বাংলা নিউজ > ময়দান > ইরানি কাপের জন্য Rest of India squad-এ বাংলার অভিমন্যু সহ চার ওপেনার

ইরানি কাপের জন্য Rest of India squad-এ বাংলার অভিমন্যু সহ চার ওপেনার

ইরানি কাপে জায়গা পেলেন যশ ধুল (ছবি-পিটিআই)

ইরানি ট্রফির জন্য রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডে চার ওপেনার রয়েছেন। মায়াঙ্ক আগরওয়াল, যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরন এবং প্রিয়াঙ্ক পাঞ্চাল। তাদের মধ্যে, জয়সওয়াল, ঈশ্বরনএবং পাঞ্চাল সম্প্রতি লাল বলের ক্রিকেটে দুর্দান্ত খেলা দেখিয়েছেন।

১-৫ অক্টোবর রাজকোটে সৌরাষ্ট্রের বিরুদ্ধে ম্যাচ খেলার জন্য হনুমা বিহারীর নেতৃত্বে একটি শক্তিশালী ১৫-সদস্যের রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডের দল ঘোষণা করা হয়েছে। যেই দলের অংশ হিসাবে নির্বাচিত করা হয়েছে যশ ধুলকে। রঞ্জি ট্রফি এবং দলীপ ট্রফি উভয়েই অভিষেকেই সেঞ্চুরি করার পরে, দিল্লির ব্যাটার যশ ধুল ইরানি কাপে তাঁর লাল-বলের সাফল্য বাড়ানোর সুযোগ পাবেন।

ধুল, ভারতের ২০২২ সালের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী অধিনায়ক। ইতিমধ্যেই তিনি নয়টি প্রথম-শ্রেণির ইনিংসে ৭৭০ রান সংগ্রহ করেছেন। যার মধ্যে চারটি সেঞ্চুরি রয়েছে, যার মধ্যে ২০০ রানের সেরা অপরাজিত ইনিংস রয়েছে। হনুমা বিহারীর নেতৃত্বাধীন দলে ফর্মে থাকা সরফরাজ খান জায়গা পেয়েছেন। উইকেটরক্ষক কেএস ভরতকে নিয়ে তিনি একটি শক্তিশালী মিডল অর্ডার তৈরি করেছেন। 

আরও পড়ুন… পাকিস্তানের কাছে হার্দিক পান্ডিয়ার মতো ফিনিশার নেই, শাহিদ আফ্রিদির অকপট স্বীকার

ইরানি কাপের জন্য রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডে চার ওপেনার রয়েছেন। মায়াঙ্ক আগরওয়াল, যশস্বী জয়সওয়াল, অভিমন্যু ঈশ্বরন এবং প্রিয়াঙ্ক পাঞ্চাল। তাদের মধ্যে, জয়সওয়াল, ঈশ্বরন এবং পাঞ্চাল সম্প্রতি লাল বলের ক্রিকেটে দুর্দান্ত খেলা দেখিয়েছেন। জয়সওয়াল গত সপ্তাহে দক্ষিণ অঞ্চলের বিরুদ্ধে দলীপ ট্রফির ফাইনালে পশ্চিম অঞ্চলের হয়ে ক্যারিয়ারের সেরা ২৬৫ রান করেছেন। ধুলের মতো, জয়সওয়ালও তাঁর প্রথম-শ্রেণির ক্যারিয়ারে একটি গর্জন করেছেন। প্রকৃতপক্ষে তিনি এই ফর্ম্যাটে ১০০০ রানের যৌথ-দ্রুততম রান গড়ার ক্ষেত্রে ক্রিকেটার হয়েছেন। মাত্র ১৩ ইনিংসে ৮৪.৫৮ গড়ে, পাঁচটি শতরান এবং একটি অর্ধশতরান করেছেন।

রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াডের কোচ করা হয়েছে সৌরাষ্ট্রের প্রাক্তন অধিনায়ক সিতাংশু কোটাক। যিনি বর্তমানে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে ভিভিএস লক্ষ্মণের বৃহত্তর কোচিং গ্রুপের অংশ। কোটাক, যিনি এই গ্রীষ্মের শুরুতে আয়ারল্যান্ড সফরে সিনিয়র ভারতীয় দলের সহকারী কোচ হিসাবে ছিলেন। তিনি সবেমাত্র ভারত এ- দলের সঙ্গে একটি মেয়াদ শেষ করেছেন। তিনি নিউজিল্যান্ড সিরিজের সাদা বলের লেগে ৩-০ সুইপ করার জন্য কোচ ছিলেন। 

আরও পড়ুন… ভারত বনাম পাকিস্তানের টেস্ট সিরিজ! ECB-র প্রস্তাব ঘিরে বিশ্ব ক্রিকেটে জল্পনা

রেস্ট অফ ইন্ডিয়া স্কোয়াড: অভিমন্যু ঈশ্বরন, প্রিয়াঙ্ক পাঞ্চাল, মায়াঙ্ক আগরওয়াল, হনুমা বিহারী (অধিনায়ক), সরফরাজ খান, যশস্বী জয়সওয়াল, যশ ধুল, কেএস ভরত, উপেন্দ্র যাদব (উইকেটরক্ষক), কুলদীপ সেন, উমরান মালিক, মুকেশ কুমার, আরজান নাগওয়াসওয়ালা, জয়ন্ত যাদব, সৌরভ কুমার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

রোহিত ভাই ভরসা দেখিয়েছিলেন- সিরিজ জিতিয়ে ক্যাপ্টেনকে কৃতজ্ঞতা জানালেন শুভমন গিল শুরু হয়েছে কর্কট সহ বহু রাশির ভালো সময়! টাকার ভাগ্যে বিপুল লাভ, লাকি কারা? ৩৩টি চার ও ১২টি ছক্কায় মারকাটারি ত্রিশতরান CSK-র ৮.৪ কোটির আনকোরা ব্যাটারের মার্চ থেকেই ডন হয়ে ওঠার প্রস্তুতি শুরু রণবীরের! প্রথম ধাপে কী কী শিখছেন কিয়ারা এক-দু’হাজার নয়, ৪৫ হাজারের স্কার্ট পরে ঘুরছেন নুসরত! এত দাম কেন জানেন ছোট পর্দায় আবার কবে দেখা যাবে স্বস্তিকাকে? কী বলছেন নায়িকা জুহি প্রস্তাব ফেরাতেই তাঁকে ডাকা হয়, মুম্বইতে দ্রৌপদীর অডিশনে কেঁদে ফেলেন রূপা Pankaj Udhas Death: সুরের সফর থামল ৭২-এ, প্রয়াত কিংবদন্তি গজল গায়ক পঙ্কজ উদাস বাংলাদেশের র‌্যাপে ৩ ধ্রুপদী নৃত্যশিল্পী! তিন ‘চিটিংবাজ মেয়ে’র ভিডিয়ো চরম ভাইরাল ‘আমি যতদিন বেঁচে আছি…’ মুসলিম বিবাহ আইন বাতিলের পক্ষে জোরদার সওয়াল হিমন্তর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.