বাংলা নিউজ > ময়দান > French Open: রোলাঁ গারোয় ফের অঘটন, এবার প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন প্রাক্তন এক নম্বর তারকা ওসাকা
রোলাঁ গারোয় আনিসিমোভার বিরুদ্ধে ম্যাচে নাওমি ওসাকা। ছবি- এএফপি। (AFP)

French Open: রোলাঁ গারোয় ফের অঘটন, এবার প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন প্রাক্তন এক নম্বর তারকা ওসাকা

  • ম্যাচে মোট ২৯টি আনফোসর্ড এরর এবং আটটি ডবল ফল্ট করেন ওসাকা।

ফরাসি ওপেন এবং নাওমি ওসাকার সম্পর্কটা কোনদিনই খুব একটা মিষ্টিমধুর ছিল না। চার বারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী, বিশ্বের প্রাক্তন এক নম্বর তারকা ওসাকা প্যারিসে তৃতীয় রাউন্ডের বেশি কোনওদিনও এগোতে পারেননি। এবারেও সেই রেকর্ড অব্যাহত রইল। চূড়ান্ত হতাশাজনকভাবে প্রথম রাউন্ডেই ছিটকে গেলেন জাপানের তারকা।

বিশ্বের ২৭ নম্বর টেনিস তারকা, যুক্তরাষ্ট্রে আমান্দা আনিসিমোভার বিরুদ্ধে ৭-৫, ৬-৪ স্কোরলাইনে স্ট্রেট সেটে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিলেন ওসাকা। প্রথম সেটে এক সময় ৫-৪ তবে গাদাখানেক আনফোসর্ড এররেই ডুবলেন ওসাকা। প্রথম সেটে ১৭টি ও ম্যাচে মোট ২৯টি আনফোসর্ড এরর করেন তিনি। সঙ্গে লেজুর হিসাবে ছিল আটটি ডবল ফল্টও। এত ভুল করার ফলে এই ম্যাচ জেতা ওসাকার পক্ষে কার্যত অসম্ভবই ছিল।

গত বছর সাংবাদিক সম্মেলনে না আসার জেরে তাঁকে শাস্তি পেতে হয়েছিল। পরে নিজেই টুর্নামেন্ট থেকে সরে দাঁড়িয়ে ওসাকা জানিয়েছিলেন তিনি মানসিক অবসাদে ভুগছেন। তারপর আবারও ফরাসি ওপেনে নেমেছিলেন তিনি। তবে এবারেও সেই হতাশ হয়েই খালি হাতে ফিরছেন তিনি। এই নিয়ে পরপর দুইদিন রোলাঁ গারোয় দুই বড় অঘটন ঘটল। ওসাকার ছিটকে যাওয়ার পাশাপাশি দুই বারের ফাইনালিস্ট ডমিনিক থিয়েমও গতকাল স্ট্রেট সেটে হেরে প্রথম রাউন্ডেই ছিটকে গিয়েছিলেন।

বন্ধ করুন