বাংলা নিউজ > ময়দান > আসন্ন জুনিয়র হকি বিশ্বকাপে খেলোয়াড়রা কোয়ারেন্টিন থেকে 'মুক্তি' পাবেন
জুনিয়র হকি বিশ্বকাপে নিভৃতবাস থাকবেনা (ছবি:টুইটার)
জুনিয়র হকি বিশ্বকাপে নিভৃতবাস থাকবেনা (ছবি:টুইটার)

আসন্ন জুনিয়র হকি বিশ্বকাপে খেলোয়াড়রা কোয়ারেন্টিন থেকে 'মুক্তি' পাবেন

  • কোয়ারেন্টিন থেকে 'মুক্তি' ভারতে আসন্ন জুনিয়র বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের ক্রীড়াবিদদের

শুভব্রত মুখার্জি: সামনের মাসেই ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল হকি (এফআইএইচ) আয়োজিত জুনিয়র বিশ্বকাপে অংশ নিতে ভারতে এসে পৌঁছাবে অংশগ্রহণকারী দেশগুলি। ওড়িশার রাজধানী ভুবনেশ্বরে এই বিশ্বকাপ অনুষ্ঠিত হতে চলেছে। বিশ্বকাপে অংশগ্রহণকারী দেশের ক্রীড়াবিদদের বাধ্যতামূলক নিভৃতবাসের হাত থেকে রেহাই দেওয়া হয়েছে।

তবে দেশে থাকাকালীন নিয়মিতভাবে তাদের পর্যবেক্ষণে রাখা হবে কোভিড-১৯'র হাত থেকে তাদের স্বাস্থ্যকে সুরক্ষিত করতে। ক্রীড়ামন্ত্রকের জয়েন্ট সেক্রেটারি এল.এস . সিং এই মাসে এই বিষয়ে একটি অনুরোধ করেছিলেন কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের কাছে। যা মেনে নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে বাধ্যতামূলক নিভৃতবাসে ছাড় দেওয়া হলেও বাকি সমস্ত কোভিড প্রোটোকল মেনে চলতে হবে ক্রীড়াবিদদের। ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই প্রতিযোগিতা।

নভেম্বর মাসের ২৫ থেকে ডিসেম্বর মাসের ৫ তারিখ পর্যন্ত চলবে এই প্রতিযোগিতা। উল্লেখ্য জুনিয়র বিশ্বকাপের গতবারের চ্যাম্পিয়ন ভারতীয় দল। তবে দেশ ছেড়ে আসার ৭২ ঘন্টা আগে আরটিপিসিআর টেস্ট করিয়ে তার রেজাল্ট সাথে রাখা বাধ্যতামূলক। বিশেষ করে যারা ইউরোপ এবং মদ্য প্রাচ্যের দেশগুলো হয়ে ভারতে ঢুকবেন তাদের জন্য এটি বাধ্যতামূলক। ভারতে আসার পরে প্রতিটি ক্রীড়াবিদকে ১৪ দিন ধরে সেল্ফ মনিটর করতে হবে। করোনার উপসর্গ দেখা দিলে সঙ্গে সঙ্গে জানাতে হবে। মাস্ক পড়া,সোশ্যাল ডিসট্যান্স বজায় রাখার পাশাপাশি পাবলিকের সঙ্গে সরাসরি যোগাযোগ করা যাবে না। ভারত ছাড়াও অংশ নেবে কোরিয়া , মালয়েশিয়া, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা,ইজিপ্ট, বেলজিয়াম,ফ্রান্স,জার্মানি, নেদারল্যান্ডস, স্পেন, আমেরিকা, কানাডা, চিলি, আর্জেন্টিনা এবং পোল্যান্ড (ইংল্যান্ডের পরিবর্ত)।

বন্ধ করুন