বাংলা নিউজ > ময়দান > রোলাঁ গারোতে অঘটন, প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন দু'বারের ফাইনালিস্ট থিয়েম
ডিলিয়েনের বিরুদ্ধে ম্যাচ হেরে হতাশ থিয়েম। ছবি- রয়টার্স (REUTERS)

রোলাঁ গারোতে অঘটন, প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন দু'বারের ফাইনালিস্ট থিয়েম

  • এই নিয়ে ২০২২ সালে টানা সাতটি ম্যাচ হারলেন বিশ্বের প্রাক্তন তিন নম্বর টেনিস তারকা ডমিনিক থিয়েম।

২০২২ সালটা যেন দুঃস্বপ্নের মতো কাটছে ডমিনিক থিয়েমের। একদা যে ক্লে-কোর্টে তিনি দাপট দেখাতেই। সেই ক্লেতেই একবারে লজ্জাজনক হারের সম্মুখীন হতে হল বিশ্বের প্রাক্তন তিন নম্বর পুরুষ তারকাকে। রোলাঁ গারোতে প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন তিনি।

২০১৮, ২০১৯ সালে রোলাঁ গারোয় ফাইনালিস্ট ছিলেন থিয়েম। ২০১১ সালে জুনিয়ার লেভেলেও এই স্ল্যামের ফাইনালে পৌঁছন তিনি। তবে এ বারের প্রথম রাউন্ডে বলিভিয়ার হুগো ডেলিয়েনের কাছে স্ট্রেট সেটে মাত খেলেন অস্ট্রিয়ান তারকা। ম্যাচের ফলাফল, ডেলিয়ানের পক্ষে ৩-৬, ৪-৬, ২-৬। ম্যাচে ৪২টি আনফোর্সড এরর করেন থিয়েম। চলেনি তাঁর একদা বিখ্যাত ফোরহ্যান্ডও। ফলে কার্যত লড়াইও করতে পারলেন না থিয়েম। অচিরেই পরাস্ত হতে হল তাঁকে। এই নিয়ে এ বছরে টানা সাতটি ম্যাচ হারলেন তিনি। জিতেছেন মাত্র একটি সেট।

তবে তাঁর শারীরিক কোনও সমস্যা নেই বলেই স্পষ্ট করে দিয়েছেন থিয়েম। ম্যাচ হেরে থিয়েম জানান, ‘আমার খেলায় বিশেষ একটি জিনিসের অভাব নয়, বরং একগাদা জিনিসের অভাব রয়েছে। আমার শুধু ফরহ্যান্ডে নয়, কোনও শটেই যথেষ্ট জোর নেই, প্রথম সার্ভের (পয়েন্ট জয়ের) শতাংশও খুবই কম। ব্যাকহ্যান্ড কোর্টে তো থাকছে, তবে না তাতে গতি আছে, না তা বেশি দূরে রাখতে পারছি। সব মিলিয়েই আমি ব্যর্থ।’ অপরদিকে, ডেলিয়েন রোলাঁ গারোর আগে পাঁচটি ক্লে-কোর্টের টুর্নামেন্টেই কোয়ালিফায়ার খেলে মূলপর্বে খেলার সুযোগ পেয়েছেন। রোলাঁ গারোতেও তাঁর ফর্ম অব্যাহত। 

 

বন্ধ করুন