বাংলা নিউজ > ময়দান > প্রতিবাদের সুফল পেল মেরিনার্সরা,জার্সি থেকে সরছে তিন তারা,বদলাচ্ছে বিজ্ঞাপন

এটিকের সাথে মোহনবাগানের মার্জারের প্রথম দিন থেকেই মোহন সমর্থকদের ১৩১ বছরের ঐতিহ্যের প্রতি কোথাও সামান্য অবহেলার গন্ধ থাকলেও দানা বেঁধেছে বিতর্ক। ক্লাবের লক্ষ লক্ষ সমর্থকদের কথা মাথায় রেখে ,ক্লাবের ঐতিহ্য,সেন্টিমেন্টকে মাথায় রেখেই পদক্ষেপ নিতে হচ্ছে কর্তৃপক্ষ। 

আর মাত্র কয়েকটা দিনের অপেক্ষার পরেই আইএসএলের এই মরসুমের খেলা শুরু হতে চলেছে। কিন্তু তার আগেই এটিকে-মোহনবাগানের একটি টেলিভিশনে সম্প্রচারিত বিজ্ঞাপন ঘিরে তৈরি হয় প্রবল বিতর্ক। এবার সেই বিতর্কে ইতি পড়তে চলেছে। 

মোহনবাগানের ঐতিহ্যের কথা মাথায় রেখে ইতিমধ্যেই সম্প্রচারিত বিজ্ঞাপনকে সম্পূর্ণ নতুন এবং অবশ্যই বদলে যাওয়া আঙ্গিকে দেখানোর সিদ্ধান্ত নিয়েছে ব্রডকাস্টার স্টার স্পোার্টস। প্রসঙ্গত এটিকে-মোহনবাগানের দুই ডিরেক্টর সৃঞ্জয় বোস এবং দেবাশিস দত্তর সঙ্গে এফএসডিএল এবং স্টার স্পোর্টসের কর্তাদের ভার্চুয়াল মিটিংয়ের পর সিদ্ধান্ত হয় নতুন ভাবনা সহকারে বিজ্ঞাপনটি সম্প্রচার করবে স্টার স্পোর্টস।অপর এক আলোচনায় সিদ্ধান্ত হয় আরো একটি বিতর্কিত বিষয় নিয়ে। আলোচনায় সিদ্ধান্ত হয়, এটিকে-মোহনবাগানের জার্সি থেকে তিনটি স্টার সরিয়ে দেওয়া হবে।

ব্রডকাস্টার সংস্থার তৈরি একটি বিজ্ঞাপনে দেখা যায় এটিকে-মোহনবাগানের একটি বিজ্ঞাপনে দলের অন্যতম ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায় তিনবারের চ্যাম্পিয়ন এটিকের জার্সি ওয়াশিং মেশিনে দেওয়ার পরই তার থেকে বেরিয়ে আসছে সবুজ-মেরুন জার্সিটি। এই বিজ্ঞাপন নিয়েই ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটান বাগান সমর্থকরা। অভিযোগ, এভাবে শতাব্দী প্রাচীন ক্লাবের সম্মান ক্ষুণ্ণ করা হয়েছে। আঘাত লেগেছে ভাবাবেগেও। এর পাশাপাশি এটিকে তিনবার আইএসএল জেতায় এটিকে-মোহনবাগানের নতুন জার্সিতে ছিল তিনটি স্টার। সেটিও সরানোর দাবি তোলেন সমর্থকরা।বিজ্ঞপ্তি দিয়ে ডিরেক্টর দেবাশিস দত্ত জানান, আইএসএল কর্তৃপক্ষের সঙ্গে তাঁরা কথা বলছেন যাতে জার্সিতে থাকা তিনটি স্টার সরানোর ব্যাপারে। ফলে কিছুদিনের মধ্যেই আসতে চলেছে সবুজ মেরুন ব্রিগেডের নয়া জার্সি।

এছাড়াও আইএসএল ওয়েবসাইটে পরিসংখ্যান যেভাবে দেখানো হয় তাতেও বদল করা হচ্ছে। এটিএকএফসি-র রেকর্ড যাতে গুলিয়ে না ফেলা হয় এটিকেএমবি-র সঙ্গে, সেই বিষয়টি তুলে ধরেছেন মোহন কর্তারা। দ্রুত ব্যবস্থা নেওয়ার আশ্বাস নিয়েছেন আইএসএসের কর্তৃপক্ষ। 

 

বন্ধ করুন