বাংলা নিউজ > ময়দান > প্রয়াত হলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান

প্রয়াত হলেন ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান

প্রয়াত হলেন ডেভিড মারে।

ডেভিড মারে ছিলেন স্যার এভারটন উইক্সের ছেলে, যিনি ওয়েস্ট ইন্ডিজের একজন কিংবদন্তি ক্রিকেটার এবং ১৯৫০-এর দশকের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন। উইক্সের ব্যাটিং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে আলাদা উচ্চতায় নিয়ে গিয়েছিল। ৬০-৭০ বছর পরেও তাঁর অনেক রেকর্ড এখনও অক্ষত রয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন উইকেটকিপার ব্যাটসম্যান ডেভিড মারে ৭৩ বছর বয়সে মারা গিয়েছেন। ব্রিজটাউনে তাঁর নিজের বাড়ির বাইরে পড়ে গিয়ে মারা যান তিনি। ১৯৭৩ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে তাঁর অভিষেক হয়েছিল, যখন তিনি ওয়ানডে-তে জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। প্রসঙ্গত ডেভিড মারে ১৯৫০ সালে ২৯ মে বার্বাডোজের ব্রিজটাউনে জন্মগ্রহণ করেছিলেন।

আরও পড়ুন: আমার ইচ্ছের বিরুদ্ধে রিহ্যাবে আটকে রেখেছিল- জীবনের কালো অধ্যায় সামনে আনলেন আক্রম

ডেভিড মারে ছিলেন স্যার এভারটন উইক্সের ছেলে, যিনি ওয়েস্ট ইন্ডিজের একজন কিংবদন্তি ক্রিকেটার এবং ১৯৫০-এর দশকের অন্যতম সেরা ব্যাটসম্যান ছিলেন। উইক্সের ব্যাটিং ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটকে আলাদা উচ্চতায় নিয়ে গিয়েছিল। ৬০-৭০ বছর পরেও তাঁর অনেক রেকর্ড এখনও অক্ষত রয়েছে। যে কারণে উইক্সের ছেলের কাছ ভালো পারফরম্যান্স আশা করা হয়েছিল।

আরও পড়ুন: কোহলির সঙ্গে নৈনিতালে দেখা করার জন্য কী করলেন তাঁর অন্ধ ভক্ত, জানেন?- ভিডিয়ো

ডানহাতি ব্যাটসম্যান তাঁর আন্তর্জাতিক ক্যারিয়ারে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ১৯টি টেস্টে ৬০১ এবং ১০টি ওয়ানডে-তে ৪৫ ​​রান করেছেন, যেখানে তিনি ১১৪টি প্রথম-শ্রেণীর ম্যাচে ৪৫০৩ রান এবং৪৯টি লিস্ট এ ম্যাচে ৬২৭ রান করেছিলেন। এই উইকেটরক্ষক টেস্ট, ওয়ানডে, প্রথম শ্রেণি এবং লিস্ট এ-তে যথাক্রমে ৫৭, ১৬, ২৯৩ এবং ৬৮টি ক্যাচ নিয়েছেন। এটাও সত্যি যে, তিনি দারিদ্র্যের মধ্যে বাস করছিলেন এবং নেশার অভ্যাস তখনও অটুট ছিল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ইন্ডিয়া জোটের যৌথ ইস্তাহারে বাধ সাধছে তৃণমূল? চেষ্টা চলছে বোঝানোর ভোট মিটলেই পদ ছাড়বেন মমতা, মুখ্যমন্ত্রী হবেন তাঁর নিকটাত্মীয়: অভিজিৎ গাঙ্গুলি 'বলিউডে স্বজনপোষণ খুল্লামখুল্লা চলে, আর এখানে...', টলিউড নিয়ে বেফাঁস মিমি এই গরমে সবচেয়ে দরকারি হল নাভির যত্ন নেওয়া! কেন জানেন? কী করবেন সেটিও জেনে নিন Shooting: ট্রায়ালে বিশ্বরেকর্ড গড়া স্কোর মনু ভাকেরের, জিতলেন আনিশ ভানওয়ালাও TMC নেতাকে ‘পেটাল’ পুলিশ, আমডাঙায় টায়ার জ্বালিয়ে বিক্ষোভ, থানা ঘেরাও কর্মীদের ঠোঁট ফুলে ঢোল, 'পিঁপড়ে কামড়েছে নাকি? একী হাল!’ এষাকে প্রশ্ন নেটপাড়ার শুক্র মঙ্গলের গমন ৫ রাশির প্রেম জীবনে আনবে সুখ, দেখুন সাপ্তাহিক প্রেম রাশিফল সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ ভোটের মধ্যেই নতুন করে DA বাড়াতে কমিশনে গেল সরকার! কত লাভ হবে সরকারি কর্মীদের?

Latest IPL News

সুস্থ হয়ে উঠছেন শিখর, তবে কবে ক্যাপ্টেন মাঠে ফিরবেন, জানেন না PBKS-র সহকারী কোচ T20 বিশ্বকাপে সুযোগ পেতে দলকে ডুবিয়ে নিজের জন্য খেলেছেন পন্ত! ক্ষোভ নেটিজেনদের বিরাটের ব্যাট ভেঙেছেন, আরও ১টা নেওয়ার ধান্দা রিঙ্কুর, 'তোমার দিব্যি, আর ভাঙব না' 'কখনও চাই না তোমার মাথা ঝুঁকে পড়ুক', হতাশ পন্তকে উদ্দীপ্ত করার চেষ্টা গাভাসকরের IPL থেকে দূরে কাউন্টিতে ফের দাপুটে ব্যাটিং নায়ারের, শতরানের দিকে এগোচ্ছেন পূজারা ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.