বাংলা নিউজ > ময়দান > French Open 2022: ইতিহাস গড়া হল না কোকোর, ভেনাসের রেকর্ড ছুঁয়ে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা সুইয়াটেক

French Open 2022: ইতিহাস গড়া হল না কোকোর, ভেনাসের রেকর্ড ছুঁয়ে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা সুইয়াটেক

ফরাসি ওপেন চ্যাম্পিয়ন ইগা। ছবি- রোলাঁ গারো।

ফরাসি ওপেনের ফাইনালে কোকো গাফকে হারিয়ে একবিংশ শতকে একটানা সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড ছুঁয়ে ফেললেন ইগা।

একজনের সামনে গত ১৮ বছরের টেনিস ইতিহাসে সব থেকে কম বয়সে গ্র্যান্ড স্ল্যাম চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি ছিল। অন্যজনের সামনে সুযোগ ছিল একবিংশ শতকে একটানা সব থেকে বেশি ম্যাচ জয়ের রেকর্ড ছোঁয়ার। শেষমেশ বাজিমাত করেন দ্বিতীয়জন। ১৮ বছর বয়সের কোকো গাফফে হারিয়ে ফরাসি ওপেনের ওমেনস সিঙ্গলসে চ্যাম্পিয়ন হলেন ২১ বছরের ইগা সুইয়াটেক।

বিশ্বের ১ নম্বর মহিলা টেনিস তারকা ইগা ফরাসি ওপেনের ফাইনালে ৬-১, ৬-৩ স্ট্রেট সেটে হারিয়ে দেন আমেরিকার কোকো গাফকে, যিনি এই প্রথমবার কোনও মেজর টুর্নামেন্টের ফাইনাল খেলতে নেমেছিলেন।

আরও পড়ুন:- French Open 2022: ভয়ঙ্কর চোট পেয়ে কোর্ট ছাড়লেন জেরেভ, ফের ফরাসি ওপেনের ফাইনালে রোলাঁ গারোর রাজা নাদাল

অন্যদিকে, পোল্যান্ডের তারকা এই নিয়ে দ্বিতীয়বার কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের ফাইনালে ওঠেন। দু'বারই ট্রফি হাতে নিয়ে তবেই কোর্ট ছাড়েন। এর আগে ২০২০ সালে ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হয়েছিলেন ইগা। এবার সেই রোলাঁ গারোতেই বিজয় পতাকা ওড়ালেন তিনি। সুতরাং, এটি তাঁর কেরিয়ারের দ্বিতীয় ফরাসি ওপেন তথা দ্বিতীয় গ্ল্যান্ড স্ল্যাম জয়।

আরও পড়ুন:- French Open: সেমিফাইনাল চলছে, হঠাৎ নেটের সঙ্গে নিজেকে সেঁটে ফেললেন কন্যা!

ইগা গত ফেব্রুয়ারি থেকে কোনও ম্যাচে হার মানেননি। তিনি একটানা ৩৫টি ম্যাচে জয় তুলে নেন, যা চলতি শতকে একটানা সব থেকে বেশি ম্যাচ জয়ের যুগ্ম রেকর্ড। ইগা এক্ষেত্রে ভেনাস উইলিয়ামসের নজির ছুঁয়ে ফেলেন, যিনিও একদা একটানা ৩৫টি ম্যাচে জয় তুলে নিয়েছিলেন। আর একটি ম্যাচ জিতলেই ভেনাসকে টপকে রেকর্ড নিজের দখলে নেবেন সুইয়াটেক।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মমতার হুমকির পর জলপাইগুড়িতে রামকৃষ্ণ মিশনের আশ্রমে হামলা হয়েছে, দাবি মোদীর লাক্ষাদ্বীপের সাদা বালিতে মাখামাখি রুকমার, ঘুরতে কেমন খরচ হবে জনপ্রতি? এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল বাজার থেকে কাঁঠাল কিনবেন কি না ভাবছেন? এই ফলের উপকারিতা জানলে অবাক হবেন ISL:জল্পনার অবসান, কেরল ছাড়লেন দিয়ামানতাকোস! আসছেন কলকাতায়? Video: ভোটের সকালে বুথ পরিদর্শনে গিয়ে খুদের সঙ্গে খোশ মেজাজে রাহুল গান্ধী! বাজ পড়ছে বার বার! আপনার ফোনে কি দামিনী অ্যাপ আছে? মালদার ঘটনায় নড়ে বসল প্রশাসন লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা সাঁতার পোশাকে হাঁটলেন মেয়েরা, রেড সি ফ্যাশন উইকে অন্য রঙে সৌদি ভোটের দিনেও আলাদা বচ্চনরা! ভাঙা হাতে একা ভোট কেন্দ্রে ঐশ্বর্য,একসঙ্গে জয়া-অমিতাভ

Latest IPL News

এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.