বাংলা নিউজ > ময়দান > ২০২৩ বিশ্বকাপ আমাদের ৪ জনের শেষ বিশ্বকাপ: তামিম ইকবাল

২০২৩ বিশ্বকাপ আমাদের ৪ জনের শেষ বিশ্বকাপ: তামিম ইকবাল

২০২৩ বিশ্বকাপ আমাদের ৪ জনের শেষ বিশ্বকাপ: তামিম (AFP)

তামিমের নেতৃত্বে বিদেশের মাটিতে নিজেদের শেষ তিনটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ দল। তাদের শেষ ৭টি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের ৬টিতেই তারা জয় পেয়েছে। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

শুভব্রত মুখার্জি: বাংলাদেশ ক্রিকেটের ইতিহাসে অন্যতম সফলতম ক্রিকেটার তাদের জনপ্রিয় 'পঞ্চপাণ্ডব'। 'পঞ্চপাণ্ডবের' মধ্যে টাইগারদের সফলতম অধিনায়ক মাশরাফি বিন মোর্তাজা ইতিমধ্যেই অবসর নিয়েছেন। টেস্ট থেকে অবসর নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। এছাড়াও মুশফিকুর রহিম, শাকিব আল হাসান ও তামিম ইকবাল ‘পঞ্চপাণ্ডব’-দের অন্যতম তিন পাণ্ডব এখনও চুটিয়ে খেলে যাচ্ছেন। মাশরাফি বাদ বাকি যে চারজন বর্তমানে সাদা বলের ফর্ম্যাটে দলে রয়েছেন ২০২৩ সালের বিশ্বকাপটাই তাদের শেষ বিশ্বকাপ হতে যাচ্ছে বলে মনে করছেন ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল।

ক্যারিবিয়ানদের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ের পর ওয়ানডে অধিনায়ক জানিয়েছেন ‘খুব সম্ভবত ২০২৩ সালের বিশ্বকাপটি আমাদের সবার জন্য অনেক বড় আসর হতে চলেছে। বিশেষ করে আমাদের চারজনের জন্য। যাদের এটিই শেষ বিশ্বকাপ বলে আমার মত। তাই আমরা সম্ভাব্য সেরা দল ও কম্বিনেশন নিয়ে এগোনোর পরিকল্পনাই করেছি।’ উল্লেখ্য দ্বিতীয় ওয়ানডেতে ১০৯ রান তাড়া করে ম্যাচ জেতে ওয়েস্ট ইন্ডিজ। সেই ম্যাচে ৬২ বলে ৫০ রান করে অপরাজিত ছিলেন তামিম।

নিজের ব্যাটিং নিয়ে সন্তুষ্ট তামিম। তিনি জানিয়েছেন ‘টেস্টে আমি যত রানই করেছি, ভালো খেলছিলাম। কিন্তু বড় ইনিংস খেলতে পারিনি। এখন ওয়ানডেতে খুব স্বাভাবিকভাবেই এগিয়েছি। রান করতে পেরে বেশ ভালো লাগছে।' উল্লেখ্য তামিমের নেতৃত্বে বিদেশের মাটিতে নিজেদের শেষ তিনটি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ দল। তাদের শেষ ৭টি দ্বিপাক্ষিক ওয়ানডে সিরিজের ৬টিতেই তারা জয় পেয়েছে। যা বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে নজিরবিহীন ঘটনা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বর্ডার-গাভাসকর ট্রফির প্রস্তুতি হিসাবে মুখোমুখি হবে ভারতীয় এ বনাম অস্ট্রেলিয়া এ কোম্পানির ভুল, কর্মচারীর আনন্দের শেষ নেই! ৩৩০ গুণ বেশি বেতন পেয়ে পলাতক কর্মী আরও বেশি জমিতে গোবিন্দভোগের চাষ, বাংলায় ফিরছে সুগন্ধী ধান গত রবিবার ছিল পৃথিবীর উষ্ণতম দিন আসতে-আসতে থেকে আচমকা মিনিবাস থেকে ধোঁয়া, অফিস টাইমে ভয়াবহ কাণ্ড হাইকোর্টের ৯ বিচারপতিকে স্থায়ী করা গেল না, মতামত দেননি রাজ্যপাল, মুখ্য়মন্ত্রী ঋষিকে মানসিক রোগী প্রতিপন্ন করতে চেয়েছেন দেবযানী! বিচ্ছেদের পথে তারকা দম্পতি? আইভিএফ কী? কেনই বা পালন করা হয় বিশ্ব আইভিএফ দিবস ভয়ে পুরো ঘামছিল! ল্যাপটপ চোর সন্দেহে ছাত্রকে হেনস্থা যাদবপুরের হস্টেলে শেষবেলায় ঝড়, ধীরাজের ম্যাজিকে তৃতীয় হয়ে অলিম্পিক্সের কোয়ার্টারে ভারতীয় পুরুষরা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.