বাংলা নিউজ > ময়দান > ব্রিটিশ গ্রাঁ-প্রি জয়ের পরেই বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার লুইস হ্যামিল্টন
লুইস হ্যামিল্টন। ছবি- রয়টার্স (REUTERS)
লুইস হ্যামিল্টন। ছবি- রয়টার্স (REUTERS)

ব্রিটিশ গ্রাঁ-প্রি জয়ের পরেই বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার লুইস হ্যামিল্টন

  • মার্সিডিজ দলের পক্ষ থেকে ইনস্টাগ্রামে জয়ের মূহুর্ত পোস্ট করা হলে চরম কটাক্ষের শিকার হন লুইস।

শুভব্রত মুখার্জি

সারা বিশ্বে বর্ণবিদ্বেষী আক্রমণ, কটুক্তি এখন এক রোগে পরিণত হয়েছে, যার চিকিৎসা কার্যত অসম্ভব। ইউরো কাপের ফাইনালে ইংল্যান্ডের হারের পরে তার কদর্যতম রূপ আমরা দেখেছি। স্যাঞ্চো, রাশফোর্ড, সাকা তিন ফুটবলার তাদের পেনাল্টি মিস করার কারণে অকথ্য ভাষায় বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হন। এবার একই ধরনের আক্রমণের শিকার হলেন ফর্মুলা ওয়ানের কিংবদন্তি ড্রাইভার লুইস হ্যামিল্টন।

প্রসঙ্গত ব্রিটিশ গ্রাঁ-প্রি শেষ হওয়ার পরেই অনলাইনে এই আক্রমণের শিকার হতে হয় লুইসকে। উল্লেখ্য ব্রিটিশ গ্রাঁ-প্রি'র শিরোপা এই বছর লুইস জিতেছেন। প্রথম ল্যাপে মার্ক ভারস্ট্যাপেনের সঙ্গে গুরুতর সংঘর্ষ হয় লুইসের। সংঘর্ষের ফলে মার্ককে ভর্তি হতে হয় হাসপাতালে। লুইসকে ১০ সেকেন্ডের পেনাল্টি করা হয়। ৭ বারের বিশ্বচ্যাম্পিয়ন লুইস তাঁর কেরিয়ারে অষ্টমবার এই গ্রাঁ-প্র জয় সম্পন্ন করেন।

এরপরেই মার্সিডিজ দলের পক্ষ থেকে রেস জয়ের পরে ইনস্টাগ্রামে এই জয়ের মূহুর্ত পোস্ট করা হলে চরম কটাক্ষের শিকার হন লুইস। উল্লেখ্য স্বয়ং লুইস দীর্ঘদিন ধরে বর্ণবিদ্বেষী আক্রমণের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন। 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনের অন্যতম সমর্থক তিনি। তাঁকেই এইভাবে কুৎসিত আক্রমণের শিকার হতে দেখে ব্যথিত ক্রীড়ামহল।

বন্ধ করুন