বাংলা নিউজ > ময়দান > ইরানি কাপের জন্য Rest of India squad-এ বাংলার অভিমন্যু সহ চার ওপেনার

ইরানি কাপের জন্য Rest of India squad-এ বাংলার অভিমন্যু সহ চার ওপেনার

ইরানি কাপে জায়গা পেলেন যশ ধুল (ছবি-পিটিআই)

ইরানি ট্রফির জন্য রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডে চার ওপেনার রয়েছেন। মায়াঙ্ক আগরওয়াল, যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরন এবং প্রিয়াঙ্ক পাঞ্চাল। তাদের মধ্যে, জয়সওয়াল, ঈশ্বরনএবং পাঞ্চাল সম্প্রতি লাল বলের ক্রিকেটে দুর্দান্ত খেলা দেখিয়েছেন।

১-৫ অক্টোবর রাজকোটে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচ খেলার জন্য হনুমা বিহারীর নেতৃত্বে একটি শক্তিশালী ১৫-সদস্যের রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডের দল ঘোষণা করা হয়েছে। যেই দলের অংশ হিসাবে নির্বাচিত করা হয়েছে যশ ধুলকে। রঞ্জি ট্রফি এবং দলীপ ট্রফি উভয়েই অভিষেকেই সেঞ্চুরি করার পরে, দিল্লির ব্যাটার যশ ধুল ইরানি কাপে তাঁর লাল-বলের সাফল্য বাড়ানোর সুযোগ পাবেন।

ধুল, ভারতের ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ইতিমধ্যেই তিনি নয়টি প্রথম-শ্রেণির ইনিংসে ৭৭০ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে চারটি সেঞ্চুরি রয়েছে, যার মধ্যে ২০০ রানের সেরা অপরাজিত ইনিংস রয়েছে। হনুমা বিহারীর নেতৃত্বাধীন দলে ফর্মে থাকা সরফরাজ খান জায়গা পেয়েছেন। উইকেটরক্ষক কেএস ভরতকে নিয়ে তিনি একটি শক্তিশালী মিডল অর্ডার তৈরি করেছেন। 

আরও পড়ুন… পাকিস্তানের কাছে হার্দিক পান্ডিয়ার মতো ফিনিশার নেই, শাহিদ আফ্রিদির অকপট স্বীকার

ইরানি কাপের জন্য রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডে চার ওপেনার রয়েছেন। মায়াঙ্ক আগরওয়াল, যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরন এবং প্রিয়াঙ্ক পাঞ্চাল। তাদের মধ্যে, জয়সওয়াল, ঈশ্বরন এবং পাঞ্চাল সম্প্রতি লাল বলের ক্রিকেটে দুর্দান্ত খেলা দেখিয়েছেন। জয়সওয়াল গত সপ্তাহে দক্ষিণ অঞ্চলের বিরুদ্ধে দলীপ ট্রফির ফাইনালে পশ্চিম অঞ্চলের হয়ে ক্যারিয়ারের সেরা ২৬৫ রান করেছেন। ধুলের মতো, জয়সওয়ালও তাঁর প্রথম-শ্রেণির ক্যারিয়ারে একটি গর্জন করেছেন। প্রকৃতপক্ষে তিনি এই ফর্ম্যাটে ১০০০ রানের যৌথ-দ্রুততম রান গড়ার ক্ষেত্রে ক্রিকেটার হয়েছেন। মাত্র ১৩ ইনিংসে ৮৪.৫৮ গড়ে, পাঁচটি শতরান এবং একটি অর্ধশতরান করেছেন।

রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডের কোচ করা হয়েছে সৌরাষ্ট্রের প্রাক্তন অধিনায়ক সিতাংশু কোটাক। যিনি বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভিভিএস লক্ষ্মণের বৃহত্তর কোচিং গ্রুপের অংশ। কোটাক, যিনি এই গ্রীষ্মের শুরুতে আয়ারল্যান্ড সফরে সিনিয়র ভারতীয় দলের সহকারী কোচ হিসাবে ছিলেন। তিনি সবেমাত্র ভারত এ- দলের সঙ্গে একটি মেয়াদ শেষ করেছেন। তিনি নিউজিল্যান্ড সিরিজের সাদা বলের লেগে ৩-০ সুইপ করার জন্য কোচ ছিলেন। 

আরও পড়ুন… ভারত বনাম পাকিস্তানের টেস্ট সিরিজ! ECB-র প্রস্তাব ঘিরে বিশ্ব ক্রিকেটে জল্পনা

রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াড: অভিমন্যু ঈশ্বরন, প্রিয়াঙ্ক পাঞ্চাল, মায়াঙ্ক আগরওয়াল, হনুমা বিহারী (অধিনায়ক), সরফরাজ খান, যশস্বী জয়সওয়াল, যশ ধুল, কেএস ভরত, উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), কুলদীপ সেন, উমরান মালিক, মুকেশ কুমার, আরজান নাগওয়াসওয়ালা, জয়ন্ত যাদব, সৌরভ কুমার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

টলি নায়কের সঙ্গে বিয়ের পিঁড়িতে সায়ন্তনী! হানিমুনে নাকি দার্জিলিং যাচ্ছেন? ২ কলেজের ছাত্র সংসদের সংঘর্ষে উত্তপ্ত বেলদা, ভাঙচুর TMCP-র অফিস, ঝরল রক্ত ‘দিলীপ দাকে সরানো ঠিক হয়নি,উনি অনেক কাজ করেছেন’,HT বাংলা Exclusive শান্তনু ঠাকুর Gibraltar Women বনাম Croatia Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মালদার বার্ড ফ্লু আক্রান্ত শিশুর এখনও শ্বাসকষ্টের সমস্যা, মেশিন দিল সরকার ছুরি দিয়ে আঘাত করার পর গুলি চালিয়ে খুন করা হয়েছিল IIT ছাত্র ফয়জানকে! বসিরহাটে ভরা বাজারে তৃণমূল কর্মীকে শ্যুটআউট, গোটা ঘটনা ধরা পড়ল সিসিটিভিতে ছত্তিশগড়ের পাহাড়ি জঙ্গলে গুলির লড়াই, নিহত ৮ মাওবাদী, শহিদ ১ জওয়ান রাজভবনে ভোট পরবর্তী হিংসা আক্রান্তদের পুলিশি বাধা ‘অসাংবিধানিক’, সরব রাজ্যপাল ফাদার্স ডে করে তুলুন আরও স্পেশাল, বাবাকে দিন এই পাঁচটি ইউনিক গিফট

T20 WC 2024

ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান T20 Wcup-বিশ্বকাপ থেকে বিদায়ের পর জ্বলে উঠলেন বোল্টরা,উগান্ডাকে হারালেন ৯ উইকেটে শেষ বলে রান-আউট! ১ রানে হেরে স্বপ্নভঙ্গ নেপালের, ভাগ্যের ফেরে জিতল প্রোটিয়ারা একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.