বাংলা নিউজ > ময়দান > ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের নাম তেন্ডুলকর-কুক ট্রফি রাখার দাবি প্রাক্তন তারকার
অ্যালেস্টার কুক ও সচিন তেন্ডুলকর। ছবি- রয়টার্স।
অ্যালেস্টার কুক ও সচিন তেন্ডুলকর। ছবি- রয়টার্স।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের নাম তেন্ডুলকর-কুক ট্রফি রাখার দাবি প্রাক্তন তারকার

  • বর্তমানে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের জন্য বিজয়ী দলকে অ্যান্থনি ডি মেলো ট্রফি প্রদান করা হয়।

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের নাম বদলের দাবি জানালেন মন্টি পানেসর। ইংল্যান্ডের প্রাক্তন স্পিনারের মত, সচিন তেন্ডুলকর ও অ্যালেস্টার কুকের মতো দু'দেশের দু'জন কিংবদন্তি ক্রিকেটার একে অপরের বিরুদ্ধে বিস্তর ম্যাচ খেলেছেন যখন, তখন তাঁদের নামাঙ্কিত করা হোক ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের ট্রফি।

পনেসর টুইটারে লেখেন, ‘ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজকে তেন্ডুলকর-কুক ট্রফি নাম দেওয়া উচিত। কারণ দু’জনেই নিজেদের দেশের হয়ে সর্বোচ্চ টেস্ট রান সংগ্রহ করেছেন। উভয়ে একে-অপরের বিরুদ্ধে বহু ম্যাচ খেলেছেন। আমরা জানি যে, তেন্ডুলকর সবথেকে বড় কিংবদন্তি এবং ওঁর নামে এখনও কোনও সিরিজ নেই।'

পানেসর টুইটটি ট্যাগ করেন বিসিসিআই ও ইংল্যা অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডকে। উল্লেখ্য, বর্তমানে ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজের জন্য বিজয়ী দলকে অ্যান্থনি ডি মেলো ট্রফি প্রদান করা হয়। তবে ইংল্যান্ডে খেলা হলে বিজয়ী দলের হাতে তুলে দেওয়া হয় পতৌদি ট্রফি।

আরও একটি টুইটে পানেসর দাবি করেন যে, ভারত-ইংল্যান্ড সিরিজকে ভন-দ্রাবিড় ট্রফি নাম দিলেও মন্দ হয় না। প্রাক্তন ব্রিটিশ স্পিনার টুইটারে অনুরাগীদের মতামত জানার জন্য ভোটিংও চালু করেন। যেখানে তেন্ডুলকর-অ্যান্ডারসন এবং বোথাম-কপিল নাম দু'টিও যোগ করে দেন।

বন্ধ করুন