বাংলা নিউজ > ময়দান > সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন অভিজ্ঞ ভারতীয় পেসার
পঙ্কজ সিং। ছবি- গেটি।
পঙ্কজ সিং। ছবি- গেটি।

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন অভিজ্ঞ ভারতীয় পেসার

  • ২০১৪-র ইংল্যান্ড সফরে দেশের জার্সিতে একজোড়া টেস্ট খেলা ছাড়াও রাজস্থান রয়্যালস ও আরসিবির হয়ে আইপিএল খেলেছেন অভিজ্ঞ ক্রিকেটার।

সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিলেন ভারতের হয়ে টেস্ট ক্রিকেটে মাঠে নামা পঙ্কজ সিং। শনিবার রাজস্থানের ৩৬ বছর বয়সী অভিজ্ঞ পেসার চিরতরে বুট জোড়া তুলে রাখার কথা জানিয়ে দেন।

পঙ্কজ ২০১৪ সালের ইংল্যান্ড সফরে টিম ইন্ডিয়ার হয়ে ২টি টেস্ট খেলেন। তার আগে দেশের জার্সিতে ২০১০ সালে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি একদিনের আন্তর্জাতিক ম্যাচও খেলেছেন তিনি। টেস্টে সাকুল্য ২টি উইকেট নিয়েছেন পঙ্কজ।

যদিও ঘরোয়া ক্রিকেট খেলার বিস্তর অভিজ্ঞতা রয়েছে পঙ্কজের। ১১৭টি ফার্স্ট ক্লাস ম্যাচে ৪৭২টি উইকেট রয়েছে তাঁর। ২৮ বার ইনিংসে ৫ উইকেট নিয়েছেন। ম্যাচে ১০ উইকেট নিয়েছেন ৫ বার।

এছাড়া ৭৯টি লিস্ট-এ ম্যাচে ১১৮টি এবং ৫৭টি টি-২০ ম্যাচে ৪৩টি উইকেট নিয়েছেন পঙ্কজ। ফার্স্ট ক্লাস ক্রিকেটে ৩টি হাফসেঞ্চুরি-সহ ১৫১৩ রানও রয়েছে তাঁর ঝুলিতে। রাজস্থান ছাড়াও পুদুচেরির হয়েও ঘরোয়া ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছেন তিনি। রাজস্থান রয়্যালস ও আরসিবির হয়ে আইপিএলও খেলছেন এই ডানহাতি পেসার।

নিজের অবসরের কথা ঘোষণা করে পঙ্কজ বলেন, ‘খেলা ছাড়ার সিদ্ধান্ত নেওয়া সহজ নয়। তবে সব খেলোয়াড়ের জীবনেই এই দিনটা আসে, যেদিন তাঁকে থামতে হয়। ভারাক্রান্ত মনে ও মিশ্র অনুভূতির সঙ্গে আমি সব ধরণের ক্রিকেট থেকে সরকারিভাবে অবসরের কথা ঘোষণা করছি।’

বন্ধ করুন