বাংলা নিউজ > ময়দান > রোলাঁ গারোয় দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন নাওমি ওসাকা, সাংবাদিকদের বদলে দিলেন দর্শকদের প্রশ্নের জবাব
ম্যাচের পর প্যাট্রিসিয়া মারিয়া তিগ ও নাওমি ওসাকা। ছবি- রোলাঁ গারো।
ম্যাচের পর প্যাট্রিসিয়া মারিয়া তিগ ও নাওমি ওসাকা। ছবি- রোলাঁ গারো।

রোলাঁ গারোয় দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন নাওমি ওসাকা, সাংবাদিকদের বদলে দিলেন দর্শকদের প্রশ্নের জবাব

  • স্ট্রেট সেটে জিতলেন বিশ্বের দুই নম্বর মহিলা টেনিস তারকা।

একগুচ্ছ ভুল করা সত্ত্বেও রোলাঁ গারোয় দ্বিতীয় রাউন্ডে পৌঁছলেন বর্তমানে বিশ্বের সেরা টেনিস খেলোয়াড়দের মধ্যে অন্যতম নাওমি ওসাকা। রোমানিয়ার প্যাট্রিসিয়া মারিয়া তিগকে ৬-৪, ৭-৬ (৪) সেটে পরাজিত করেন তিনি। এক ঘন্টা ৪৭ মিনিটের ম্যাচে জিতলেন জাপানের তারকা। 

গত মরশুমে ইউএস ওপেন জেতার পরে প্যারিসের ক্লে কোর্টে না নামার সিদ্ধান্ত নেন ওসাকা। ফরাসি ওপেনে তাঁর পারফর্ম্যান্স বেশ হতাশাজনক। কোনদিনও তৃতীয় রাউন্ডের বেশি এগোতে পারেননি ওসাকা। এই ম্যাচেও তাঁকে সমস্যায় পড়ত দেখা যায়। গোটা ম্যাচে মোট ৩৫টি আনফোর্সড এরর করেন তিনি। তবে টানটান দ্বিতীয় সেটে অবশেষে তাঁরই জয় হয়। 

টুর্নামেন্ট শুরুর আগেই তিনি মানসিক স্বাস্থ্যের কথা মাথায় রেখে কোনরকম সাংবাদিক সম্মেলন করবেন না বলে জানিয়েছিলেন। তবে ম্যাচের পর দর্শকদের উদ্দেশ্যে তিনি সামান্য বক্তব্য রাখেন। ২৩ বছর বয়সী টেনিস তারকা বলেন, ‘আমি বলব আমার কাজ এখনও চলছে। তবে বেশি ম্যাচ খেললে আশা করছি আমার খেলারও উন্নতি হবে।’

ক্লে বড় নির্দয়। বড় বড় তারকারা ক্লে কোর্ট-কে জয় করতে পারেননি। তবে সেই বাধা কাটিয়ে নিজের কেরিয়ারের পঞ্চম গ্র্যান্ডস্ল্যাম জয়ের লক্ষ্যেই কোর্টে নেমেছেন ওসাকা। নিজের শেষ দুটি গ্র্যান্ড স্ল্যামে খেতাব উঠেছে তাঁরই হাতে। এই নিয়ে গ্র্যান্ড স্ল্যামে টানা ১৫টি ম্যাচ জিতলে এই তরুণী।

তবে ওসাকা জিতলেও ফের একবার প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন বিশ্বের প্রাক্তন এক নম্বর মহিলা টেনিস তারকা অ্যাঞ্জেলিক কের্বের। তাঁর থেকে একেশোরও বেশি স্থান পিছনে থাকা ইউক্রেনের অ্যানহেলিনা কালিনিনার বিরুদ্ধে ৬-২, ৬-৪-এ পরাজিত হলেন বাঁ-হাতি টেনিস তারকা। এই নিয়ে এ টুর্নামেন্টে আট নম্বর বার প্রথম রাউন্ডেই বিদায় নিতে হল তাঁকে।

বন্ধ করুন