বাড়ি > ময়দান > রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন চেতন চৌহানের
শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ভিড়। ছবি- পিটিআই।
শেষ শ্রদ্ধা জানাতে মানুষের ভিড়। ছবি- পিটিআই।

রাষ্ট্রীয় মর্যাদায় শেষকৃত্য সম্পন্ন চেতন চৌহানের

  • গত রবিবার ৭৩ বছর বয়সে মৃত্যু হয় টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনারের।

রাষ্ট্রীয় মর্যাদায় অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হল টিম ইন্ডিয়ার প্রাক্তন ওপেনার তথা উত্তরপ্রদেশের ক্যাবিনেট মন্ত্রী চেতন চৌহানের। গত রবিবার কিডনি-সহ শরীরের বিভিন্ন অঙ্গ বিকল হওয়ায় মৃত্যু হয় চৌহানের। সোমবার হাপুরের গড়মুক্তেশ্বরে শেষকৃত্য সম্পন্ন হয় প্রাক্তন তারকার।

গুরুগ্রামের হাসপাতালে দীর্ঘ একমাস করোনা ভাইরাসের সঙ্গে লড়াই করার পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন চেতন চৌহান। মৃত্যকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর। হাসপাতাল থেকে প্রাক্তন ক্রিকেটারের মরদেহ তাঁর আবাসন ময়ূর বিহার হয়ে গড়মুক্তেশ্বরে শেষকৃত্যের জন্য নিয়ে যাওয়া হয়।

গত ১২ জুলাই করোনা টেস্টের রিপোর্ট পজিটিভ আসে ভারতের হয়ে ৪০টি টেস্ট ও ৭টি ওয়ান ডে খেলা চেতন চৌহানের। করোনা আক্রান্ত হওয়ার পর চেতনকে লখনউয়ের সঞ্জয় গান্ধী পিজিআই হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখান থেকে তাঁকে গুরুগ্রামের মেদান্তা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।

গত শুক্রবার রাত থেকে শারীরিক অবস্থার অবনতি হলে ভেন্টিলেশনে রাখা হয়েছিল চৌহানকে। শনিবার দিনভর অতি আশঙ্কাজনক অবস্থায় থাকার পর রবিবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন প্রাক্তন ক্রিকেটার।

১৯৬৯ থেকে ১৯৮১ পর্যন্ত ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছেন চেতন চৌহান। এই সময়ে সুনীল গাভাসকরের ওপেনিং পার্টনার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে পরিচিত মুখ হয়ে ওঠেন তিনি। চৌহানই প্রথম ক্রিকেটার, যিনি কোনও সেঞ্চুরি না করে টেস্টে ২ হাজারের বেশি রান করেন। টেস্টে ১৬টি হাফ-সেঞ্চুরি করেছেন তিনি। ৩১.৫৭ গড়ে তাঁর ঝুলিতে রয়েছে ২০৮৪ রান। চৌহানের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ৯৭ রানের।

বন্ধ করুন