বাংলা নিউজ > ময়দান > French Open 2022: রুবলভকে হারিয়ে রোলাঁ গারোর সেমিতে পৌঁছে 'বিগ ফোর'র রেকর্ড ছুঁলেন চিলিচ
রোলাঁ গারোর সেমিতে পৌঁছে চিলিচের উচ্ছ্বাস। ছবি- এএফপি। (AFP)

French Open 2022: রুবলভকে হারিয়ে রোলাঁ গারোর সেমিতে পৌঁছে 'বিগ ফোর'র রেকর্ড ছুঁলেন চিলিচ

  • রুবলভের বিরুদ্ধে ম্যাচে ৩৩টি এস মারেন চিলিচ।

পাঁচ সেটের এক ঐতিহাসিক লড়াইয়ে বুধবার (১ জুন) রাশিয়ার আন্দ্রে রুবলভকে হারিয়ে রোলাঁ গারোর সেমিফাইনালে পৌঁছে গেলেন মারিন চিলিচ। সেইসঙ্গে একমাত্র 'বিগ ফোর'র দখলে থাকা এক রেকর্ডেও ভাগ বসালেন ক্রোয়েশিয়ান টেনিস তারকা।

চার ঘণ্টা ১০ মিনিটের ম্যাচে, ৫-৭, ৬-৩, ৬-৩, ৩-৬, ৭-৬ (২) স্কোরলাইনে রুবলভকে পরাজিত করেন চিলিচ। নিজের এই ফরাসি ওপেন কোয়ার্টার ফাইনালে মোট ৩৩টি এস মারেন চিলিচ। পাশাপাশি ৮৮ উইনারও মারেন চিলিচ। এর সুবাদেই 'বিগ ফোর'র পর, এখনও খেলা চালিয়ে যাওয়া মাত্র পঞ্চম টেনিস তারকা হিসাবে চারটি গ্র্যান্ড স্ল্যামের সবকয়টিতেই সেমিফাইনালে পৌঁছনোর রেকর্ড গড়ে ফেলেন ২০১৪ সালের যুক্তরাষ্ট্র ওপেন বিজেতা চিলিচ। ক্যাসপার রুড ও হোলগার রুনের ম্যাচে বিজয়ীর বিরুদ্ধে সেমিতে নামবেন তিনি।

এই রেকর্ড গড়ার পর উচ্ছ্বসিত চিলিচ জানান, আমার কেরিয়ারে এটা একটা দারুণ উপলব্ধি। ওদের সঙ্গে আমার নাম উচ্চারণ হওয়াটাই দারুণ। আমি কোর্টে নিজের খেলাটাকে উপভোগ করছি, নিজের পরিকল্পনামতো খেলছি এবং সেটাই কাজে দিচ্ছে। এই দৌড়টাকে আমি তাড়িয়ে তাড়িয়ে উপভোগ করছি। রুবলভের আগে চতুর্থ রাউন্ডেই চিলিচ বিশ্বের দুই নম্বর তারকা তথা এবারের অস্ট্রেলিয়ান ওপেন রানার্স আপ দানিল মেদভেদেভকে হারিয়েছেন। মোটের ওপর চিলিচের সময়টা যে ভাল কাটছে, তা বলাই বাহুল্য।

বন্ধ করুন