বাংলা নিউজ > ময়দান > খুন হওয়ার গুজব থেকে জাতীয় চ্যাম্পিয়ন, স্বপ্নের সফর নিশা দাহিয়ার
কুস্তিগীর নিশা দাহিয়া
কুস্তিগীর নিশা দাহিয়া

খুন হওয়ার গুজব থেকে জাতীয় চ্যাম্পিয়ন, স্বপ্নের সফর নিশা দাহিয়ার

  • স্বপ্নের সফর বললেও কম বলা হয়। মাত্র কয়েকদিন আগেই রটে গিয়েছিল তিনি খুন হয়েছেন। আর তার কয়েকদিন পরেই সেই 'খুন' হয়ে যাওয়া কুস্তিগীর নিশা দাহিয়া জিতে নিলেন জাতীয় কুস্তি চ্যাম্পিয়নশিপের শিরোপা।

শুভব্রত মুখার্জি: স্বপ্নের সফর বললেও কম বলা হয়। মাত্র কয়েকদিন আগেই রটে গিয়েছিল তিনি খুন হয়েছেন। আর তার কয়েকদিন পরেই সেই 'খুন' হয়ে যাওয়া কুস্তিগীর নিশা দাহিয়া জিতে নিলেন জাতীয় কুস্তি চ্যাম্পিয়নশিপের শিরোপা। ৬৫ কেজি বিভাগে এই শিরোপা জিতলেন তিনি।

মাত্র ৩০ সেকেন্ডেই ফাইনালে বাজিমাত করেন তিনি। অনুর্ধ্ব-২৩ বিশ্ব কুস্তি চ্যাম্পিয়নশিপের ব্রোঞ্জজয়ীর সামনে এদিন তার প্রতিপক্ষ একেবারেই দাঁড়াতেই পারেনি। পঞ্জাবের জসপ্রীত কউরকে মাত্র ৩০ সেকেন্ডে 'পিন ডাউন' করে ফেলেন নিশা। উল্লেখ্য সেমিফাইনালে নিশাকে এর থেকে কঠিন লড়াইয়ের সম্মুখীন হতে হয়েছিল। হরিয়ানার প্রিয়ঙ্কার বিরুদ্ধে সেদিন রেলওয়েজের নিশাকে রীতিমতো লড়াই করে জিততে হয়েছিল। ফাইনালে ম্যাচ জিততে তাকে এর সিকিভাগ ও লড়াই করতে হয়নি।

উল্লেখ্য মাত্র কয়েকদিন আগেই খবর রটে গিয়েছিল সোনপতে নিশা দাহিয়াকে গুলি করে খুন করা হয়েছে। পরবর্তীতে সামনে আসে যিনি মারা গিয়েছেন তিনি উঠতি কুস্তিগীর এবং নিশার 'নেমসেক'। অন্যদিকে শেফালি এবং প্রিয়াঙ্কা তাদের প্লে অফে জিতে ৬৫ কেজিতে ব্রোঞ্জ পদক জেতেন। মহিলাদের ৭৬ কেজি বিভাগে সোনা জিতেছেন গুরসরনপ্রীত কউর।পুজা সিহাগকে ৩-১ পয়েন্টে হারান তিনি।

বন্ধ করুন