বাংলা নিউজ > ময়দান > রাওয়ালপিন্ডি থেকে মুলতান! জানেন কেন বদলে গেল আসন্ন PAK vs WI ODI সিরিজের ভেন্যু
বদলে গেল আসন্ন PAK vs WI ODI সিরিজের ভেন্যু (ছবি:গেটি ইমেজ)

রাওয়ালপিন্ডি থেকে মুলতান! জানেন কেন বদলে গেল আসন্ন PAK vs WI ODI সিরিজের ভেন্যু

  • প্রকৃতপক্ষে, পাকিস্তান ক্রিকেট বোর্ড মুলতানকে তার ব্যাকআপ বিকল্প হিসাবে প্রস্তুত রেখেছিল। কারণ ইসলামাবাদে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের সমাবেশ হওয়ার কথা ছিল। মূল সমাবেশটি ২৫ মে আয়োজন করা হয়েছিল। তবে আগামী দিনে আরও অনেক সমাবেশ হতে পারে বলে মনে করা হচ্ছে।

বদলে গেল পাকিস্তান বনাম ওয়েস্ট ইন্ডিজের আসন্ন ওয়ানডে সিরিজের ভেন্যু। পাকিস্তানের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজের আসন্ন তিন ম্যাচের ওয়ানডে সিরিজ হওয়ার কথা রয়েছে। ঠিক হয়েছিল রাওয়ালপিন্ডিতে হবে এই ম্যাচ। কিন্তু বর্তমানে রাওয়ালপিন্ডি থেকে সেই ম্যাচ স্থানান্তরিত করা হয়েছে মুলতানে। এর কারণ অবশ্য ইসলামাবাদের ক্রমবর্ধমান রাজনৈতিক উত্তেজনা। এই কারণেই পিসিবির তরফ থেকে এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তবে ম্যাচের তারিখে কোনও পরিবর্তন করা হয়নি।

প্রকৃতপক্ষে, পাকিস্তান ক্রিকেট বোর্ড মুলতানকে তার ব্যাকআপ বিকল্প হিসাবে প্রস্তুত রেখেছিল। কারণ ইসলামাবাদে পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের সমাবেশ হওয়ার কথা ছিল। মূল সমাবেশটি ২৫ মে আয়োজন করা হয়েছিল। তবে আগামী দিনে আরও অনেক সমাবেশ হতে পারে বলে মনে করা হচ্ছে। লাহোর এবং করাচিতে পিচের কাজ চলছে এবং পেশোয়ারের স্টেডিয়ামও সংস্কার করা হচ্ছে। তাই মুলতান পিসিবির কাছে একটাই বিকল্প ছিল।

গরম থেকে কিছুটা স্বস্তি দিতে সব ম্যাচই শুরু হবে বিকাল ৪টায়। দলটি ৬ জুন ইসলামাবাদে পৌঁছাবে এবং সেখান থেকে চার্টার্ড ফ্লাইটে মুলতান যাবে। ৮ জুন দুই দলের মধ্যে প্রথম ওয়ানডে ম্যাচ অনুষ্ঠিত হবে। এই সিরিজের আগে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ওয়ানডে সিরিজেও অংশ নিতে হবে ওয়েস্ট ইন্ডিজকে। নেদারল্যান্ডস সফরে ওয়েস্ট ইন্ডিজ দল খেলবে আমস্টেভেলিনে। ৩১ মে থেকে শুরু হবে তিন ম্যাচের এই সিরিজ। এরপর আগামী ২ ও ৪ জুন অনুষ্ঠিত হবে দুই ম্যাচ। মুলতানে ৮, ১০ ও ১২ জুন পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ অনুষ্ঠিত হবে। দুটি সিরিজই আইসিসি ওয়ানডে সুপার লিগের অংশ।

বন্ধ করুন