বাংলা নিউজ > ময়দান > ৩৩ বছর পর ঘরের মাঠে শিরোপা জয়ের হাতছানি বাংলার, Ranji Final দেখতে লাগবে না টিকিট

৩৩ বছর পর ঘরের মাঠে শিরোপা জয়ের হাতছানি বাংলার, Ranji Final দেখতে লাগবে না টিকিট

বিনামূল্যে ইডেনে দেখা যাবে রঞ্জি ট্রফির ফাইনাল।

তিন বছর আগেও ফাইনালে তারা সৌরাষ্ট্রের মুখোমুখি হয়েছিল বাংলা। তবে সে বার সৌরাষ্ট্রের ঘরের মাঠে ট্রফি হাতছাড়া হয়েছিল অভিমন্যুদের। এ বার ইডেনে বাংলার বদলা নেওয়ার পালা!

গত তিন মরশুমে টানা রঞ্জি ট্রফির সেমিফাইনালে উঠেছিল বাংলা। তবে গত মরশুম বাদ দিলে, এই নিয়ে তারা দ্বিতীয় বার ফাইনালে উঠল। রবিবার মধ্যপ্রদেশকে ৩০৬ রানে হারিয়ে ফাইনালে ওঠেন মনোজ তিওয়ারিরা। গত মরশুমে এই মধ্যপ্রদেশের কাছে হেরেই সেমিফাইনাল থেকে ছিটকে যেতে হয়েছিল। এ বার মধুর বদলা নেওয়ার পাশাপাশি, ৩৩ বছরের অধরা স্বপ্ন পূরণের আশাটাকেও জোরালো করল বঙ্গ ব্রিগেড।

১৯৮৯-৯০ সালে শেষ বার ঘরের মাঠে রঞ্জি চ্যাম্পিয়ন হয়েছিল বাংলা। ৩৩ বছর বাদে ঘরের মাঠে ফের ফাইনাল। স্বপ্নপূরণের হাতছানি বাংলা শিবিরের সামনে। আর এই রঞ্জি ট্রফির ফাইনালকে ঘিরে বঙ্গ ক্রিকেটের উন্মাদনা এখন তুঙ্গে। হুহু করে চড়ছে পারদ। রঞ্জি ফাইনালে বাংলা মুখোমুখি হতে চলেছে সৌরাষ্ট্রের। তিন বছর আগেও ফাইনালে তারা সৌরাষ্ট্রের মুখোমুখি হয়েছিল। তবে সে বার সৌরাষ্ট্রের ঘরের মাঠে ট্রফি হাতছাড়া হয়েছিল বাংলার। এ বার শুরু থেকেই উলট পুরাণ। তাই ইডেনের ঘরের মাঠে বাংলার পাল্লা নিঃসন্দেহে ভারী থাকবে। সেই সঙ্গে মধ্যপ্রদেশের পর এ বার সৌরাষ্ট্রের বিরুদ্ধেও বদলার ম্যাচ বাংলার।

আরও পড়ুন: মেতে ওঠার মতো কিছু করিনি- রঞ্জির সেমিফাইনাল জিতেও আবেগে ভাসছেন না লক্ষ্মী

আর বাংলাকে সমর্থন করতে যাতে বেশি সংখ্যক দর্শক ইডেনে হাজির হয়, তার জন্য বিনা মূল্যে ইডেনের দরজা খুলে দেওয়া হচ্ছে সকলের জন্য। অবাধ দর্শক প্রবেশের ব্যবস্থা রাখছে সিএবি। ইডেনের বি, সি, কে, এল ব্লকে বসে খেলা দেখতে পারবেন দর্শকেরা। কোনও টিকিট ছাড়াই। সোমবার কলকাতা পুলিশের সঙ্গে কথা বলে সরকারি অনুমতি এবং নিরাপত্তার ব্যবস্থা করবে সিএবি। প্রসঙ্গত বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে রঞ্জির ফাইনাল।

