বাংলা নিউজ > ময়দান > রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে রোলাঁ গারোয় পিছিয়ে পড়েও দুরন্ত জয় সেরেনার
সেরেনা উইলিয়ামস। ছবি- রয়টার্স। (REUTERS)
সেরেনা উইলিয়ামস। ছবি- রয়টার্স। (REUTERS)

রেকর্ড গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে রোলাঁ গারোয় পিছিয়ে পড়েও দুরন্ত জয় সেরেনার

  • স্ট্রেট সেটে ম্যাচ জেতেন আমেরিকান কিংবদন্তি সেরেনা।

মহিলা টনিস ইতিহাসের সর্বকালের সেরা খেলোয়াড়দের মধ্যে অন্যতম সেরেনা উইলিয়ামস। রেকর্ড ২৪ নম্বর গ্র্যান্ড স্ল্যাম জয়ের লক্ষ্যে আরও এক পা বাড়ালেন তিনি। স্বদেশীয় ড্যানিয়েল কলিন্সকে ৬-৪, ৬-৪ ব্যবধানে স্ট্রেট সেটে হারিয়ে রোলাঁ গারোয় চতুর্থ রাউন্ডের টিকিট জিতলেন সেরেনা।

তবে সেরাদেরও কোন কোন সময় নিজেদের শ্রেষ্ঠত্ব ও দক্ষতা মনে করিয়ে দেওয়ার প্রয়োজন হয়। ম্যাচ চলাকালীন হতাশ সেরেনা ঠিক সেই কাজটাই করলেন। তবে অন্য কারুর জন্য নয়, কিংবদন্তি টেনিস তারকা নিজেকেই নিজে অনুপ্রাণিত করলেন।

দ্বিতীয় রাউন্ডে এক সময় ১-৪ ব্যবধানে পিছিয়ে পড়েন সেরেনা। অযাচিত একাধিক ভুলেরই খেসারত দিতে হয় তাঁকে। তবে সেই ধাক্কা সামলে টানা পাঁচ পয়েন্ট ঘরে তুলে নিয়ে ৫০ নম্বর টেনিস তারকার বিরুদ্ধে জয় সুনিশ্চিত করেন তিনি। 

ম্যাচের পর সাংবাদিকদের উইলিয়ামস জানান, ‘ওটা আমার জন্য খুবই গুরুত্বপূর্ণ ছিল। পরিস্থিতি আমার পক্ষ্যে ছিল না। সেই সময় আমার নিজেকে খুঁজে পাওয়াটা খুব প্রয়োজন ছিল। এখানে আমি ছাড়া আর কেউ সেরেনা নয়। ওর (কলিন্স) বিরুদ্ধে যথেষ্ট লড়াই করেই আমায় পয়েন্টগুলো আদায় করে ম্যাচ জিততে হয়।’ তাঁর পরবর্তী প্রতিপক্ষ ২১ নম্বর বাছাই ইলিনা রায়বাকিনা।

বন্ধ করুন