বাড়ি > ময়দান > ইস্টবেঙ্গলের ISL খেলা নিয়ে AIFF-কে অনৈতিক চিঠি, বিতর্কে প্লেয়ার্স অ্যাসোসিয়েশন
নতুন বিতর্কে ইস্টবেঙ্গল। ছবি- টুইটার।
নতুন বিতর্কে ইস্টবেঙ্গল। ছবি- টুইটার।

ইস্টবেঙ্গলের ISL খেলা নিয়ে AIFF-কে অনৈতিক চিঠি, বিতর্কে প্লেয়ার্স অ্যাসোসিয়েশন

  • সভাপতি রেনেডিকে না জানিয়েই লাল-হলুদের হয়ে তদ্বির FPAI-এর।

বিতর্ক আর নাটক যেন নিত্যসঙ্গী হয়ে দাঁড়িয়েছে ইস্টবেঙ্গলের। এবার সেই নাটকে নাম জড়াল ফুটবল প্লেয়ার্য় অ্যাসোসিয়েশন অফ ইন্ডিয়া বা সংক্ষেপে FPAI-এর।

ঐতিহ্য ও বিপুল সমর্থনের কথা বিবেচনা করে ইস্টবেঙ্গলকে অবিলম্বে আইএসএল খেলার সুযোগ করে দেওয়ার জন্য ফেডারেশনের কাছে তদ্বির করে প্লেয়ার্স অ্যাসোসিয়েশন, যা তাদের এক্তিয়ারের মধ্যে পড়ে না। অবাক করার বিষয় হল, প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের এই তদ্বির সম্পর্কে বিন্দুমাত্র অবহিত ছিলেন না সংস্থার সভাপতি রেনেডি সিং।

নাটকের সূত্রপাত:- শুক্রবার প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের তরফে AIFF-কে একটি চিঠি লেখা হয়। চিঠির প্রতিলিপি পাঠানো হয় ISL-এর আয়োজক সংস্থা ফুটবল স্পোর্টস ডেভেলপমেন্ট লিমিটেড বা সংক্ষেপে FSDL-এর কাছে। ফেডারেশন সচিব কুশল দাসের উদ্দেশ্যে প্লেয়ার্স অ্যাসোসিয়েশেনর তরফে চিঠিটি পাঠান জেনারেল ম্যানেজার সাইরাস। চিঠিতে লেখা হয়, কোনও রকম কালবিলম্ব না করে যেন ইস্টবেঙ্গলকে ইন্ডিয়ান সুপার লিগ খেলার সুযোগ করে দেওয়া হয়। ইস্টবেঙ্গলের বিপুল সমর্থন ও ঐতিহ্য ভারতীয় ফুটবলের উন্নতিতে সহায়ক হবে বলেও উল্লেখ করা হয়।

ফেডারেশনের প্রতিক্রিয়া:- চিঠি পাওয়ার পর স্বাভাবিকভাবেই অবাক হয়ে যান ফেডারেশন সচিব। কেননা, খেলোয়াড়দের স্বার্থ ছাড়া অন্য কোনও বিষয়ে নাক গলানোর এক্তিয়ারই নেই প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের। তাছাড়া কোনও বিশেষ ক্লাবের হয়ে প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের এমন তদ্বির ভারতীয় ফুটবলে নজির বিহীন।

রেনেডির তৎপরতা:- প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের সভাপতি তথা প্রাক্তন ফুটবলার রেনেডি সিং এই চিঠি সম্পর্কে কিছুই জানতেন না। গোটা ঘটনা তাঁর কানে পৌঁছতেই অনৈতিক কাজের জন্য ফেডারেশনের কাছে সংস্থার হয়ে দুঃখ প্রকাশ করেন তিনি। রেনেডি স্পষ্ট করে দেন, তাঁকে কিছু না জানিয়েই এই চিঠি দেওয়া হয়েছিল ফেডারেশনে। তাঁদের কাজ ফুটবলারদের স্বার্থ দেখা, কোনও ক্লাবের নয়। সঙ্গে তিনি এটাও নিশ্চিত করে দেন যে, এটা ইস্টবেঙ্গলের নিজস্ব বিষয়। তাই ফেডারেশন ও FSDL-এর সঙ্গে আলোচনা করে তাদেরই স্থির করতে হবে তারা আই লিগ খেলবে, নাকি আইএসএল। এককথায় গোটা ঘটনায় রীতিমতো ক্ষুব্ধ দেখায় রেনেডিকে।

বন্ধ করুন