এ দিকে রঞ্জির ফাইনালের জন্য জয়দেব উনাদকাটকে ছেড়ে দিল ভারতীয় ক্রিকেট দল। ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে ডাক পেয়েছিলেন বাঁ-হাতি পেসার। নাগপুরে একাদশে জায়গা হয়নি। দিল্লি টেস্টের আগে তাঁকে রঞ্জি ফাইনালের জন্য ছেড়ে দিল টিম ম্যানেজমেন্ট। শেষ বার এই উনাদকাট ছিলেন সৌরাষ্ট্রের রঞ্জিজয়ী দলে।

আরও পড়ুন: ম্যায় ঝুকেগা নেহি- নাগপুরে বিশ্রী হারের পর পুষ্পা স্টাইলে জবাব ওয়ার্নারের

রঞ্জির সেমিফাইনালে বাংলা প্রথম ইনিংসে ৪৩৮ রান করার পরে অনেকেই আশাবাদী ছিলেন, এই ম্যাচ জিততে পারবে কোচ লক্ষ্মীকতন শুক্লার টিম। বোলারদের দাপটে এই আশা আরও বেড়ে যায়। আকাশ দীপের আগুনে বোলিংয়ের সামনে কার্যত আত্মসমর্পণ করেন রজত পতিদাররা। মাত্র ১৭০ রানে শেষ হয়ে যায় মধ্যপ্রদেশের ইনিংস। একাই পাঁচ উইকেট তুলে নেন আকাশ দীপ।

প্রথম ইনিংসে ২৬৮ রানের বিশাল লিড নেয় বাংলা। দ্বিতীয় ইনিংসেও ৮০ রানের অনবদ্য ইনিংস খেলেন অনুষ্টুপ। তার পর প্রদীপ্ত প্রামাণিকের অপরাজিত ৬০ রানের সুবাদে ২৭৯ রান করে বাংলা। ম্যাচের শেষ দিনেও ভেল্কি দেখান প্রদীপ্ত। মাত্র ৫১ রান দিয়ে ৫ উইকেট তুলে নেন তিনি। ২৪১ রানেই শেষ হয়ে যায় মধ্যপ্রদেশের ইনিংস। বিশাল ব্যবধানে জিতে ১৬ ফেব্রুয়ারি ফাইনালে সৌরাষ্ট্রের বিরুদ্ধে খেলতে নামবে বাংলা।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কর্কট সংক্রান্তিতে করুন এই কাজ, সূর্য দেবতার বিশেষ কৃপায় জীবনে আসবে সফলতা অন্যের সমস্যা না করে পালন করুন উৎসব, মহরমের আগে বার্তা রাজীব কুমারের ২৭ সেকেন্ড ধরে ভিকি-তৃপ্তির চুমু সহ্য হল না সেন্সর বোর্ডের! 'রবিবার করে মাইসোর ক্যাফে থেকে খাবার...' রেস্তোঁরার মালকিনকে দেখে প্রণাম অনন্তর খাটের তলায় সুড়ঙ্গ! প্রশ্ন শুনেই ট্রাম্প হামলার প্রসঙ্গ তুললেন রাজীব কুমার ডার্বি জয়ের পরের ম্যাচেই ধাক্কা খেল ইস্টবেঙ্গল, আটকে গেল কাস্টমসের বুটের জঙ্গলে গত বছরে ভারতে ১৬ লক্ষ শিশু কোনও টিকা পায়নি, ইউনিসেফের রিপোর্ট বাড়াল উদ্বেগ নতুন বৌদির কথা অক্ষরে অক্ষরে পালন করলেন ননদিনী! সোহিনীর কোন কথা রাখলেন দীপ্সিতা? NTAএর ট্রাঙ্ক থেকে প্রশ্ন চুরি ইঞ্জিনিয়ারের! নিটকাণ্ডে এবার শাগরেদ সহ ধৃত ২ আম্বানিদের বিয়ে রেখাকে হাত ধরে নিয়ে গেলেন সলমন, কিন্তু কেন?

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.