বাংলা নিউজ > ময়দান > French Open 2022: পাঁচ ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে কোয়ার্টারে বোপান্নারা, হারালেন অলিম্পিক্সে সোনাজয়ীদের
উচ্ছ্বাস বোপান্নাদের। (ছবি সৌজন্যে টুইটার)

French Open 2022: পাঁচ ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে কোয়ার্টারে বোপান্নারা, হারালেন অলিম্পিক্সে সোনাজয়ীদের

  • French Open 2022: তিন সেটের থ্রিলারে অলিম্পিক্স চ্যাম্পিয়ন জুটিকে হারালেন রোহন বোপান্নারা। ম্যাচের ফল বোপান্নাদের পক্ষে ৬-৭, ৭-৬,৭-৬। শেষের দিকে অসাধারণ টেনিস খেললেন বোপান্না-মিডলকাপ জুটি।

শুভব্রত মুখার্জি

পাঁচ-পাঁচটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে ফ্রেঞ্চ ওপেনের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেল রোহন বোপান্না ও ম্যাটওয়ে মিডলকাপ জুটি। ২০২০ টোকিয়ো অলিম্পিক্সে গেমসের স্বর্ণপদকজয়ী জুটিকে হারিয়ে চলতি ফরাসি ওপেনের পুরুষ ডাবলসের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন বোপান্নারা। ফরাসি ওপেনের দ্বিতীয় বাছাই জুটি মেকটিচ এবং প্যাভিচ জুটিকে হারিয়ে বোপান্নারা পৌঁছালেন কোয়ার্টার ফাইনালে।

তিন সেটের থ্রিলারে অলিম্পিক্স চ্যাম্পিয়ন জুটিকে হারালেন বোপান্নারা। ম্যাচের ফল বোপান্নাদের পক্ষে ৬-৭, ৭-৬,৭-৬। শেষের দিকে অসাধারণ টেনিস খেললেন বোপান্না-মিডলকাপ জুটি। বিশ্বের প্রাক্তন এক নম্বর ক্রোয়েশিয়ার জুটি নিকোলা মেকটিক এবং ম্যাটে প্যাভিচ জুটির সঙ্গে লড়াই হল সমানে-সমানে। শেষপর্যন্ত নিজেদের নার্ভ ধরে রেখে ম্যাচ জিততে সক্ষম হলেন বোপান্নারা।

এই ম্যাচ জয়ের ফলে বোপান্না রোলা গাঁরোতে নিজের পঞ্চম কোয়ার্টার ফাইনালে পৌঁছালেন। তবে তাঁর পার্টনার ম্যাটয়ে মিডলকাপের জন্য এটাই প্রথম ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনাল। 

শনিবার ম্যাচের সবথেকে উল্লেখযোগ্য বিষয় ছিল প্রথম দুই সেটে একটি ও সার্ভ ব্রেক হয়নি। ফলে ম্যাচ গড়ায় সুপার টাইব্রেকে। সেখানে ৪২ বছর বয়সি বোপান্নার ফিটনেস ছিল‌ দেখার মতো। পাঁচ-পাঁচটি ম্যাচ পয়েন্ট বাঁচিয়ে অসাধ্য সাধন করে তাঁরা পৌঁছালেন কোয়ার্টার ফাইনালে।

বন্ধ করুন