বাংলা নিউজ > ময়দান > ব্রিটিশ গ্রাঁ-প্রি জয়ের পরেই বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার লুইস হ্যামিল্টন

ব্রিটিশ গ্রাঁ-প্রি জয়ের পরেই বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার লুইস হ্যামিল্টন

লুইস হ্যামিল্টন। ছবি- রয়টার্স (REUTERS)

মার্সিডিজ দলের পক্ষ থেকে ইনস্টাগ্রামে জয়ের মূহুর্ত পোস্ট করা হলে চরম কটাক্ষের শিকার হন লুইস।

শুভব্রত মুখার্জি

সারা বিশ্বে বর্ণবিদ্বেষী আক্রমণ, কটুক্তি এখন এক রোগে পরিণত হয়েছে, যার চিকিৎসা কার্যত অসম্ভব। ইউরো কাপের ফাইনালে ইংল্যান্ডের হারের পরে তার কদর্যতম রূপ আমরা দেখেছি। স্যাঞ্চো, রাশফোর্ড, সাকা তিন ফুটবলার তাদের পেনাল্টি মিস করার কারণে অকথ্য ভাষায় বর্ণবিদ্বেষী আক্রমণের শিকার হন। এবার একই ধরনের আক্রমণের শিকার হলেন ফর্মুলা ওয়ানের কিংবদন্তি ড্রাইভার লুইস হ্যামিল্টন।

প্রসঙ্গত ব্রিটিশ গ্রাঁ-প্রি শেষ হওয়ার পরেই অনলাইনে এই আক্রমণের শিকার হতে হয় লুইসকে। উল্লেখ্য ব্রিটিশ গ্রাঁ-প্রি'র শিরোপা এই বছর লুইস জিতেছেন। প্রথম ল্যাপে মার্ক ভারস্ট্যাপেনের সঙ্গে গুরুতর সংঘর্ষ হয় লুইসের। সংঘর্ষের ফলে মার্ককে ভর্তি হতে হয় হাসপাতালে। লুইসকে ১০ সেকেন্ডের পেনাল্টি করা হয়। ৭ বারের বিশ্বচ্যাম্পিয়ন লুইস তাঁর কেরিয়ারে অষ্টমবার এই গ্রাঁ-প্র জয় সম্পন্ন করেন।

এরপরেই মার্সিডিজ দলের পক্ষ থেকে রেস জয়ের পরে ইনস্টাগ্রামে এই জয়ের মূহুর্ত পোস্ট করা হলে চরম কটাক্ষের শিকার হন লুইস। উল্লেখ্য স্বয়ং লুইস দীর্ঘদিন ধরে বর্ণবিদ্বেষী আক্রমণের বিরুদ্ধে লড়াই চালাচ্ছেন। 'ব্ল্যাক লাইভস ম্যাটার' আন্দোলনের অন্যতম সমর্থক তিনি। তাঁকেই এইভাবে কুৎসিত আক্রমণের শিকার হতে দেখে ব্যথিত ক্রীড়ামহল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মার্চের শুরুতেই বাড়ল LPG সিলিন্ডারের দাম, কলকাতায় রান্নার গ্যাসের দর কত পড়বে? ODI স্ট্যাটাস পাওয়া দলের বিরুদ্ধে সব থেকে কম বয়সে T20I সেঞ্চুরি, যশস্বী-জাজাইকে টপকে বিশ্বরেকর্ড লেভিটের দু-মাসের অন্তঃসত্ত্বা দীপিকা, এয়ারপোর্টে বউকে আগলে রাখলেন রণবীর দেশের জন্য জান দিতে প্রস্তুত ‘যোদ্ধা’ই হাইজ্যাকার! ফের আর্মি ইউনিফর্মে সিদ্ধার্থ WPL 2024: জলে গেল মন্ধনার দাপুটে হাফ-সেঞ্চুরি, শেফালির ব্যাটে লড়াকু জয় দিল্লির একটানা ৬ দিন পরীক্ষা! ২০২৫ সালের উচ্চমাধ্যমিকের পুরো রুটিন দেখুন, কটায় শুরু হবে? ইস্টবেঙ্গলকে হারিয়ে মোহনবাগানদের পিছনে ফেলে এক নম্বর স্থান মজবুত করল ওড়িশা ‘‌নেতা অযোগ্য গ্রুপবাজ স্বার্থপর’‌, লোকসভা নির্বাচনের মুখে বিস্ফোরক কুণাল বাংলাকে ১০,৬৯২ কোটি টাকা দিল কেন্দ্র! DA-র জন্য দেওয়া হল? জানিয়ে দিলেন নির্মলা! ‘কখনও একদম ভেঙে পড়ি…’, তিন নম্বর বউয়ে মন মজে শোয়েবের,সানিয়া বললেন যন্ত্রণার কথা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.