বাংলা নিউজ > ময়দান > এক বছরে বাংলার আমূল পরিবর্তন - সাফল্যের শিখরের পর ব্যর্থতা, ময়নাতদন্তে CAB
এক বছরে বাংলার আমূল পরিবর্তন - সাফল্যের শিখরের পর ব্যর্থতা, ময়নাতদন্তে CAB। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @CABCricket)
এক বছরে বাংলার আমূল পরিবর্তন - সাফল্যের শিখরের পর ব্যর্থতা, ময়নাতদন্তে CAB। (ফাইল ছবি, সৌজন্য ফেসবুক @CABCricket)

এক বছরে বাংলার আমূল পরিবর্তন - সাফল্যের শিখরের পর ব্যর্থতা, ময়নাতদন্তে CAB

  • গত বছর এই সময় রঞ্জির ফাইনালে উঠেছিল বাংলা।

শুভব্রত মুখার্জি

সময়টা একেবারে ভালো যাচ্ছে না বাংলা দলের। করোনাভাইরাস পরবর্তীতে তাদের পারফরম্যান্স অত্যন্ত মধ্যমানের। করোনার প্রকোপ কাটিয়ে ভারতের ঘরোয়া ক্রিকেট প্রত্যাবর্তন ঘটিয়েছিল সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতার হাত ধরে। সেখানে ব্যর্থতাই সঙ্গী হয়েছিল অরুণ লালের ছেলেদের। সেই ব্যর্থতার রেশ কাটতে না কাটতেই ফের আরও একবার ব্যর্থতার অন্ধগলিতে প্রবেশ করল বাংলা ক্রিকেট দল। বিজয় হাজারে ট্রফিতে বাংলা ভালো ফল করবে বলে আশা করেছিলেন বাংলা ক্রিকেটের সমর্থকরা। সিএবি কর্তা-ব্যক্তিরা তো এই দলে ছিলেনই। তাঁদের পাশে ছিলেন বিশেষজ্ঞরাও। তবে তাঁদের আশা পূরণ করেন বাংলার ক্রিকেটাররা।

বিজয় হাজারে ট্রফিতে বাংলাকে গ্রুপ পর্যায় থেকেই বিদায় নিতে হল। কোয়ার্টার ফাইনালের মুখ আর তাদের এই বছর দেখা হল না। হরিয়ানার কাছে ইডেনে শেষ ম্যাচেও তারা হারের মুখ দেখল। ফলে বিজয় হাজারেতে বাংলাকে পাঁচটি ম্যাচের মধ্যে মাত্র দুটি জিতেই সন্তুষ্ট থাকতে হল। তবে এবার বাংলা দলের এই পারফরম্যান্সের পরে মাঠে নামতে বাধ্য হল সিএবি‌। বাংলার ব্যর্থতার ময়নাতদন্ত হবে জানানো হয়েছে সিএবি সূত্রে। স্ক্যানারে থাকবে প্রত্যেকে ক্রিকেটারের পারফরম্যান্স। কড়া পদক্ষেপ ও গ্রহণ করতে পরে। 

সিএবি কর্তারা সভাপতি অভিষেক ডালমিয়া কোচ অরুণ লালের সঙ্গে রুদ্ধদ্বার বৈঠক করেছেন। বিজয় হাজারে ট্রফিতে বাংলা যেভাবে খেলেছে, তা একেবারেই প্রত্যাশিত ছিল না সিএবির। এত খারাপ পারফরম্যান্স আশা করেননি কেউ। কোচ, অধিনায়ক, নির্বাচকদের সঙ্গে পর্যালোচনা বৈঠক করে ব্যর্থতার ময়নাতদন্ত করে গভীরে গিয়ে কারণ খোঁজার চেষ্টা হবে। অথচ বছরখানেক আগেই এই সময় সাফল্যের শিখরে ছিল বাংলা। রঞ্জি ট্রফির ফাইনালে উঠেছিলেন অরুণ লালের ছেলেরা।

বন্ধ করুন