বাংলা নিউজ > ময়দান > রোলাঁ গারো থেকে ওসাকার নাম প্রত্যাহারে ফরাসি টেনিস সভাপতির গলায় আক্ষেপের সুর
নাওমি ওসাকা। ছবি- রয়টার্স। (REUTERS)
নাওমি ওসাকা। ছবি- রয়টার্স। (REUTERS)

রোলাঁ গারো থেকে ওসাকার নাম প্রত্যাহারে ফরাসি টেনিস সভাপতির গলায় আক্ষেপের সুর

  • প্রথম রাউন্ডের ম্যাচ জেতার পর নিজের কথামতো সাংবাদিক বৈঠকে আসেননি নাওমি ওসাকা।

ফরাসি ওপেন শুরুর আগেই ম্যাচের পরে নিজের মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে কোনরকম সাংবাদিক সম্মেলনে অংশগ্রহণ করবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন নাওমি ওসাকা। সেই মতো নিজের প্রথম রাউন্ডে জয়ের পর সাংবাদিক সম্মেলনে আসেননি জাপানের টেনিস তারকা।

টুর্নামেন্টের নিয়ম ভঙ্গ করায় তাঁকে ১৫ হাজার ইউএস ডলার জরিমানা করার পাশাপাশি টুর্নামেন্ট থেকে বহিষ্কার করা নিয়েও চিন্তাভাবনা করা হচ্ছিল। তবে তাঁর আগে নিজেই রোলাঁ গারো থেকে সরে দাঁড়ান বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা। দীর্ঘদিন ধরে মানসিক অবসাদে ভোগার ফলস্বরূপই চার বারের গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা এই সিদ্ধান্ত নেন বলে জানিয়েছেন। ফলে আরও একবার টুর্নামেন্টের দ্বিতীয় রাউন্ডেই ছিটকে গেলেন ওসাকা।

ফরাসি টেনিস সংস্থার প্রধান জিলেস মোরেটন এই ঘটনাকে কেন্দ্র করে এক বিবৃতিতে জানান, ‘প্রথমত এবং সবার আগে আমরা নাওমির ওসাকার জন্য খুবই দুঃখিত। রোলাঁ গারো থেকে ওর নাম প্রত্যাহার খুবই দুর্ভাগ্যজনক। আমাদের তরফ থেকে ওর দ্রুত আরোগ্য কামনা করছি। সামনের মরশুমে ওকে আবার এই টুর্নামেন্টে দেখার অপেক্ষায় রইলাম।’

এর পাশাপাশি তিনি অংশগ্রহণকারী খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যের বিষয়ে নজর রাখা ও ভবিষ্যতে এ বিষয়ে আরও উন্নতি করার দিকে লক্ষ্য রাখারও অঙ্গীকার করেছেন।

বন্ধ করুন