বাংলা নিউজ > ময়দান > মানসিক অবসাদে আত্মহত্যার চেষ্টা করেছিলেন প্রাক্তন টেনিস তারকা জেলেনা ডকিচ!
প্রাক্তন অজি টেনিস তারকা জেলেনা ডকিচ। ছবি- এপি। (AP)

মানসিক অবসাদে আত্মহত্যার চেষ্টা করেছিলেন প্রাক্তন টেনিস তারকা জেলেনা ডকিচ!

  • এপ্রিল মাসেই ২৬ তলা থেকে ঝাঁপ দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছিলেন বলে জানান ডকিচ। 

বর্তমান বিশ্বে মানসিক স্বাস্থ্য নিয়ে প্রকাশ্যে অনেক বেশি চর্চা হচ্ছে। নাওমি ওসাকা হোন বা বেন স্টোকস, ক্রীড়া জগতের তাবড় তাবড় তারকা মানসিক অবসাদে ভোগার কথা সর্বসমক্ষে স্বীকার করেছেন। এ বার প্রাক্তন টেনিস তারকা জেলেনা ডকিচও মানসিক অবসাদে ভোগার কথা জানিয়ে এক ভয়াবহ সত্য সামনে আনলেন।

ছয়টি ডব্লুটিএ খেতাব জেতা, বিশ্বের প্রাক্তন চার নম্বর মহিলা সিঙ্গেলস তারকা ডকিচ ২০১৪ সালেই অবসর নিয়েছিলেন। তারপর থেকে তিনি অস্ট্রেলিয়ার বিভিন্ন চ্যানেলে কাজ করেছেন। এবার তিনিই এক সোশ্যাল মিডিয়া পোস্টের মাধ্যমে জানান এ বছরের এপ্রিলে তিনি এতটাই অবসাদগ্রস্থ হয়ে পড়েছিলেন যে আত্মহত্যার চেষ্টাও করেন। ডকিচ এক পোস্টে লেখেন, ‘মাথার মধ্যে আমার যা চলছিল, তাতে ২৮ এপ্রিল প্রায় ২৬ তলা ঝাঁপ দিয়েই দিয়েছিলাম। নিরন্তর কষ্ট ও ব্যথাটাকে চিরতরে শান্ত করে দিতে চেয়েছিলাম। কোনওরকমে ছাদের ধার থেকে নিজেকে সরিয়ে আনি। কীভাবে করেছিলাম, তা আজও জানি না।’

আরও পড়ুন:- স্ল্যাম জয়ের রেকর্ড গড়ার হাতছানি, Wimbledon-এই কামব্যাক করছেন সেরেনা উইলিয়ামস?

আরও পড়ুন:- ATP Ranking-এ ১৯ বছর পর প্রথম দুইয়ে নেই ফেডেরার, নাদাল, জকোভিচের কেউ

ডকিচ ২০১৭ সালে লেখা নিজের ‘আনব্রেকেবেল’ নামক বইয়ে তাঁর বাবা যে দীর্ঘদিন তাঁকে শারীরিক ও মানসিকভাবে অত্যাচার করত, সেকথা সামনে এনেছিলেন। এবার নিজের মানসিক অবসাদের বিষয়ে আরও খোলাখুলি জানালেন তিনি। ডকিচ জানান পেশাদার ব্যক্তিদের সহায়তা নেওয়ায় তাঁর পরিস্থিতি এখন আগের থেকে ভাল এবং তিনি এই কথা সামনে আনার কারণ হিসাবে জানিয়েছেন, যে তাঁর মতো আরও যারা মানসিক অবসাদে ভুগছে, তারাও যেন হাল না ছেড়ে দিয়ে লড়াইটা চালিয়ে যায়। ডকিচের পোস্টের পর বহু বিখ্যাত অজি ক্রীড়াব্যক্তিত্বরা তাঁর পাশে এসে দাঁড়িয়েছেন।

বন্ধ করুন