বাংলা নিউজ > ময়দান > French Open 2022: ৪২ বছর বয়সে প্রথমবার মেনস ডাবলসে ফরাসি ওপেনের সেমিফাইনালে বোপান্না
ফরাসি ওপেনের সেমিফাইনালে বোপান্নারা। ছবি- টুইটার।

French Open 2022: ৪২ বছর বয়সে প্রথমবার মেনস ডাবলসে ফরাসি ওপেনের সেমিফাইনালে বোপান্না

  • ২০১৫-র উইম্বলডনের পরে ফের কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের মেনস ডাবলসের শেষ চারে পৌঁছলেন রোহন বোপান্না।

মিক্সড ডাবলসের দ্বিতীয় রাউন্ডে হেরে ছিটকে যেতে হয়েছে রোহন বোপান্নাকে। তবে ফরাসি ওপেনের মেনস ডাবলসে ইতিহাস গড়লেন তিনি। মেনস ডাবলসে কেরিয়ারে প্রথমবার রোলাঁ গারোর সেমিফাইনালে উঠলেন ভারতীয় তারকা। তাও ৪২ বছর বয়সে এসে।

ডাচ টেনিস তারকা মাতুই মিডলকুপকে সঙ্গে নিয়ে বোপান্না কোয়ার্টার ফাইনালে দুর্দান্ত লড়াই চালান। রীতিমতো হারের মুখ থেকে ঘুরে দাঁড়িয়ে ইন্দো-ডাচ জুটি জয় তুলে নেন ব্রিটেনের লয়েড গ্লাসপুল ও ফিনল্যান্ডের হারি হেলিওভারা জুটির বিরুদ্ধে।

আরও পড়ুন:- French Open: ফরাসি ওপেনের মিক্সড ডাবলসে শেষ ভারতীয় চ্যালেঞ্জ, ছিটকে গেলেন বোপান্না-ক্লেপাক জুটি

প্রথম সেট ৪-৬ গেমে হেরে যান বোপান্নারা। দ্বিতীয় সেট ৬-৪ গেমে জিতে ম্যাচে সমতা ফেরান তাঁরা। তৃতীয় সেটে একসময় ৩-৫ গেমে পিছিয়ে ছিলেন বোপান্না-মিডলকুপ। সুতরাং, পান থেকে চুন খসলেই টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হতো তাঁদের। শেষমেশ নির্ণায়ক সেট টাই-ব্রেকারে টেনে নিয়ে যান বোপান্নারা।

সুপার টাইব্রেকেও একসময় ০-৩ পয়েন্টে পিছিয়ে ছিলেন রোহনরা। শেষমেশ টানা ১০টি পয়েন্ট সংগ্রহ করে ম্যাচ জেতেন তাঁরা। কোয়ার্টার ফাইনালের চূড়ান্ত স্কোর দাঁড়ায় ইন্দো-ডাচ জুটির অনুকূলে ৪-৬, ৬-৪, ৭-৬ (১০/৩)।

আরও পড়ুন:- French Open 2022: পাঁচ ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে কোয়ার্টারে বোপান্নারা, হারালেন অলিম্পিক্সে সোনাজয়ীদের

২০১৫-র উইম্বলডনের পরে ফের কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের মেনস ডাবলসের সেমিফাইনালে উঠলেন বোপান্না। শেষ চারে বোপান্নাদের লড়াই চালাতে হবে নেদারল্যান্ডসের জিন-জুলিয়েন রজার ও এল সালভাদোরের মার্সেলো আরেভালো জুটির বিরুদ্ধে।

বন্ধ করুন