বাংলা নিউজ > ময়দান > French Open 2022: গ্র্যান্ড স্ল্যামে কেরিয়ারের প্রথম জয় পেয়ে ডাবলসের দ্বিতীয় রাউন্ডে রামানাথন
রামকুমার রামানাথন ও তাঁর মার্কিন পার্টনার হান্টার রিসে। ছবি- টুইটার।

French Open 2022: গ্র্যান্ড স্ল্যামে কেরিয়ারের প্রথম জয় পেয়ে ডাবলসের দ্বিতীয় রাউন্ডে রামানাথন

  • রোহান বোপান্নাও স্ট্রেট সেটে প্রথম রাউন্ডের ম্যাচ জিতেছেন।

গ্র্যান্ড স্ল্যামে বহু বছর ধরে প্রচেষ্টা করেও সিঙ্গেলস বিভাগের প্রধান পর্বে ওঠার স্বপ্নপূরণ হয়নি রামকুমার রামানাথনের। তবে বুধবার (২৫ মে) গ্র্যান্ড স্ল্যামে নিজের কেরিয়ারের প্রথম জয় (মূলপর্বে) পেয়ে গেলেন ২৭ বছর বয়সি ভারতীয় টেনিস তারকা। ফরাসি ওপেনের প্রথম রাউন্ডে যুক্তরাষ্ট্রের হান্টার রিসেকে সঙ্গী করে জিতে নিলেন ম্যাচ।

সিঙ্গেলসে তেমন সাফল্য না পেলেও, সদ্য ডাবলসে বেশ ভাল খেলা শুরু করেছেন রামানাথন। স্বদেশীয় রোহান বোপান্নাকে সঙ্গী করে অ্যাডিলেডে নিজের কেরিয়ারের প্রথম এটিপি খেতাব জিতেছিলেন তিনি। এরপরে মহারাষ্ট্র ওপেনও জিতেছেন। তার সুবাদেই এটিপির ডাবলস ক্রমতালিকায় প্রথম ১০০-র মধ্যে ঢুকে পড়েছেন রামানাথন। এবার রোলাঁ গারোয় জার্মানির ড্যানিয়েল অল্টমায়ের এবং অস্কার ওটের জুটিকে প্রথম রাউন্ডে পরাজিত করে এল গ্র্যান্ড স্ল্যাম ডাবলসে জয়।

আরও পড়ুন:- French Open 2022: অশ্রুজলে বিদায়, টেনিস থেকে অবসর নিলেন বর্ণময় জো-উইলফ্রেড সঙ্গা

৭-৬ (৪), ৬-৩ স্কোরলাইনে স্ট্রেট সেটে ম্যাচ জিতে নেন রামানাথন-রিসে জুটি। এদিন বোপান্নাও ম্যাচের সময় রামানাথনের বক্সে উপস্থিত ছিলেন। তিনিও নিজের প্রথম রাউন্ডের ম্যাচ জিতে দ্বিতীয় রাউন্ডে পৌঁছেছেন। বোপান্না ও তাঁর ডাচ পার্টনার মাটওয়ে মিডেলকুপ ৬-৪, ৬-১ স্কোরলাইনে ওয়াইল্ড কার্ড হিসাবে সুযোগ পাওয়া শাশা গুইমার্ড এবং লুকা ভ্যান আশেকে মঙ্গলবার পরাজিত করেন।

বন্ধ করুন