বাংলা নিউজ > ময়দান > সমালোচনার পিচে কোহলির হয়ে ব্যাট ধরলেন গম্ভীর! বিতর্কের বলে ছক্কা হাঁকালেন বিরাটের প্রাক্তন সতীর্থ
বিরাটের ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গম্ভীর
বিরাটের ব্যর্থতা নিয়ে মুখ খুললেন গম্ভীর

সমালোচনার পিচে কোহলির হয়ে ব্যাট ধরলেন গম্ভীর! বিতর্কের বলে ছক্কা হাঁকালেন বিরাটের প্রাক্তন সতীর্থ

  • দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে কোহলি যেভাবে আউট হয়েছিলেন, তাতে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। তিনি বলেছেন, বিরাট কোহলিকে আউট করা নিয়ে যে তোলপাড় সৃষ্টি হয়েছে তা ঠিক নয়।

অহেতুক যে হৈচৈ চলছে। এটা কখনই ভালো বিষয় নয়। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টে বিরাট কোহলির ব্যর্থতা নিয়ে প্রশ্ন তুললেন গৌতম গম্ভীর। বিরাট যেভাবে আউট হয়েছেন তা নিয়ে কোহলিকে বিশেষ পরামর্শ দিলেন গৌতম গম্ভীর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্ট ম্যাচে কোহলি যেভাবে আউট হয়েছিলেন, তাতে নিজের প্রতিক্রিয়া জানিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার গৌতম গম্ভীর। তিনি বলেছেন, বিরাট কোহলিকে আউট করা নিয়ে যে তোলপাড় সৃষ্টি হয়েছে তা ঠিক নয়। 

গৌতম গম্ভীর বলেন, কোহলি একজন অসাধারণ খেলোয়াড়। আপনাকে জানিয়ে রাখি যে প্রথম টেস্টে আশা করা হয়েছিল যে বিরাট কোহলি ৭৬৮ দিনের সেঞ্চুরির খরা শেষ করবেন। কারণ এই কয়েকদিনের মধ্যে কোহলি একটাও আন্তর্জাতিক সেঞ্চুরি করতে পারেননি। সেঞ্চুরিয়ান টেস্ট ম্যাচের প্রথম ইনিংসে বিরাট কোহলি অফ স্টাম্পের বাইরে যাওয়া বলে ব্যাট ঠেকিয়ে আউট হয়ে যান। এই ম্যাচে, কোহলি ৯৪ বল খেলে ৫৩ রান করেন। কিন্তু বাইরে যাওয়া বলে ভুল খেলে প্যাভিলিয়নে ফিরে যান। একই সঙ্গে দ্বিতীয় ইনিংসেও একইভাবে আউট হন কোহলি। দ্বিতীয় ইনিংসে মাত্র ১৮ রান করেন কোহলি।

যারা এর সমালোচনা করছেন তাদের পাল্টা উত্তর দিয়েছেন গম্ভীর। করে বলেছেন যে অভিজ্ঞ ব্যাটসম্যানকে আরও ধৈর্য ধরতে হবে এবং অফ-স্টাম্পের বাইরে বল ছেড়ে দিতে হবে। টাইমস অফ ইন্ডিয়াতে তার কলামে গৌতম গম্ভীর লিখেছেন, ‘প্রথম টেস্ট ম্যাচে বিরাট যেভাবে আউট হয়েছিলেন তা নিয়ে অনেক কিছু বলা হচ্ছে। আমার মতে এ নিয়ে অহেতুক বিতর্ক তৈরি হচ্ছে।’ কোহলিকে পরামর্শ দিয়েছিলেন গৌতম গম্ভীর। তিনি বলেন, ‘কোহলিকে অফ স্টাম্পের বাইরে বল ছেড়ে দিতে হবে।’ একই সময়ে, জোহানেসবার্গের দ্য ওয়ান্ডারার্স স্টেডিয়ামে ভারত ও দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলা হচ্ছে। সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচে কোহলির অনুপস্থিতিতে টিম ইন্ডিয়ার নেতৃত্ব দিচ্ছেন কেএল রাহুল।

বন্ধ করুন