বাংলা নিউজ > ময়দান > রোহিত, কোহলিদের পাকাপাকি বাদ দিলে হার্দিককেই তো অধিনায়ক করতে হবে, সাফ কথা গম্ভীরের

রোহিত, কোহলিদের পাকাপাকি বাদ দিলে হার্দিককেই তো অধিনায়ক করতে হবে, সাফ কথা গম্ভীরের

গৌতম গম্ভীর, রোহিত শর্মা, বিরাট কোহলি এবং হার্দিক পাণ্ডিয়া।

তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০২৩ সালের প্রথম আন্তর্জাতিক ম্যাচে রোহিতহীন টিম ইন্ডিয়া রোমাঞ্চকর জয় পেয়েছে। হার্দিকের নেতৃত্বাধীন ভারত ২ রানে শ্রীলঙ্কাকে হারিয়েছে। এবং এই জয়ের হাত ধরে টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত।

সাদা-বলের ক্রিকেটে রোহিত শর্মার পরবর্তী অধিনায়ক কে হবেন? এই নিয়ে চলছে নানা জল্পনা। তবে এই দৌড়ে হার্দিক পাণ্ডিয়াই এগিয়ে রয়েছেন। কিন্তু ভারতের প্রাক্তন ওপেনার গৌতম গম্ভীর সাদা বলের ক্রিকেটে হিটম্যানের পরিবর্তে হার্দিককে অধিনায়ক হিসেবে বেছে নেওয়ার বিষয়ে তাঁর সংশয় প্রকাশ করেছেন।

তারকা অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়ার নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২০২৩ সালের প্রথম আন্তর্জাতিক ম্যাচে রোহিতহীন টিম ইন্ডিয়া রোমাঞ্চকর জয় পেয়েছে। হার্দিকের নেতৃত্বাধীন ভারত ২ রানে শ্রীলঙ্কাকে হারিয়েছে। এবং এই জয়ের হাত ধরে টি-টোয়েন্টি সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গিয়েছে ভারত।

অধিনায়ক রোহিত, প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি এবং সিনিয়র ব্যাটসম্যান কেএল রাহুলকে টি-টোয়েন্টি সিরিজের জন্য বিশ্রাম দেওয়া হয়েছে। যে কারণে হার্দিককে অধিনায়ক করা হয়েছে এই সিরিজে। মঙ্গলবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টির আগে স্টার স্পোর্টসের একটি শো-তে গম্ভীরের কাছে জানতে চাওয়া হয়েছিল, রোহিত পরিবর্ত অধিনায়ক হিসেবে হার্দিকই কি এগিয়ে রয়েছেন?

আরও পড়ুন: ওর শট নির্বাচন আমাকে হতাশ করে- সঞ্জুর বড় সমর্থক গাভাসকারও এ বার বিরক্তি উগরালেন

উত্তরে গম্ভীর বলেন, ‘আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে। যদি সত্যিই নির্বাচকেরা রোহিত শর্মা এবং বিরাট কোহলির থেকে বেরিয়ে আসতে পারেন, তা হলে সম্ভবত হ্যাঁ। রোহিত যখন ফিরে আসবে, তখন হার্দিকের মতো কাউকে অধিনায়ক হিসেবে তাঁর জায়গায় নেওয়াটা কঠিন হবে। কারণ ওকে শুধুমাত্র একটি আইসিসি টুর্নামেন্ট দিয়ে বিচার করা, এটি সঠিক প্যারামিটার নয়। যদি নির্বাচকেরা ইতিমধ্যেই বিরাট, কেএল রাহুল এবং রোহিত- এদের বাদ দেন, তা হলে সম্ভবত হার্দিকই এই মুহূর্তে একমাত্র লোক। কারণ তিনিই একমাত্র প্লেয়িং ইলেভেনে ফিট করেন। এবং তার পর আপনি সূর্যকুমারকে তার ডেপুটি হিসাবে পেয়েছেন। তাই আমি মনে করি, এটাই সামনের পথ হতে চলেছে।’

আরও পড়ুন: মুম্বইয়ে স্থানান্তরিত করা হচ্ছে পন্তকে, প্রয়োজনে নিয়ে যাওয়া হতে পারে বিদেশে

হার্দিক পাণ্ডিয়াকে ওডিআই সিরিজেও সহ অধিনায়র মনোনীত করা হয়েছে। কেএল রাহুল দলে থাকা সত্ত্বেও। এর থেকে বিসিসিআই-এর ভাবনা পরিষ্কার হয়ে গিয়েছে, হার্দিককে তারা সাদা-বলের অধিনায়ক হিসেবে মাথায় রেখেই এগোচ্ছে।

গম্ভীর যোগ করেছেন, ‘ও সত্যিই অসাধারণ। যেহেতু ও বিতর্ক থেকে বেরিয়ে এসেছে। যেহেতু ও গুজরাট টাইটান্সের (জিটি) অধিনায়কের দায়িত্ব নিয়ে আইপিএল জিতিয়েছে। ভারতীয় ক্রিকেটের দৃষ্টিকোণ থেকে, ওকে যা বলা হয়েছিল, তার সব কিছুই করেছে। পাশাপাশি বিশ্বকাপের দিকে তাকালে, আমি মনে করি, সেমিফাইনালে যখন ভারত চাপে ছিল (১০ ওভারে ৬২/২), ও দলের হাল ধরেছিল। আমি মনে করি, ওর সেই এক্স-ফ্যাক্টর আছে। আশা করি, ও চেষ্টা করতে পারে এবং সেই এক্স-ফ্যাক্টর বা সাহস অন্য ছেলেদের মধ্যেও সঞ্চারিত করতে পারে। এটি একটি খুব তরুণ দল, তারা নির্ভীক, এবং এটিই সকলে টি-টোয়েন্টি ক্রিকেটে দেখতে চান।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লন্ডনে ব্রিটিশ প্রধানমন্ত্রী ঋষি সুনকের বাড়িতে মণীষা কৈরালা, কী কথা হল দুজনের? ১৬ বছরের কিশোরকে বিয়ে করতে বাড়িতে হাজির ২৫-এর তরুণী, থানায় ছুটল পরিবার, তারপর? মোক্ষম ম্যাচে জাত চেনালেন অশ্বিন, নারিনকে পিছনে ফেলে গড়লেন রেকর্ড কোটি কোটি টাকা নয়ছয় না হলে দুর্নীতি নয়, তেল চুরির ৩ লাখ ফিরিয়ে দাবি TMC নেত্রীর অনুজের ময়নাতদন্তের রিপোর্ট অসম্পূর্ণ! সলমনের বাড়িতে গুলি-কাণ্ড, ক্ষুব্ধ আদালত ‘আমি কষ্ট দিতে চাই না...’-বিয়ের গুঞ্জন নস্যাৎ করে কী বললেন প্রভাস? ৩০০ বছর পর পঞ্চগ্রহী যোগে কেতুর দৃষ্টি, ৬ রাশির আয় বৃদ্ধির সঙ্গে হবে ভাগ্যন্নতি রাঁচি লোকসভা কেন্দ্র ২০২৪: বারবার হয়েছে হাতবদল, এবার শেষ হাসি কোন দলের? বাকি ২ দফার ভোট, এরই মাঝে BJP-র সম্ভাব্য আসন সংখ্যা জানালেন মার্কিন বিশেষজ্ঞ মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায়

Latest IPL News

মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.