বাংলা নিউজ > ময়দান > ফাঁকা স্টেডিয়ামে দুরন্ত লড়াই, রোলাঁ গারোর চতুর্থ রাউন্ডে রজার ফেডেরার
ম্যাচ জিতে রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (REUTERS)
ম্যাচ জিতে রজার ফেডেরার। ছবি- রয়টার্স। (REUTERS)

ফাঁকা স্টেডিয়ামে দুরন্ত লড়াই, রোলাঁ গারোর চতুর্থ রাউন্ডে রজার ফেডেরার

  • তিন ঘন্টা ৩৬ মিনিট ও চার সেটের লড়াইয়ের পর ম্যাচ জেতেন রজার।

দু'দিন আগে দর্শকশূন্য ফাঁকা কোর্টে নিজের পরাক্রম দেখিয়েছিলেন রাফায়েল নাদাল। একইভাবে দু'দিন পর জার্মান ডমিনিক কোয়েপফারকে চার সেটের লড়াইয়ে হারিয়ে রোলাঁ গারোয় শেষ ১৬য় পৌঁছলেন রজার ফেডেরার।

করোনাকালে রাত ন'টার পরে ফ্রান্সে কার্ফু জারি হওয়ায় এদিন ফাঁকা স্টেডিয়ামেই খেলতে হয় বিশ্বের প্রাক্তন এক নম্বর টেনিস তারকাকে। কঠিন লড়াইয়ে পর তিন ঘন্টা ৩৬ মিনিটের লড়াইয়ে ৭-৬(৫), ৬-৭(৩), ৭-৬(৪), ৭-৫-এ চতুর্থ রাউন্ডের টিকিট পাকা করলেন ফেডেরার। 

ফেডেরারকে সেয়ানে সেয়ানে টক্কর দেন বাঁ-হাতি কোয়েপফার। ম্যাচে নিজের স্বাভাবিক ছন্দে না দেখালেও বর্তমান সময়ের ধারা বজায় রেখেই অবশেষে জয় ছিনিয়ে নেন রজার। ৩৯ বছর বয়সী টেনিস কিংবদন্তী হাঁটুর চোটের কারণে গত ১৭ মাসে গুটিকয়েক ম্যাচ খেললেও আবারও একবার নিজের অসাধারণ ফিটনেস, হার না মানা নাছোড় মনোভাব ও জেতার খিদেরই পরিচয় দিলেন এই ম্যাচে। ফেডেরারে জয়ে উচ্ছ্বসিত অ্যান্ডি মারেও।

নিজের সোশ্যাল মিডিয়া অ্যাকাউন্টে ব্রিটিশ তারকা লেখেন, ‘এই ম্যাচের ফলাফল নিয়ে আমি বিন্দুমাত্র চিন্তিত নই। শুধুমাত্র ৩৯ বছরের উত্তেজিত রজার ফেডেরারকে দুইবার হাঁটুর অস্ত্রোপ্রচারের পর ১২.৩০ টার সময় ফাঁকা স্টেডিয়ামে নিজের সেরাটা দিতে দেখাই আমাকে উদ্বুদ্ধ করে। সবসময় তুমি যা ভালবাসো সেটাই করা উচিত।’

বন্ধ করুন