বাংলা নিউজ > ময়দান > French Open 2022: ইতিহাস গড়া হল না কোকোর, ভেনাসের রেকর্ড ছুঁয়ে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা সুইয়াটেক
ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা। ছবি- রোলাঁ গারো।

French Open 2022: ইতিহাস গড়া হল না কোকোর, ভেনাসের রেকর্ড ছুঁয়ে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা সুইয়াটেক

  • ফরাসি ওপেনের ফাইনালে কোকো গাফকে হারিয়ে একবিংশ শতকে একটানা সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড ছুঁয়ে ফেললেন ইগা।

একজনের সামনে গত ১৮ বছরের টেনিস ইতিহাসে সব থেকে কম বয়সে গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল। অন্যজনের সামনে সুযোগ ছিল একবিংশ শতকে একটানা সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড ছোঁয়ার। শেষমেশ বাজিমাত করেন দ্বিতীয়জন। ১৮ বছর বয়সের কোকো গাফফে হারিয়ে ফরাসি ওপেনের ওমেনস সিঙ্গলসে চ্যাম্পিয়ন হলেন ২১ বছরের ইগা সুইয়াটেক।

বিশ্বের ১ নম্বর মহিলা টেনিস তারকা ইগা ফরাসি ওপেনের ফাইনালে ৬-১, ৬-৩ স্ট্রেট সেটে হারিয়ে দেন আমেরিকার কোকো গাফকে, যিনি এই প্রথমবার কোনও মেজর টুর্নামেন্টের ফাইনাল খেলতে নেমেছিলেন।

আরও পড়ুন:- French Open 2022: ভয়ঙ্কর চোট পেয়ে কোর্ট ছাড়লেন জেরেভ, ফের ফরাসি ওপেনের ফাইনালে রোলাঁ গারোর রাজা নাদাল

অন্যদিকে, পোল্যান্ডের তারকা এই নিয়ে দ্বিতীয়বার কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনালে ওঠেন। দু'বারই ট্রফি হাতে নিয়ে তবেই কোর্ট ছাড়েন। এর আগে ২০২০ সালে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন ইগা। এবার সেই রোলাঁ গারোতেই বিজয় পতাকা ওড়ালেন তিনি। সুতরাং, এটি তাঁর কেরিয়ারের দ্বিতীয় ফরাসি ওপেন তথা দ্বিতীয় গ্ল্যান্ড স্ল্যাম জয়।

আরও পড়ুন:- French Open: সেমিফাইনাল চলছে, হঠাৎ নেটের সঙ্গে নিজেকে সেঁটে ফেললেন কন্যা!

ইগা গত ফেব্রুয়ারি থেকে কোনও ম্যাচে হার মানেননি। তিনি একটানা ৩৫টি ম্যাচে জয় তুলে নেন, যা চলতি শতকে একটানা সব থেকে বেশি ম্যাচ জয়ের যুগ্ম রেকর্ড। ইগা এক্ষেত্রে ভেনাস উইলিয়ামসের নজির ছুঁয়ে ফেলেন, যিনিও একদা একটানা ৩৫টি ম্যাচে জয় তুলে নিয়েছিলেন। আর একটি ম্যাচ জিতলেই ভেনাসকে টপকে রেকর্ড নিজের দখলে নেবেন সুইয়াটেক।

বন্ধ করুন