বাংলা নিউজ > ময়দান > দুরন্ত জয়ে রোলাঁ গারোয় তৃতীয় রাউন্ডে রোহন বোপান্না
রোহন বোপান্না। ছবি- টুইটার।
রোহন বোপান্না। ছবি- টুইটার।

দুরন্ত জয়ে রোলাঁ গারোয় তৃতীয় রাউন্ডে রোহন বোপান্না

  • এক ঘন্টা বিশ মিনিটের লড়াইয়ে স্ট্রেট সেটে ম্যাচ জেতেন অবাছাই বোপান্না-ফ্র্যাঙ্কো স্কুগোর জুটি।

লড়াই করে ফরাসি ওপেনের তৃতীয় রাউন্ডে পৌঁছলেন রোহন বোপন্না। আমেরিকান জুটি নিকোলাস মনরোই এবং ফ্রান্সেস টিয়াফোকে এক ঘন্টা বিশ মিনিটের ম্যাচে ৬-৪, ৭-৫-এ হারান অবাছাই বোপান্না ও তাঁর ক্রোয়েশিয়ান পার্টনার ফ্র্যাঙ্কো স্কুগোর।

রোলাঁ গারোয় বোপান্না ছাড়া বেশিরভাগ ভারতীয়রাই হতাশ করলেও লড়াই চালিয়ে যাচ্ছেন ৪১ বছর বয়সী এই টেনিস তারকা। তবে শুধু ফরাসি ওপেনই নয়, বোপান্নার এক চোখ রয়েছে আসন্ন অলিম্পিক্সের যোগ্যতা অর্জনেও। 

ডবলস ব়্যাঙ্কিংয়ে ৪০ নম্বর স্থানে রয়েছেন এই অভিজ্ঞ ভারতীয়। রোলাঁ গারোয় যতদূর এগোবেন সেই অনুযায়ী পয়েন্ট পেয়ে তাঁর ব়্যাঙ্কিংও বদলাবে। ১০ জুনে যা ব়্যাঙ্কিং থাকবে, সেই বিচারেই আসন্ন টোকিও অলিম্পিক্সে খেলার যোগ্যতা পাবেন টেনিস তারকারা। 

দ্বিবিজ শরণের সঙ্গে জুটি বেঁধে অলিম্পিক্সে নামার কথা বোপান্নার। দুই তারকার মিলিত ব়্যাঙ্কিংয়ের ওপর নির্ভর করেই যোগ্যতা অর্জন সম্ভব। টুর্নামেন্টের প্রথম রাউন্ডে বিদায় নেওয়ার ফলে শরণ পয়েন্ট অর্জন করতে সক্ষম হননি। তাই গুরুদায়িত্ব বোপান্নার কাঁধেই।

এখনও অবধি ভারতীয়দের তরফে সানিয়া মির্জা অলিম্পিক্সের টিকিট পাকা করে ফেলেছেন। তিনি সম্ভবত অঙ্কিতা রায়নার সঙ্গেই কোর্টে নামবেন। তবে বোপান্না যোগ্যতা অর্জন করতে না পারলে, তা নিঃসন্দেহে ভারতীয় দলের জন্য এক বিশাল ধাক্কা হবে।

বন্ধ করুন