বাংলা নিউজ > ময়দান > অপুষ্টিতে ভুগছিলেন বাংলার তারকা বোলার, সাহায্যের হাত বাড়িয়ে দেন সৌরভ

অপুষ্টিতে ভুগছিলেন বাংলার তারকা বোলার, সাহায্যের হাত বাড়িয়ে দেন সৌরভ

সৌরভ গঙ্গোপাধ্যায়।

মুকেশকে কেরিয়ারের প্রাথমিক বছরগুলিতে প্রচুর লড়াই করতে হয়েছে। একটা সময়ে তো মুকেশ অপুষ্টিতেও ভুগছিলেন। কারণ তাঁর সঠিক ডায়েট মানা হত না। কারণ ডায়েট মেনে খাবারের ব্যবস্থা করা, তাঁর বাবার কাছে কঠিন ছিল। তিনি তাঁর চার মেয়ের মধ্যে তিনটি বিয়ে দিয়েই আর্থিক ভাবে দুর্বল হয়ে পড়েছিলেন।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) নিউজিল্যান্ডের বিরুদ্ধে আসন্ন তিন চার দিনের খেলার জন্য ভারতীয় ‘এ’ দল ঘোষণা করেছে। প্রিয়ঙ্ক পাঞ্চালকে দলের অধিনায়ক মনোনীত করার পাশাপাশি দলে তিন জন আনক্যাপড প্লেয়ারকে জায়গা দেওয়া হয়েছে- তিলক বর্মা, যশ দয়াল এবং মুকেশ কুমার। দলটিতে রুতুরাজ গায়কোয়াড়, কুলদীপ যাদব এবং প্রসিধ কৃষ্ণের মতো খেলোয়াড়দেরও রাখা হয়েছে, যাঁদের প্রত্যেকেরই ভালো রকম আন্তর্জাতিক অভিজ্ঞতা রয়েছে।

সদ্য সমাপ্ত রঞ্জি মরশুমে বাংলার হয়ে ধারাবাহিক পারফরম্যান্সের জন্য মুকেশকে ভারতীয় ‘এ’ দলে জায়গা করে দেওয়া হয়েছে। পাঁচ ম্যাচে তিনি ২৪.৭৫ গড়ে ২০টি উইকেট নিয়েছিলেন। বাংলার হয়ে তিনিই সর্বোচ্চ উইকেট নেন।

আরও পড়ুন: নেটে কোহলির প্রস্তুতির বহর দেখে চমকে গিয়েছিলাম- সরল স্বীকারোক্তি আফগান তারকার

বিহারের গোপালগঞ্জের বাসিন্দা, মুকেশ কলকাতাকে তাঁর দ্বিতীয় বাড়ি বানিয়ে ফেলেছেন। তবে তাঁকে কেরিয়ারের প্রাথমিক বছরগুলিতে প্রচুর লড়াই করতে হয়েছে। একটা সময়ে তো মুকেশ অপুষ্টিতেও ভুগছিলেন। কারণ তাঁর সঠিক ডায়েট মানা হত না। কারণ ডায়েট মেনে খাবারের ব্যবস্থা করা, তাঁর বাবার কাছে কঠিন ছিল। তিনি তাঁর চার মেয়ের মধ্যে তিনটি বিয়ে দিয়েই আর্থিক ভাবে দুর্বল হয়ে পড়েছিলেন।

মুকেশ পিটিআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে বলেছেন, ‘আমি ছয় জনের মধ্যে সবচেয়ে ছোট ছিলাম। কিন্তু আমাদের গুরুতর আর্থিক সমস্যা ছিল। তখন রণো (রণদেব বসু, বোলিং কোচ), তৎকালীন সিএবি সচিব সৌরভ গঙ্গোপাধ্য়ায়ের সঙ্গে আমাকে নিয়ে কথা বলেছিলেন। এবং সৌরভ গঙ্গোপাধ্যায় আমাকে ইডেন গার্ডেনে থাকার ব্যবস্থা করে দিয়েছিলেন এবং আমার খাবারেরও যত্ন নেওয়া হয়েছিল।’

আরও পড়ুন: কোহলির সঙ্গে বাবর-ওয়ার্নার-উইলিয়ামসন-রুটের তুলনা আমাকে হতবাক করেছে-রবি শাস্ত্রী

মুকেশের ২৭টি ম্যাচে ১০০টি প্রথম-শ্রেণীর উইকেট রয়েছে এবং ২০১৫ সাল থেকে তিনি বাংলাকে প্রতিনিধিত্ব করছেন। ২৮ বছরের তারকা ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের আগে দিল্লি ক্যাপিটালসের নেট বোলার হিসাবে নির্বাচিত হয়েছিলেন।

বাংলার সহকারী কোচ সৌরাশিস লাহিড়ী বলেছেন, ‘আমরা জানি যে, মুকেশের বেশির ভাগ উইকেটই হবে শীর্ষ পাঁচের, টেল-এন্ডারদের নয়। নতুন এবং পুরনো উভয় বলেই ওর অসাধারণ নিয়ন্ত্রণ রয়েছে"।’

বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে প্রথম এবং তৃতীয় লাল বলের খেলা অনুষ্ঠিত হবে এবং দ্বিতীয় ম্যাচটি হবে হুবলির রাজনগর স্টেডিয়ামে। আর চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে তিনটি একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে, যার জন্য স্কোয়াড পরে ঘোষণা করা হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

গুগলকে টেক্কা দিতে ‘দেশি’ ইন্দাস প্লে স্টোর আনল PhonePe, সার্চ ১২ ভারতীয় ভাষায় IND vs ENG: বুমরাহের কোন টিপস কাজে লাগিয়ে বাজিমাত?সফল অভিষেকের পর বললেন আকাশ দীপ ফুলকির কাছে লাগাতার হার, সন্ধ্যাতারার জায়গা নিচ্ছে ‘বঁধুয়া’, ৮ মাসেই বন্ধ মেগা? কেন্দ্রীয় এজেন্সির অভিযানের পর ৩০ সংস্থা BJPকে দিয়েছে অনুদান! অভিযোগ কংগ্রেসের কী হবে কে জানে? সকাল থেকে আধার সংশোধনের জন্য লাইন, 'বাতিল' নিয়ে বিভ্রান্তি চরমে… ‘খুব ডিস্টার্বড হয়ে…’ কপিলের সঙ্গে ঝামেলার পর কী কী সহ্য করেছিলেন সুনীল? ঘুমানোর আগে এক গ্লাস দুধেই কামাল! শরীরে অসাধারণ প্রভাব পড়ে এতে TMC নেতাদের সম্পত্তি বাঁচাতে গ্রেফতারির হুমকি দিয়ে গেছেন DG, দাবি গ্রামবাসীদের কেমন কাটবে আগামিকাল? মাঘী পূর্ণিমায় কোন কোন রাশি লাকি? রইল ২৪ ফেব্রুয়ারির রাশিফল একই রাতে চলে গেলেন দুই ভাই, আলাদা জঙ্গলে ঝুলছিল জোড়া দেহ, কীসের এত অভিমান!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.