বাংলা নিউজ > ময়দান > চার ওভারে নিলেন চার উইকেট! বাবার জন্মদিনে আবেশ খানের বিশেষ উপহার
উইকেট শিকার করার পরে আবেশ খানের সেলিব্রেশন (ছবি-পিটিআই) (PTI)

চার ওভারে নিলেন চার উইকেট! বাবার জন্মদিনে আবেশ খানের বিশেষ উপহার

  • এদিনই ছিল আবেশ খানের বাবার জন্মদিন। এদিনের জয় এবং নিজের সাফল্যকে বাবাকে জন্মদিনের উপহার হিসাবে দেন ডানহাতি পেসার। এদিনের ম্যাচের পরে আবেশ খান বলেন, ‘আজ আমার বাবার জন্মদিন। এই সাফল্য বাবাকে উৎসর্গ করছি।’ সিরিজের ভাগ্য নির্ধারিত হবে রবিবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে।

কেন আবেশ খানকে ভবিষ্যতের তারকা বলা হচ্ছে, তা শুক্রবার প্রমাণ করলেন মধ্যপ্রদেশের তারকা ক্রিকেটার। ভারতের জার্সিতে খেলেছেন মাত্র ৬টি টি-টোয়েন্টি ম্যাচ। আর তাতেই য়েন তিনি বুঝিয়ে দিয়েছেন তারমধ্যে কী রসদ রয়েছে। রাজকোটে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের চতুর্থ ম্যাচে চার ওভার বল করে খরচ করলেন মাত্র ১৮ রান। এরমধ্যেই আবেশ খান শিকার করলেন প্রোটিয়াদের চার উইকেট। 

এক ওভারে পরপর ফেরালেন দক্ষিণ আফ্রিকার তিন ব্যাটারকে। তাঁর এক ওভারে পরপর ফেরেন রাসি ফান দার দাসেন, মার্কো জানসেন ও কেশব মহারাজ। আবেশ খানের সেই ওভারেই যেন এদিন দক্ষিণ আফ্রিকার ব্যাটিং-এর মেরুদণ্ড ভেঙে দিয়েছিল। শেষ পর্যন্ত ১৬.৫ ওভারে ৮৭ রানে শেষ হয়ে যায় দক্ষিণ আফ্রিকার ইনিংস। ভারতের এদিনের জয়ের পিছনে ছিল আবেশ খানের বড় ভূমিকা। 

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের আরও খবর পড়তে একানে ক্লিক করুন…

এদিনের ম্যাচে প্রথমে ব্যাট করে ভারত তোলে ১৬৯/৬ রান। পঞ্চম উইকেটে ৩৩ বলে ৬৫ রান যোগ করেন দীনেশ কার্তিক ও হার্দিক পান্ডিয়া। ২৬ বলে হাফসেঞ্চুরি করেন কার্তিক। তিনিই ম্যাচের সেরা হয়েছেন। জবাবে মাত্র ৮৭ রানে অল আউট হয়ে যায় দক্ষিণ আফ্রিকা। ৮২ রানে ম্যাচ জেতে ভারত। আবেশ খান চার ওভার বল করে ১৮ রান দিয়ে চার উইকেট শিকার করেন।

ভারত বনাম দক্ষিণ আফ্রিকা সিরিজের আরও খবর পড়তে একানে ক্লিক করুন… 

এদিনই ছিল আবেশ খানের বাবার জন্মদিন। এদিনের জয় এবং নিজের সাফল্যকে বাবাকে জন্মদিনের উপহার হিসাবে দেন ডানহাতি পেসার। এদিনের ম্যাচের পরে আবেশ খান বলেন, ‘আজ আমার বাবার জন্মদিন। এই সাফল্য বাবাকে উৎসর্গ করছি।’ সিরিজের ভাগ্য নির্ধারিত হবে রবিবার শেষ টি-টোয়েন্টি ম্যাচে।

বন্ধ করুন