বাংলা নিউজ > ময়দান > টোকিয়োতে অলিম্পিক্স করা নিয়ে চলছে তীব্র সঙ্কট
টোকিয়ো অলিম্পিক্স।
টোকিয়ো অলিম্পিক্স।

টোকিয়োতে অলিম্পিক্স করা নিয়ে চলছে তীব্র সঙ্কট

  • আগেই অলিম্পিক্সে বিদেশি দর্শক প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। এ বার জাপানোর দর্শকদের আদৌ ছাড়পত্র দেওয়া হবে কি না, সেই সিদ্ধান্ত ঝুলে রয়েছে।

করোনার জেরে অলিম্পিক্স আয়োজন নিয়ে তীব্র ডামাডোল চলছে। নতুন করে আবার সঙ্কট দেখা দিয়েছে। আয়োজকরা পরিষ্কার জানিয়ে দিয়েছে, সব ভেন্যুতে অলিম্পিক্সের আয়োজন করা সম্ভব নাও হতে পারে।

আয়োজক কমিটির এক সদস্য জানিয়েছেন, ‘আমরা পুরো পরিস্থিতির উপর নজর রাখছি। সে ভাবেই সিদ্ধান্ত নেওয়া হবে। এখন যা পরিস্থিতি তাতে মনে হচ্ছে না, সব ভেন্যুতে অলিম্পিক্স আয়োজন সম্ভব হবে।’

এখন থেকেই অলিম্পিক্সের জন্য যাবতীয় ব্যবস্থা নিচ্ছে আয়োজক কমিটি। শুধু অ্যাথলিট নন, অ্যাথলিটদের সঙ্গে যাঁরা থাকবেন, তাঁদেরও নিয়মিত টেস্ট করানো হবে বলে জানানো হয়েছে। আয়োজক কমিটির এক সদস্য জানিয়ে দিয়েছেন, ‘কোনও রকম ঝুঁকি না নিয়ে অ্য়াথলিট এবং তাঁদের সঙ্গে যাঁরা থাকবেন, প্রত্যেককে কোভিড টেস্ট করানো হবে।’

তবে দর্শক প্রবেশ নিয়ে এখনও কোনও সিদ্ধান্ত নিতে পারছে না অলিম্পিক্স কমিটি। আগেই বিদেশি দর্শক প্রবেশের উপর নিষেধাজ্ঞা জারি হয়েছে। এ বার জাপানোর দর্শকদের আদৌ ছাড়পত্র দেওয়া হবে কি না, সেই সিদ্ধান্ত ঝুলে রয়েছে। অলিম্পিক্স কমিটির এক সদস্য বলেছেন, ‘জাপানে করোনা পরিস্থিতি কী দাঁড়ায়, সেই বুঝে আমরা চূড়ান্ত সিদ্ধান্ত নেবো। দর্শক প্রবেশ নিয়ে সিদ্ধান্ত জুন মাসেই নেওয়া হবে।’ অনেকেরই ধারণা, করোনার জন্য জাপানের যা পরিস্থিতি তাতে হয়তো, অলিম্পিক্সে দর্শক প্রবেশের অনুমতি শেষ পর্যন্ত নাও দেওয়া হতে পারে।

বন্ধ করুন