বাংলা নিউজ > ময়দান > French Open: বদলার ম্যাচে দুরন্ত জয়, অনায়াসে ফরাসি ওপেনের ফাইনালে নাদাল
রাফায়েল নাদাল। ছবি- টুইটার।
রাফায়েল নাদাল। ছবি- টুইটার।

French Open: বদলার ম্যাচে দুরন্ত জয়, অনায়াসে ফরাসি ওপেনের ফাইনালে নাদাল

  • এই নিয়ে ১৩ বার রোলাঁ গারোর খেতাবি লড়াইয়ে জায়গা করে নিলেন স্প্যানিশ কিংবদন্তি।

শুভব্রত মুখার্জি

রাজা যেন আবার তাঁর রাজত্ব ফিরে পাওয়ার অপেক্ষায়। ক্লে কোর্টে এই বয়সেও যে তিনি অপ্রতিরোধ্য, তা বারবার প্রমান করেছেন রাফায়েল নাদাল। স্বয়ং রজার ফেডেরার ক্লে কোর্টে তাঁর বিরুদ্ধে সেভাবে দাঁত ফোটাতে পারেননি।

কোর্টের ব্যাক এন্ড থেকে একের পর এক বিষাক্ত ব্যাকহ্যান্ড, ফোরহ্যান্ড আছড়ে পড়ে বিপক্ষের দিকে যা সামলাতে নাভিশ্বাস ওঠে প্রতিপক্ষের। ফরাসি ওপেন ২০২০'র সেমিফাইনালেও ঘটল একই ঘটনা। নাদালের দুরন্ত টেনিসের সাক্ষী থাকল বিশ্ব।

ফরাসি ওপেনের আগে রোম ওপেনের কোয়ার্টার ফাইনালে যে সোয়ার্ৎজম্যানের কাছে হারতে হয়েছিল তাঁকে, সেই আর্জেন্তাইন তারকাকেই ফরাসি ওপেনের সেমিফাইনালে পর্যুদস্ত করে তার প্রতিশোধও যেন সম্পন্ন করলেন নাদাল।

পুরুষদের সিঙ্গেলসে রজার ফেডেরারের সর্বোচ্চ ২০টি গ্র্যান্ড স্ল্যাম জয়ের রেকর্ড স্পর্শ করার খুব কাছে পৌঁছে গেলেন রাফায়েল নাদাল। আর্জেন্তিনার দিয়েগো সোয়ার্ৎজম্যানকে হারিয়ে ফরাসি ওপেনের ফাইনালে উঠলেন এই স্প্যানিয়ার্ড।

প্যারিসের রোলাঁ গারোয় প্রথম সেমিফাইনাল ৬-৩, ৬-৩, ৭-৬ (৭/০) গেমে জেতেন টুর্নামেন্টের ইতিহাসে রেকর্ড ১২ বারের চ্যাম্পিয়ন নাদাল। প্রসঙ্গত এবার জিতলে তিনি কেরিয়ারের ১৩তম ফরাসি ওপেন জিতবেন। শেষ গেমে ১১টি ব্রেক পয়েন্ট বাঁচিয়ে শেষ হাসি হাসলেন নাদাল। ২০২০ সালের আসরে এখনও কোনও সেট হারেননি এটিপি র‍্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা নাদাল।

রোলাঁ গারোয় সেমিফাইনালে কখনও না হারার রেকর্ড ধরে রাখলেন নাদাল। ফাইনালেও হারের রেকর্ড নেই নাদালের।

রবিবারের ফাইনালে ৩৪ বছর বয়সী নাদালের প্রতিপক্ষ হবেন শীর্ষ বাছাই নোভাক জোকোভিচ বনাম স্টেফানোস সিসিপাস ম্যাচের জয়ী তারকা।

বন্ধ করুন