখতে ৩ সদস্যের কমিটি গঠন ICC-র মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২৩ জুলাইয়ের রাশিফল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.