বাংলা নিউজ > ময়দান > ল্যাম্পার্ডকে বরখাস্ত করল চেলসি
ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড (Action Images via Reuters)
ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ড (Action Images via Reuters)

ল্যাম্পার্ডকে বরখাস্ত করল চেলসি

  • চেলসির কোচ হিসেবে সময়টা ভাল যাচ্ছিল না ল্যাম্পার্ডের। শেষ আটটা ম্যাচের পাঁচটাতে হারের মুখ দেখতে হয়েছিল তাঁকে।

তিনি একদা ইংল্যান্ড তথা ইপিএলের অন্যতম শ্রেষ্ঠ ক্লাব চেলসির হয়ে দাপটের সঙ্গে সামলেছেন মাঝমাঠের গুরু দায়িত্ব। দেশ তথা ক্লাবকে এনে দিয়েছেন একের পর এক সাফল্য। অবসরের পরে তিনি প্রশিক্ষকের ভূমিকায় অবতীর্ণ হন। তবে চেলসির কোচ হিসেবে সময়টা ভাল যাচ্ছিল না ল্যাম্পার্ডের। শেষ আটটা ম্যাচের পাঁচটাতে হারের মুখ দেখতে হয়েছিল তাঁকে।

ফলস্বরূপ ফ্র্যাঙ্ক ল্যাম্পার্ডকে বরখাস্ত করল চেলসি। তাঁর বদলি হিসেবে সদ্য পিএসজির ছেঁটে ফেলা কোচ থমাস তুচেলকে কোচ করতে পারে চেলসি। প্রসঙ্গত নেইমারদের কোচ হিসেবে চাকরি যাওয়ার পর জার্মান কোচ আপাতত কোথাও কোচিং করাচ্ছেন না। এছাড়াও উঠে আসছে সাউদাম্পটনের রাল্ফ হ্যাসেনহাটন ও লিপজিগের জুলিয়ান নাগেলসম্যানের নাম ।

২০২০ সালে চেলসির কোচ হিসেবে দায়িত্ব নিয়েছিলেন ল্যাম্পার্ড। গত মরসুমে চেলসিকে প্রথম চারে রাখতে পেরেছিলেন তিনি। গতকালই এফএ কাপে লিউটন টাউনের বিরুদ্ধে ৩-১ গোলে জিতেছে চেলসি। এরপরেও ল্যাম্পার্ডকে আর কোচ রাখল না ক্লাব কতৃপক্ষ । চলতি মরসুমে বিপুল অর্থ খরচ করেছে ক্লাব। কিন্তু প্রত্যাশা অনুযায়ী সাফল্য আসেনি। এখন পর্যন্ত ইপিএলের পয়েন্ট টেবিলে ৯-এ আছে চেলসি। ১৯ ম্যাচ খেলে ২৯ পয়েন্ট তাদের। ৮টি জয়, ৫টি হার ও ৬টি ড্র এই পারফরম্যান্সের ফলেই অবশেষে কোপ পড়ল ল্যাম্পার্ডের ঘাড়ে।

বন্ধ করুন