বাংলা নিউজ > ময়দান > French Open: পিছিয়ে গিয়েও কামব্যাক, মেডভেডেভকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আ্যালেক্স ডি মিনাউর

French Open: পিছিয়ে গিয়েও কামব্যাক, মেডভেডেভকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আ্যালেক্স ডি মিনাউর

মেডভেডেভকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে আ্যালেক্স ডি মিনাউর (ছবি:AFP) (AFP)

চলতি ফরাসি ওপেনের অন্যতম বড় একটি অঘটনের সাক্ষী থাকল দর্শকরা সোমবার। প্রথম রাউন্ডেই ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদালের হেরে বেরিয়ে যাওয়া, তৃতীয় রাউন্ডে লোরেঞ্জো মুসেত্তির কাছে হারতে হারতে বেঁচে ফেরা নোভাক জকোভিচের পর এবার চমকটা দিলেন এক অস্ট্রেলিয়ান লন টেনিস তারকা।

শুভব্রত মুখার্জি:- চলতি ফরাসি ওপেনের অন্যতম বড় একটি অঘটনের সাক্ষী থাকল দর্শকরা সোমবার। প্রথম রাউন্ডেই ক্লে কোর্টের রাজা রাফায়েল নাদালের হেরে বেরিয়ে যাওয়া, তৃতীয় রাউন্ডে লোরেঞ্জো মুসেত্তির কাছে হারতে হারতে বেঁচে ফেরা নোভাক জকোভিচের পর এবার চমকটা দিলেন এক অস্ট্রেলিয়ান লন টেনিস তারকা। এই মুহূর্তে টেনিস বিশ্বের বিশেষ করে পুরুষ বিভাগে অন্যতম বড় তারকা রাশিয়ান তারকা ড্যানিল মেডভেডেভ। এ মেডভেডেভের বিরুদ্ধে পিছিয়ে পড়ে ও তাঁকে হারিয়ে দিলেন অস্ট্রেলিয়ার তারকা অ্যালেক্স ডি মিনাউর।

আরও পড়ুন… চার্জশিট না দেওয়া পর্যন্ত বজরং পুনিয়ার সাসপেনশন তুলে নিল নাডা

ড্যানিল মেডভেডেভকে হারিয়ে চলে গেলেন কোয়ার্টার ফাইনালে। লেটন হিউইটের পরে প্রথম অজি টেনিস তারকা হিসেবে ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে ওঠার নজির গড়লেন তিনি। প্রসঙ্গত ২০০৪ সালে লেটন হিউইট শেষবার ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে খেলেছিলেন।তারপর আর কোন অস্ট্রেলিয়ান টেনিস খেলোয়াড় কোয়ার্টার ফাইনালে উঠতেই পারেননি। চলতি ফরাসি ওপেনে একাদশতম বাছাই অ্যালেক্স ডি মিনাউর। 

আরও পড়ুন… চেলসির নতুন কোচ গুয়ার্দিওয়ালার ডেপুটি! পাঁচ বছরের চুক্তিতে দায়িত্ব নিলেন এঞ্জো মারেসকা

সুজান ল্যাঙ্গলান কোর্টে তিনি মুখোমুখি হয়েছিলেন ড্যানিল মেডভেডেভের। ম্যাচে প্রথম সেট হেরে পিছিয়ে ও পড়েছিলেন তিনি। কিন্তু এরপরেই দুরন্ত কামব্যাক করে ম্যাচ জিতে নেন তিনি। খেলার ফল অ্যালেক্স ডি মিনাউরের পক্ষে ৪-৬, ৬-২, ৬-১, ৬-৩। ডি মিনাউরের বিরুদ্ধে এই ম্যাচের আগে ও হেড-টু-হেড রেকর্ডে অনেকটাই এগিয়ে ছিলেন মেডভেডেভ।তবে এদিন কোনকিছু কাজে এল না। এর আগে আটবার মুখোমুখি হয়েছিলেন দুজনে। মিনাউর এর আগে মাত্র দুটি ম্যাচ জিতেছিলেন।

আরও পড়ুন… T20 WC 2024: কামিন্সের লাগেজ চুরি, স্টার্কদের ফ্লাইট দেরি! শুরুর আগেই সমস্যায় টিম অস্ট্রেলিয়া

এদিন ম্যাচে প্রথম সেটটি খুব একটা লড়াই ছাড়াই জিতে নেন ড্যানিল মেডভেডেভ। তবে এরপরেই তাঁর পারফরম্যান্স প্রভাবিত হয়। প্রভাবিত হয় তাঁর পায়ের চোটের কারণে। ম্যাচ চলাকালীন তাঁর পায়ের শুশ্রূষা করাতে হয়।এরপর ম্যাচে ফিরলেও তাঁর ছন্দ যেন কেটে যায় কোথাও। দ্বিতীয় সেটে মেডিকেল টাইম আউট নিতে হয় তাঁকে। এর সুযোগ কাজে লাগান মিনাউর।দ্বিতীয় সেট জিতে ম্যাচে ফেরেন মিনাউর।সেই ছন্দ ধরে রেখে তৃতীয় সেটে ৫-১ ফলে এগিয়ে যান তিনি। এরপর এই সেটটি জিতে ম্যাচে লিড নেন তিনি। চতুর্থ সেটে দুই জন শুরুতেই একটি একটি করে সার্ভ ব্রেক করেন একে অপরের।তবে এই সেটে নার্ভ ধরে রেখে ম্যাচ জয় নিশ্চিত করেন মিনাউর।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

‘২০১৫ সালের পরে যাঁরা দেশে এসেছেন তাঁদের…’ সিএএ নিয়ে বড় ঘোষণা করলেন অসমের CM ভয়ংকর গ্রুপে পড়লেন না! অলিম্পিক্সে সহজ ড্র সাত্ত্বিক-চিরাগের, মেডেল আসছে তাহলে? 'গুড নিউজ যখন আসবে...', ক্যাটরিনার প্রেগন্যান্সি নিয়ে অকপট ভিকি JAM 2025-র রেজিস্ট্রেশন শুরু হচ্ছে সেপ্টেম্বরে! গুরুত্বপূর্ণ তারিখগুলি একনজরে বাংলা থেকে আমন্ত্রিত কারোর সঙ্গেই নব-দম্পতির ছবি নেই, শুধু একা রুক্মিণী! শাকিব-মিমির 'উরা ধুরা'-র মুকুটে নয়া পালক! এর মাঝেই জানা গেল আসছে ‘তুফান ২’ ‘আমায় মেনে নেননি ওঁরা...’ বিবাহিত জীবন নিয়ে অকপট ইমরান মোদীর সঙ্গে দেখা করলেন ঝাড়খণ্ডের মুখ্য়মন্ত্রী, কী বললেন হেমন্ত সোরেন? ‘কাজের সুযোগ নষ্ট করেছি...’ পরিনীতির পর এবার বলিউড পার্টি নিয়ে মুখ খুললেন রণদীপ নিক জোনাস থেকে কিম কার্দাশিয়ান: আম্বানির বিয়েতে ছিলেন কোন আন্তর্জাতিক সেলেবরা?

T20 WC 2024

কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.