বাংলা নিউজ > ময়দান > French Open: এক সেটে পিছিয়ে পড়েও ফরাসি ওপেনের সেমিফাইনালে জকোভিচ
সেমিফাইনালে ওঠার পর নোভাক জকোভিচ। ছবি- টুইটার।
সেমিফাইনালে ওঠার পর নোভাক জকোভিচ। ছবি- টুইটার।

French Open: এক সেটে পিছিয়ে পড়েও ফরাসি ওপেনের সেমিফাইনালে জকোভিচ

  • এই নিয়ে মোট ১০ বার রোলাঁ গারোর শেষ চারে জোকার।

প্রথম সেট খুইয়ে পিছিয়ে পড়েছিলেন। যদিও অঘটনের কোনও সুযোগ দেননি বিশ্বের এক নম্বর তারকা। কোয়ার্টার ফাইনালে স্পেনের পাবলো কারেনো বুস্তাকে ৩ ঘণ্টা ১০ মিনিটের লড়াইয়ে হারিয়ে ফরাসি ওপেনের শেষ চারে জায়গা করে নিলেন শীর্ষ বাছাই নোভাক জকোভিচ। ম্যাচের ফল জোকারের অনুকূলে ৪-৬, ৬-২, ৬-৩, ৬-৪।

এই নিয়ে মোট ১০ বার রোলাঁ গারোয় সেমিফাইনালে উঠলেন সার্বিয়ান তারকা। শেষ চারে ১৭টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী তারকা মুখোমুখি হবেন গ্রিসের স্টেফানোস সিসিপাসের।

সিসিপাস এই প্রথমবার ফরাসি ওপেনের সেমিফাইনালে উঠলেন। কোয়ার্টার ফাইনালে তিনি আন্দ্রেই রুবলেভকে ৭-৫, ৬-২, ৬-৩ সেটে পরাজিত করেন। এই নিয়ে মোট দু'টি মেজর টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নেন সিসিপাস। এর আগে গত বছর তিনি অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন।

জকোভিচ এর আগে চার বার ফরাসি ওপেনের ফাইনালে উঠেছেন। ২০১৬ সালে চ্যাম্পিয়ন হওয়া ছাড়া দু'বার তাঁকে হারতে হয়েছে নাদালের কাছে। একবার খেতাবি লড়াইয়ে নোভাককে পরাজিত করেন ওয়ারিঙ্কা। এবারও সেমিফাইনালে অঘটন না ঘটলে খেতাবি লড়াইয়ে নাদালের মুখোমুখি হতে হবে তাঁকে।

রাফায়েল অপর সেমিফাইনালে মুখোমুখি হবেন আর্জেন্তিনার দিয়গো সোয়ার্ৎজম্যানের, যিনি এই প্রথমবার কোনও গ্র্যান্ড স্ল্যাম টুর্নামেন্টের শেষ চারে জায়গা করে নিয়েছেন।

বন্ধ করুন