বাংলা নিউজ > ময়দান > টুপি নিলেন না আম্পায়ার, সোশ্যাল মিডিয়ায় ICC-র কাছে কৈফিয়ত চাইলেন আফ্রিদি
শাহিদ আফ্রিদি। ছবি- টুইটার।
শাহিদ আফ্রিদি। ছবি- টুইটার।

টুপি নিলেন না আম্পায়ার, সোশ্যাল মিডিয়ায় ICC-র কাছে কৈফিয়ত চাইলেন আফ্রিদি

  • পিএসএলে বোলিংয়ের সময় পাক তারকা নিজের টুপি আম্পায়ারকে ধরতে বললে আম্পায়ার রাজি হননি।

শুভব্রত মুখার্জি

আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চকে আলবিদা জানালেও শাহিদ আফ্রিদি এখনও ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে চুটিয়ে খেলে চলেছেন। এবার তিনি এমন এক ঘটনার সাক্ষী থাকলেন, যা তাঁর দীর্ঘদিনের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে আগে কখনও ঘটেনি।

২০২১ পিএসএলে এমন কিছু ঘটতে পারে বলে ভাবেননি তিনি। ২৩ ফেব্রুয়ারি ম্যাচের একটি ঘটনার কথা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরলেন শাহিদ আফ্রিদি। তাঁর দীর্ঘদিনের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে এমন ঘটনা আগে কখন ও ঘটেনি। তবে করোনার জন্য ক্রিকেটে এখন অনেক কিছুর বদল এসেছে। ক্রিকেট মাঠেও সেইসব বদলের প্রভাব পড়েছে। আর সেই ঘটনাকে সামনে রেখে এবার নিউ নর্মালের একটি ঘটনা নিয়ে প্রশ্ন তুললেন আফ্রিদি। পাকিস্তান সুপার লিগে মুলতান সুলতান্স ও পেশাওয়ার জাল্মির মধ্যে ম্যাচ চলছিল। সেই ম্যাচ চলাকালীন এই ঘটনা ঘটে।

বোলিং করতে আসেন আফ্রিদি। সাধারনত বোলার বল করতে আসার আগে তার টুপিটি আম্পায়ারের হাতে দেন। সেই রীতি মেনে আফ্রিদি নিজের টুপি আম্পায়ারকে ধরতে বলেন। কিন্তু আম্পায়ার রাজি হননি। যে ঘটনায় স্তম্ভিত হয়ে যান পাক অলরাউন্ডার।

করোনার আগে এতদিন পর্যন্ত বোলারের টুপি নির্দ্বিধায় হাতে নিতেন আম্পায়াররা। করোনা পরিস্থিতিতে সেই রীতি বদলে গেছে। আফ্রিদি এই ব্যাপারে ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসির দৃষ্টি আকর্ষণ করেছেন। তিনি সোশ্যাল মিডিয়ায় লিখেছেন, 'ডিয়ার আইসিসি, আপনারা কি বলতে পারেন, কেন আম্পায়াররা বোলারদের টুপি হাতে নিতে রাজি হচ্ছেন না। যেখানে আম্পায়াররাও ক্রিকেটার ও ম্যানেজমেন্টের সদস্যদের সঙ্গে জৈব সুরক্ষা বলয়ে রয়েছেন! আবার খেলা শেষে আম্পায়াররা তাঁদের সঙ্গে হাতও মেলাচ্ছেন!'

বন্ধ করুন