বাংলা নিউজ > ময়দান > শ্রীলঙ্কা দলের ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিযুক্ত হলেন প্রাক্তন সাইরাইজার্স কোচ
টম মুডি (ফাইল ছবি, সৌজন্য টুইটার)
টম মুডি (ফাইল ছবি, সৌজন্য টুইটার)

শ্রীলঙ্কা দলের ডিরেক্টর অফ ক্রিকেট পদে নিযুক্ত হলেন প্রাক্তন সাইরাইজার্স কোচ

  • ৩০০ দিন কাজ করার বাধ্যতামূলক চুক্তিতে দায়িত্ব নিলেন মুডি।

শুভব্রত মুখার্জি

শ্রীলঙ্কার ক্রিকেটে এই মুহূর্তে রীতিমতো ডামাডোলের অবস্থা। বেশ কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে তারা। জাতীয় দলের পারফরম্যান্স একেবারে তলানিতে। ঘরের মাঠে টেস্ট সিরিজে রুটরা তাদের হোয়াইটওয়াশ করেছে। সামনেই তাদের প্রতিপক্ষ ওয়েস্ট ইন্ডিজ। সেই সিরিজের জন্য দল ঘোষণা ইতিমধ্যেই হয়ে গিয়েছে।

নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয়েছে দাসুন শানাকাকে। অধিনায়ক হয়ার পরেও বিপত্তি কাটেনি। পাসপোর্ট হারিয়ে ফেলায় আর ক্যারিবিয়ান সফরে যাওয়া হল না তার। বাধ্য হয়েই তার বদলে অ্যাঞ্জেলো ম্যাথিউজকে অধিনায়ক ঘোষনা করা হয়। বিড়ম্বনার এখানেই শেষ হয় না।

ক্যারিবিয়ান সফরে যাওয়ার আগেই প্রাক্তন কিংবদন্তি ক্রিকেটার চামিন্ডা ভাসের হাতে তুলে দেওয়া হয় দলের বোলিং বিভাগের দায়িত্ব। কিন্তু শ্রীলঙ্কা বোর্ডের সাথে পেমেন্ট সংক্রান্ত ইস্যুতে মনোমালিন্যের জেরে দায়িত্ব পাওয়ার তিনদিনের মধ্যেই তা ছেড়ে দেন তিনি।

এই অবস্থায় যখন অথৈ জলে পড়েছিল জাতীয় দল তখন শ্রীলঙ্কার জাতীয় দলের পারফরম্যান্সের উন্নতির লক্ষ্যে বোর্ডের তরফে বিশ্বকাপজয়ী অজি অলরাউন্ডার টম মুডিকে ডিরেক্টর অফ ক্রিকেট হিসেবে নিয়োগ করা হল। প্রসঙ্গত আইপিএলে হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি দলের প্রশিক্ষকের দায়িত্ব সামলানো টম মুডিকে দায়িত্ব দেওয়া হয়েছে তিন‌বছরের জন্য। এই সময়কালে কনস্যালট্যান্ট অর্থাৎ পরামর্শদাতা হিসেবে ৩০০ দিনের বাধ্যতামূলক অ্যাসাইনমেন্ট করতে হবে। এই পুরো সময়টা তিনি চুক্তির ভিত্তিতে কাজ করবেন। শ্রীলঙ্কার ক্রিকেটের উন্নতি ঘটানো থেকে শুরু করে নতুন প্রতিভা তুলে আনার দায়িত্বও পালন করবেন তিনি।

বন্ধ করুন