বাংলা নিউজ > ময়দান > টিকিটের দাম ফেরাচ্ছে ফরাসি ওপেন, বাতিল হতে পারে টুর্নামেন্ট
অনিশ্চিত ফরাসি ওপেন। ছবি- রয়টার্স। (REUTERS)
অনিশ্চিত ফরাসি ওপেন। ছবি- রয়টার্স। (REUTERS)

টিকিটের দাম ফেরাচ্ছে ফরাসি ওপেন, বাতিল হতে পারে টুর্নামেন্ট

  • সেপ্টেম্বর-অক্টোবরে আয়োজনের চেষ্টা চলছে ক্লে কোর্ট মেজর।

দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর থেকে এই প্রথমবার করোনা মহামারির জন্য বাতিল হয়েছে উইম্বলডন। অনিশ্চয়তার মেঘ জমে ফরাসি ওপেনের আকাশেও। প্রাথমিকভাবে সূচি বদলে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টায় মরিয়া আয়োজকরা। তবে সেই সম্ভাবনাও যে উজ্জ্বল, এমনটা বলা যাচ্ছে না কখনই।

চলতি বছরের ফরাসি ওপেন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ২৪ মে থেকে ৭ জুন। টুর্নামেন্ট পিছিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে আগেই। সেপ্টেম্বর-অক্টোবরের নতুন উইন্ডোয় অনুষ্ঠিত হতে পারে ক্লে কোর্টের গ্র্যান্ড স্ল্যাম। ২৭ সেপ্টেম্বর থেকে ১১ অক্টোবরের একটা সূচিও নির্ধারণ করা হয়েছে। যদিও আদৌ রোলাঁ গারোয় পায়ের ছাপ পড়বে কিনা নাদালদের, তা নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।

প্রথমত, টুর্নামেন্ট অনিশ্চিত। তার উপর লকডাউন পরবর্তী পরিস্থিতিতে দর্শকশূন্য গ্যালারিতে খেলা হওয়ার সম্ভাবনা প্রবল। সব দিক বিবেচনা করে ফরাসি ওপেনের আয়োজকরা দর্শকদের টিকিট মূল্য ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে।

যাঁরা ইতিমধ্যেই টিকিট কিনেছিলেন, তাঁদের প্রত্যেকের কাছেই টিকিট মূল্য ফিরিয়ে দেওয়ার কথা জানিয়ে বার্তা পাঠিয়েছে ফরাসি ওপেনের আয়োজকরা।

ফরাসি ওপেনের তরফে বিজ্ঞপ্তি মারফৎ জানানো হয়েছে, ‘করোনা ভাইরাসের ফলে উদ্ভূত পরিস্থিতি স্বাস্থ্যের পক্ষে নিরাপদ নয়। ফলে সকলকে সঙ্গে নিয়ে টুর্নামেন্ট আয়োজন এই মুহূর্তে অনিশ্চিত দেখাচ্ছে। সরকারি সংস্থাগুলির সঙ্গে আলোচনা করে সেপ্টেম্বরের শেষে টুর্নামেন্ট আয়োজনের চেষ্টা করা হচ্ছে। আপাতত পরিস্থিতির উপর নজর রাখা হচ্ছে।’

বন্ধ করুন