বাংলা নিউজ > ময়দান > মোদীকে ধন্যবাদ জানালেন ভিভ রিচার্ডসের মতো কিংবদন্তিরা, কিন্তু কেন?
ভিভ রিচার্ডস এবং নরেন্দ্র মোদী।
ভিভ রিচার্ডস এবং নরেন্দ্র মোদী।

মোদীকে ধন্যবাদ জানালেন ভিভ রিচার্ডসের মতো কিংবদন্তিরা, কিন্তু কেন?

  • ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দেশগুলিতে কোভিশিল্ড টিকা পাঠিয়ে তাদের পাশে দাঁড়িয়েছে ভারত। সেই কারণেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিজের কৃতজ্ঞতা জানিয়েছেন ভিভ রিচার্ডসের মতো ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি ক্রিকেটারও। ভিভ ছাড়াও রিচি রিচার্ডসন, জিমি অ্যাডামস, রামনরেশ সারওয়ানরা ভিডিয়ো বার্তার মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

‘ভ্যাকসিন মৈত্রী’ কর্মসূচির অংশ হিসেবেই ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের দেশগুলিতে বিভিন্ন দফায় ভারত থেকে কোভিশিল্ড টিকা পাঠানো হয়েছে। গায়ানাতে প্রায় ৮০ হাজার কোভিশিল্ড টিকা পাঠানো হয়েছে। এ ছাড়াও অ্যান্টিগা এবং বারবুডাতে মোট ১ লক্ষ ৭৫ হাজার টিকা পাঠিয়েছে ভারত। টিকা পৌঁছে গিয়েছে জামাইকা, বার্বাডোজ, সেন্ট কিটস এবং নেভিসেও। আর এর জন্য ভিভ রিচার্ডস, রিচি রিচার্ডসন, জিমি অ্যাডামস, রামনরেশ সারওয়ানরা ভিডিয়ো বার্তার মাধ্যমে ভারতের প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন।

ভিডিয়ো বার্তায় ভিভ বলেছেন, ‘টিকা দিয়ে আমাদের দেশকে সাহায্য করার জন্য ভারতকে অসংখ্য ধন্যবাদ। সকল অ্যান্টিগা এবং বারবুডাবাসীর তরফ থেকেও ধন্যবাদ জানাচ্ছি। ভবিষ্যতে এই সম্পর্ক আরও মজবুত হোক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং ভারতের হাই কমিশনকে অনেক ধন্যবাদ।’ ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন অধিনায়ক রিচার্ডসনও বলেছেন, ‘আমাদের দেশে টিকা পাঠিয়ে মানবিকতার নজির তৈরি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর জন্য আমরা কৃতজ্ঞ।’ গায়ানার ভারতীয় দূতাবাস এই ভিডিয়ো টুইটারে শেয়ার করেছে৷

শুধু ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জ নয়, ভারত এই কোভিশিল্ড টিকা পাঠিয়েছে প্রতিবেশী রাষ্ট্রগুলিকেও৷ মলদ্বীপ, ভুটান, নেপাল এবং বাংলাদেশের পাশাপা

শি মায়ানমার ও সিশিলিসেও এই টিকা পাঠানো হয়েছে৷ পাকিস্তান ছাড়া বাকি ৬টি প্রতিবেশী দেশকে বিনামূল্যে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত। বন্ধুত্বের নিদর্শন হিসেবে এই টিকা পাঠানো হচ্ছে।

 

বন্ধ করুন