বাংলা নিউজ > ময়দান > ফরাসি ওপেন ২০২১: প্রথম রাউন্ডেই অঘটন, পিছিয়ে থেকেও রূপকথার কামব্যাক আন্দুজারের, ছিটকে গেলেন থিয়েম
ফরাসি ওপেন ২০২১: প্রথম রাউন্ডেই অঘটন হেরে বিদায় নিলেন থিয়েম (ছবি: গুগল)
ফরাসি ওপেন ২০২১: প্রথম রাউন্ডেই অঘটন হেরে বিদায় নিলেন থিয়েম (ছবি: গুগল)

ফরাসি ওপেন ২০২১: প্রথম রাউন্ডেই অঘটন, পিছিয়ে থেকেও রূপকথার কামব্যাক আন্দুজারের, ছিটকে গেলেন থিয়েম

  • থিয়েমের বিরুদ্ধে আন্দুজারের পক্ষে ম্যাচের ফল ছিল ৪-৬, ৫-৭, ৬-৩, ৬-৪, ৬-৪। এদিন ম্যাচের প্রথম থেকেই একেবারে ম্যাচের নিয়ন্ত্রণ নিজের হাতে নিয়ে নিয়েছিলেন থিয়েম।

শুভব্রত মুখার্জি: করোনা আবহে ফরাসি ওপেন ২০২১ সালের প্রতিযোগিতার প্রথম অঘটনটা ঘটেই গেল। কার্যত রূপকথার নায়কের মতন কামব্যাক ঘটিয়ে অনামী,অখ্যাত পাবলো আন্দুজার প্রথম রাউন্ড থেকেই ছিটকে দিলেন ডমিনিক থিয়মকে। প্রসঙ্গত থিয়েম দু’বারের ফরাসি ওপেন রানার্স আপ। দ্বিতীয়ত ম্যাচে দু’সেটে পিছিয়ে থেকেও যেভাবে কামব্যাকটা ঘটালেন আন্দুজার তা কার্যত কোন অংশে অসম্ভবকে সম্ভব করার থেকে কম নয়।

 

বলা ভাল দু’বার ফরাসি ওপেনে রানার্স আপ হওয়ার পাশাপাশি ইউএস ওপেনের একদা চ্যাম্পিয়ান অস্ট্রিয়ান তারকা টেনিস খেলোয়াড় থিয়েম। থিয়েমের বিরুদ্ধে আন্দুজারের পক্ষে ম্যাচের ফল ছিল ৪-৬,৫-৭,৬-৩,৬-৪,৬-৪। এদিন ম্যাচের প্রথম থেকেই একেবারে ম্যাচের নিয়ন্ত্রণ নিজের হাতে নিয়ে নিয়েছিলেন থিয়েম। প্রথম দিকে একবারের জন্যও মনে হয়নি এই ম্যাচ তিনি কোন সময় হারতে পারেন। তবে ৩৫ বছর বয়সী আন্দুজারের অমানুষিক জেদ,দৃঢ়প্রত্যয়ের সামনে হার মানতে হয় তাকে।

প্রথম দুই সেটে থিয়েম বেশির ভাগ সময়টা বেসলাইন থেকে খেলাটাকে নিয়ন্ত্রণ করছিলেন। একের পর এক লম্বা রালির শেষ ঘটছিল হাল্কা টাচের ড্রপ শটে। যতক্ষনে আন্দুজার, থিয়েমের পরিকল্পনা ধরে ওঠার চেষ্টা করছেন ততক্ষণে চোখের নিমেষে দুই সেটে পিছিয়ে গেছেন তিনি। কিন্তু এরপরে পরবর্তী তিন সেটে যা ঘটল তা হয়ত কোন টেনিসপ্রেমী কল্পনাও করতে পারেননি। লাল সুড়কির ক্লে কোর্ট সাক্ষী থাকল ৩৫ বছর বয়সী আন্দুজারের হার না মানা মানসিকতার কাছে। কখন ও বেসলাইন থেকে কখনও আবার সার্ভ এন্ড ভলিতে খেলার উপর নিয়ন্ত্রন নিতে থাকেন তিনি। ফলস্বরূপ থিয়েমকে ফরাসি ওপেনের প্রথম রাউন্ডে পড়তে হল অঘটনের মুখে‌। আন্দুজারের পরবর্তী রাউন্ডে প্রতিদ্বন্দ্বিতা হবে রাডু অ্যালবোট এবং ফেডেরিকো ডেলবনিসের ম্যাচের জয়ীর সঙ্গে।

বন্ধ করুন