বাংলা নিউজ > ময়দান > French Open 2021: উদ্যোক্তাদের সঙ্গে মতবিরোধ, নাম তুলে নিলেন ওসাকা
২০২১ ফ্রেঞ্চ ওপেনে বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকা (ছবি: টুইটার)
২০২১ ফ্রেঞ্চ ওপেনে বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকা (ছবি: টুইটার)

French Open 2021: উদ্যোক্তাদের সঙ্গে মতবিরোধ, নাম তুলে নিলেন ওসাকা

  • শোনা গিয়েছিল ২০২১ ফ্রেঞ্চ ওপেন থেকে বহিষ্কার করা হতে পারে বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকাকে। এবার উদ্যোক্তাদের সঙ্গে মতবিরোধ করে নিজের নাম তুলে নিলেন বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকা।

২০২১ ফ্রেঞ্চ ওপেন থেকে এবার নিজের নাম তুলে নিলেন বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকা। একদিন আগেই গ্র্যান্ড স্লামের কতৃপক্ষ ও ফ্রেঞ্চ ওপেনের কর্তারা শাস্তি দিয়েছিলেন জাপানের এই টেনিস তারকাকে। প্রথমে ১৫ হাজার ডলার জরিমানা করা হয় তাঁকে। এরপর তাঁকে বড় শাস্তির দেওয়ার কথাও বলা হয়।  কতৃপক্ষ ওসাকাকে জানিয়েছিল ভবিষ্যতে তাঁর খেলায় খেলায় স্থগিতাদেশ দেওয়া হতে পারে। শোনা গিয়েছিল ২০২১ ফ্রেঞ্চ ওপেন থেকে বহিষ্কার করা হতে পারে বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা নাওমি ওসাকাকে। 

ঘটনার সূত্রপাত হয়েছিল রবিবার। ২০২১ ফ্রেঞ্চ ওপেনের প্রথম রাউন্ডে রোমানিয়ান প্যাটরিকা মারিয়া টিগকে হারানোর পরে সাংবাদিক সম্মেলন না করার জন্য ১৫ হাজার ডলার জরিমানা করা হয় ওসাকাকে।  টুর্নামেন্ট কতৃপক্ষ জানিয়েছেন, ‘গ্র্যান্ড স্ল্যামের বিধির মধ্যে একটি অন্যতম গুরুত্বপূর্ণ নিয়ম হল খেলোয়াড়দের ম্যাচের ফলাফল যাই হোক না কেন, খেলোয়াড়দের খেলার পরে মিডিয়ার সঙ্গে কথা বলতেই হবে। এটা খেলোয়াড়দের দায়িত্ব। ভক্তদের এবং নিজের জন্য এই কাজটা তাদের করতেই হবে।’

তবে ওসাকা কতৃপক্ষকে আগেই জানিয়েছিলেন তিনি গ্র্যান্ড স্লামে কোনও সাংবাদিক সম্মেলন করবেননা। কারণ হিসাবে তিনি জানিয়েছিলেন, তিনি নিজের মানসিকতাকে আরও শক্তিশালী করার জন্যই এই সিদ্ধান্ত নিচ্ছেন।  এরপরেও টুর্নামেন্ট কতৃপক্ষ নওমী ওসাকে পরামর্শ দিয়েছিল, তাঁরা বলেছিল ওসাকা  যদি একরপরেও টুর্নামেন্ট চলাকালীন মিডিয়া দায়বদ্ধতাগুলি অগ্রাহ্য করেন তবে তিনি আচরণবিধি লঙ্ঘন করবেন।

এরপরেই নিজের ফরাসি ওপেন থেকে নিজের নাম তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন ওসাকা। সোশ্যাল মিডিয়াতে দু’পাতার একটি চিঠি লিখে ফ্রেঞ্চ ওপেন থেকে নিজের নাম তুলে নেন বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা।

এই চিঠিতে তিনি টুর্নামেন্ট কমিটির পুরানো নিয়মকে বদলাতে বলেছেন। তিনি জানিয়েছেন কেন তিনি সংবাদ মাধ্যমের সামনে আসতে চাইছিলেন না। ওসাকা বলেছেন তিনি টুর্নামেন্টের পরে সাংবাদিক সম্মেলন করতেন তবে তার আগে একটু নিজেকে গুটিয়ে নিতে চেয়েছিলেন তিনি। শেষ লাইনে ওসাকা লিখেছেন, ‘আশা করি তোমরা সকলেই ভাল আছো এবং সাবধানে আছো, তোমাদের অনেক ভালবাসা, আমি তোমাদের সঙ্গে তখন দেখা করব যখন আমি চাইব।’

 

এখন দেখার ওসাকার এই ব্যবহারের পরে গ্র্যান্ড স্লামের কতৃপক্ষ ও ফ্রেঞ্চ ওপেনের কর্তারা জাপান তারকার বিরুদ্ধে কোনও পদক্ষেপ নেয় কিনা।

বন্ধ করুন