বাংলা নিউজ > ময়দান > French Open: কোর্টে না নেমেই ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে রোহন বোপান্না
রোহন বোপান্না। ছবি- টুইটার।
রোহন বোপান্না। ছবি- টুইটার।

French Open: কোর্টে না নেমেই ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনালে রোহন বোপান্না

  • শেষ আটে জায়গা করে নিতে বিন্দুমাত্র ঘাম ঝরাতে হয়নি ভারতীয় তারকাকে।

চলতি ফরাসি ওপেনের কোয়ার্টার ফাইনাল পৌঁছে গেলেন রোহন বোপান্না। ক্রোয়েশিয়ান পার্টনার ফ্র্যাঙ্কো স্কুগোরকে সঙ্গে নিয়ে রোলাঁ গারোর শেষ আটে জায়গা করে নিতে বিন্দুমাত্র ঘাম ঝরাতে হল না ভারতীয় তারকাকে। কেননা, ইন্দো-ক্রোয়েশিয়ার জুটিকে মেনস ডাবলসের তৃতীয় রাউন্ডের ম্যাচ ছেড়ে দেন মার্সেলো আরেভালো ও মাতুই মিডলকুপ জুটি। সুকরাং বোপান্নাদের তৃতীয় রাউন্ডের ম্যাচ খেতবে কোর্টেই নামতে হয়নি।

মার্সেলো-মাতুই জুটির কাছ থেকে তৃতীয় রাউন্ডে ওয়াক-ওভার পেয়ে যাওয়া বোপান্নারা শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হবেন স্প্যানিশ জুটি পাবলো আন্দুজার ও পেদ্রো মার্টিনেজের।

বোপান্নারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় কোয়ার্টারে উঠলেও আন্দুজার-মার্টিনেজকে তৃতীয় রাউন্ডের বাধা টপকাতে রীতিমতো লড়াই চালাতে হয়। তাঁরা বেলজিয়ান জুটি জোরান ভ্লিজেন ও স্যান্ডার গিলিকে ৬-৪, ৭-৬ (৮/৬) সেটে পরাজিত করেন।

উল্লেখ্য, বোপান্না-স্কুগোর জুটি রোলাঁ গারোয় প্রথম রাউন্ডের হার্ডল টপকান জার্মানির আন্দ্রে বেগম্যান ও জর্জিয়ার নিকোলজ বাসিলাসভিলি জুটিকে হারিয়ে। দ্বিতীয় রাউন্ডে ইন্দো-ক্রোয়েশিয়ান জুটি পরাজিত করেন মার্কিন জুটি নিকোলাস মনরোই ও ফ্রান্সেস টিয়াফোকে।

ফরাসি ওপেনে ভালো ফল করার উপরে অনেকটাই নির্ভর করছে ভারতীয় তারকার অলিম্পিকের টিকিট পাওয়ার বিষয়টি। রোলাঁ গারোয় যতদূর এগতে পারবেন বোপান্না, সেই অনুযায়ী তাঁর ব্যক্তিগত ব়্যাঙ্কিং বদলাবে। ১০ জুনে যা ব়্যাঙ্কিং থাকবে, সেই বিচারেই আসন্ন টোকিও অলিম্পিকের যোগ্যতা অর্জন করবেন টেনিস তারকারা।

বন্ধ করুন