বাংলা নিউজ > ময়দান > কোহলি-সৌরভ বিতর্কে চেতন শর্মার মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে ক্ষোভ প্রকাশ বাটের
কোহলি-সৌরভ বিতর্কে চেতন শর্মার মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে ক্ষোভ প্রকাশ করলেন সলমন বাট।
কোহলি-সৌরভ বিতর্কে চেতন শর্মার মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে ক্ষোভ প্রকাশ করলেন সলমন বাট।

কোহলি-সৌরভ বিতর্কে চেতন শর্মার মন্তব্যকে দায়িত্বজ্ঞানহীন বলে ক্ষোভ প্রকাশ বাটের

  • ওয়ানডে অধিনায়কত্ব বিরাটের হাত থেকে রোহিত শর্মার হাতে তুলে দেওয়ার পরবর্তীতে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি দু'জনেই এই বিষয়ে মন্তব্য করেছিলেন। তাঁদের বক্তব্যে বিস্তর ফারাক জনসমক্ষে উঠে এসেছিল। যা নিয়ে এখনও তীব্র বিতর্ক চলছে।

শুভব্রত মুখার্জি: সবে মাত্র দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সেঞ্চুরিয়নের মতো কঠিন জায়গায় প্রথম টেস্ট জিতেছে ভারত। আর তার ঠিক পরেই দক্ষিণ আফ্রিকা সফরের ওয়ানডের জন্য ভারতীয় দল ঘোষণা করা হয়েছে। দল ঘোষণার পরেই নির্বাচক প্রধান চেতন শর্মা সাংবাদিক সম্মেলনে বিরাট কোহলির ওয়ানডে অধিনায়কত্ব ইস্যুতে করা মন্তব্যকে ভুল বলে ব্যাখ্যা করেছেন। এই বিষয়ে তিনি বোর্ডের অবস্থান স্পষ্ট করে বির্তকের অবসান ঘটানোর চেষ্টা করেছেন। সেই ঘটনার কথা উল্লেখ করেই পাকিস্তানের প্রাক্তন বাঁ-হাতি ওপেনার সলমন বাট দাবি করেছেন, সেঞ্চুরিয়নে ভারত সবেমাত্র একটি ঐতিহাসিক টেস্ট জিতেছে। সেই সময় দাঁড়িয়ে এই বিষয়টিকে সামনে এনে দায়িত্বজ্ঞানহীনের মতো কাজ করেছেন নির্বাচক প্রধান চেতন শর্মা।

প্রসঙ্গত ওয়ানডে অধিনায়কত্ব বিরাটের হাত থেকে রোহিত শর্মার হাতে তুলে দেওয়ার পরবর্তীতে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি দু'জনেই এই বিষয়ে মন্তব্য করেছিলেন। তাঁদের বক্তব্যে বিস্তর ফারাক জনসমক্ষে উঠে এসেছিল। যা নিয়ে এখনও তীব্র বিতর্ক চলছে। সেই বিষয়েই মন্তব্য করে বিষয়টি পরিষ্কার করেন চেতন শর্মা। তবে এই প্রসঙ্গটি তোলার সময়জ্ঞান নিয়েই প্রশ্ন তুলেছেন সলমন বাট।

নিজের ইউটিউব চ্যানেলে বিষয়টি নিয়ে বিশ্লেষণ করতে গিয়ে বাট দাবি করেছেন, ‘এই সময়ে দাঁড়িয়ে এই বিষয়টি ফের সামনে আনার কোনও দরকার ছিলনা। দক্ষিণ আফ্রিকার সফরে দল রয়েছে। তারা সবেমাত্র একটি টেস্ট ম্যাচ জিতেছে। সিরিজ জয় আপাতত তাদের লক্ষ্য। সেই জায়গায় দাঁড়িয়ে আপনি এমন একজনের সম্বন্ধে বলছেন, যিনি দলের অধিনায়ক! আর এই বিষয়ে অপর ব্যক্তি যিনি জড়িয়ে তিনি (সৌরভ) সবে মাত্র কোভিড থেকে সেরে উঠেছেন। বোঝাপড়ার অভাব হতেই পারে। এটা এমন কোনও বড় ব্যাপার নয়। দল যখন জিতছে, ছন্দে রয়েছে, সেই সময় এই সব কথা বলা অবান্তর, অপ্রয়োজনীয় এবং দায়িত্বজ্ঞানহীনতার লক্ষণ। এই সময়ে দাঁড়িয়ে এই সবের কোনও প্রয়োজনীয়তা ছিল না।’

বন্ধ করুন